অর্ডিনারি আইটি https://www.ordinaryit.com/2022/02/HSC.html

www.educationboard gov BD HSC Result 2022

আপনি কি www.educationboard gov BD HSC Result 2022 সম্পর্কে জানতে চান? তাহলে আজকের এই পোস্টটি আপনার জন্য। www.educationboard gov BD HSC Result 2022 জানতে আমাদের সঙ্গেই থাকুন।

২০২১ সালের এইচএসসি পরীক্ষা ০২ ডিসেম্বর ২০২১ শুরু হয় এবং শেষ হয় ৩০ ডিসেম্বর ২০২১ তারিখে। যদিও এইচএসসি পরীক্ষা এপ্রিল ২০২১ থেকে শুরু হওয়ার কথা ছিল কিন্তু করোনা মহামারির কারণে সেই পরীক্ষা ডিসেম্বর ২০২১ থেকে শুরু হয়েছিল। এখন শিক্ষার্থীরা HSC Result 2022 এর জন্য অপেক্ষা করছে। চলুন দেখে নেই কবে দিবে www.educationboard gov BD HSC Result 2022?

আরও পড়ুনঃ এইচএসসি রেজাল্ট ২০২২

পেজ সূচিপত্রঃ www.educationboard gov BD HSC Result 2022

অনলাইনে এইচএসসি ফলাফল 2022 দেখুন

২০২২ সালে, বাংলাদেশের নয়টি শিক্ষা বোর্ড থেকে ১৫,৭২,৪৫৭জন শিক্ষার্থী এইচএসসি বা সমমানের পরীক্ষায় জন্য তাদের ফর্ম পূরণ করেছে। আমরা এইচএসসি পরীক্ষা এবং প্রতিটি বোর্ডের ফলাফলের সম্পূর্ণ পরিসংখ্যান প্রদান করি। এই পোস্টে সব শিক্ষা বোর্ডের ফলাফল রয়েছে। এখানে আপনি সম্পূর্ণ HSC Result 2022 মার্কশীট পেতে পারেন। শিক্ষা বোর্ড আপনার সেবার জন্য দুটি ওয়েবসাইট প্রদান করেছে।

  • www.educationboard.gov.bd
  • www.eboardresults.com

www.educationboard gov BD HSC Result 2022

এই বছরে www.educationboard gov BD HSC Result 2022 নিয়ে সবাই উদ্বিগ্ন। এই বছরের HSC পরীক্ষা ২০২২ সংক্ষিপ্ত সিলেবাসের আলোকে নেওয়া হয়েছিল। বিজ্ঞান, মানবিক ও ব্যবসা শিক্ষা শাখার শিক্ষার্থীদের আলাদা আলাদা ভাবে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ২০২১ সালের এইচএসসি পরীক্ষা যদিও ২০২১ সালের এপ্রিল মাসে শুরু হওয়ার কথা ছিল কিন্তু করোনা মহামারির কারনে ২০২১ সালের ডিসেম্বরের ০২ তারিখ থেকে শুরু হয়ে ২০২১ সালের ডিসেম্বর ৩০ তারিখে শেষ হয়েছে। পরীক্ষা শেষ হওয়ার ৩০ দিনের মধ্যে www.educationboard gov BD HSC Result 2022 প্রকাশ করার কথা ছিল।

শিক্ষা বোর্ড থেকে জানানো হয়েছিল জানুয়ারির শেষ সপ্তাহে বা ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে www.educationboard gov BD HSC Result 2022 প্রকাশ করবে। কিন্তু দেশের সকল বোর্ডের এইচএসসি ও সমমান পরীক্ষার খাতা এখনো বোর্ডে না পৌঁছার কারণে শিক্ষা মন্ত্রণালয় থেকে ফলাফল প্রকাশের তারিখ পেছানো হয়। শিক্ষা মন্ত্রনালয় থেকে বলা হয় ১৫ ফেব্রুয়ারির মধ্যে ফলাফল প্রকাশ করা হবে। কিন্তু তার আগেই সম্ভবত ১৩ ফেব্রুয়ারি HSC ফলাফল প্রকাশ করা হবে বলে আশা করা যায়।

আরও পড়ুনঃ সরকারি কলেজে ভর্তির জন্য কত পয়েন্ট লাগবে ২০২২

www.educationboard.gov.bd এইচএসসি ফলাফল 2022

শিক্ষার্থীরা ফলাফল ঘোষণার দিন তাদের রোল এবং রেজিস্ট্রেশন নম্বর সহ তাদের কলেজে গিয়ে তাদের HSC Result 2022 পেতে পারে। শিক্ষার্থীরা অনলাইনে তাদের ফলাফল দেখতে Google ব্যবহার করতে পারে; এছাড়াও মোবাইল ফোনে এসএমএস এর মাধ্যমে শিক্ষার্থীদের দ্রুত ফলাফল পেতে নিচের নির্দেশাবলী অনুসরণ করতে ভুলবেন না।

অনলাইনের মাধ্যমে HSC Result 2022

প্রথমে, অফিসিয়াল ওয়েবসাইট খুলুন বা www.educationboardresults.gov.bd এইচএসসি ফলাফল 2022 অনুসন্ধান করুন

  • পরীক্ষার নাম নির্বাচন করুন, যার ফলাফল আপনি দেখতে চান।
  • এই বছরের এইচএসসি ফলাফলের জন্য আপনাকে অবশ্যই 2022 নির্বাচন করতে হবে।
  • এখন, আপনার বোর্ডের নাম নির্বাচন করুন।
  • এখন আপনার এইচএসসি পরীক্ষার রোল নম্বর লিখুন।
  • এখানে রেজি. নং টাইপ করুন
  • "ক্যাপচা কোড" সাবধানে পূরণ করুন। ক্যাপচা কোডের একটি উদাহরণ হল: (9+8=17)
  • চূড়ান্ত ধাপ হল: "জমা দিন" বোতামে ক্লিক করুন।

তারপর আপনি আপনার HSC/ALIM ফলাফল শীট সহ একটি নতুন ট্যাব পাবেন।

এসএমএস এর মাধ্যমে HSC Result 2022

এসএমএস এর মাধ্যমে www.educationboard gov BD HSC Result 2022 দেখতে। প্রথমে মোবাইলের ম্যাসেজ অপশনে গিয়ে টাইপ করুন,

  • HSC<Space>Board Name(DHA)<Space>Roll Number<Space>2021 Send To 16222

শেষ কথাঃ www.educationboard gov BD HSC Result 2022

বন্ধুরা আজকের পোস্টে www.educationboard gov BD HSC Result 2022 নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে। আশা করি আপনারা আমাদের আজকের এই পোস্টের মাধ্যমে উপকৃত হবেন। এইচএসসি পরীক্ষার রেজাল্ট সম্পর্কে আরও তথ্য পেতে আমাদের সঙ্গেই থাকুন।

পরিচিতদেরকে জানাতে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?