অর্ডিনারি আইটি https://www.ordinaryit.com/2021/09/Primary-Peon-Job.html

প্রাইমারি পিয়ন নিয়োগ ২০২২ - সরকারি প্রাইমারি স্কুলের দপ্তরি নিয়োগ

প্রাইমারি পিয়ন নিয়োগ ২০২২ সার্কুলার, Primary Peon Job Circular 2021 ,  প্রাইমারি পিয়ন নিয়োগ সিলেবাস pdf , প্রাইমারি পিয়ন নিয়োগ যোগ্যতা , প্রাইমারি পিয়ন নিয়োগ প্রশ্ন, সরকারি প্রাইমারি স্কুলের দপ্তরি নিয়োগ ২০২২ , প্রাথমিক পিয়ন নিয়োগ আবেদন সম্পর্কে বিস্তারিত জানতে পোস্টটি পড়ুন। 

জৈবিক মৌলিক চাহিদা হচ্ছে ৫টি। যেগুলো হলো- খাদ্য,বস্ত্র, বাসস্থান , স্বাস্থ্য এবং শিক্ষা। যেহেতু মৌলিক চাহিদাগুলোর মধ্যে শিক্ষা অন্যতম একটি তাই  একটি শিশু জন্মের পর থেকেই শুরু হয় তার শিক্ষা ব্যবস্থা নিয়ে চিন্তা ভাবনা। আর শিক্ষার হাতে খড়ি শুরু হয় প্রাইমারি স্কুল থেকে। 

একটি প্রাইমারি স্কুলে প্রাইমারি শিক্ষক ছাড়া স্কুলের কাজের সহযোগিতার জন্য লোকের প্রয়োজন হয়ে থাকে। যেমনঃ প্রাইমারি পিয়ন নিয়োগ ২০২২ এবং সরকারি প্রাইমারি স্কুলের দপ্তরি নিয়োগ ২০২২ ।  একটি স্কুল রক্ষণাবেক্ষন ছাড়াও স্কুলের যাবতীয় কাজে সহযোগিতা করে থাকে একজন পিয়ন।  তাই প্রায় প্রতি বছর এলাকার ভিত্তিতে প্রাইমারি পিয়ন নিয়োগ ২০২২ সার্কুলার দেয়া হয়ে থাকে।

তাই প্রাইমারি পিয়ন নিয়োগ ২০২২ এবং সরকারি প্রাইমারি স্কুলের দপ্তরি নিয়োগ ২০২২ এর বিভিন্ন বিষয় যেমনঃ প্রাইমারি পিয়ন নিয়োগ সিলেবাস pdf , প্রাইমারি পিয়ন নিয়োগ যোগ্যতা , প্রাইমারি পিয়ন নিয়োগ প্রশ্ন এবং প্রাথমিক পিয়ন নিয়োগ অনলাইন আবেদন সম্পর্কে বিভিন্ন তথ্য নিয়ে আমাদের এই পোস্টটি। তাই Primary Peon Job Circular 2021 নিয়ে বিস্তারিত জানতে পোস্টটি পড়ুন এবং আমাদের সাথে থাকুন। চলুন তাহলে শুরু করা যাক-

প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরি নিয়োগ ২০২২ – সরকারি প্রাইমারি স্কুলের দপ্তরি নিয়োগ ২০২২ 

প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরি নিয়োগ ২০২২ পরীক্ষা আউটসোর্সিং এর মাধ্যেম হয়ে থাকে। এক্ষেত্রে বাংলাদেশ সরকারের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব প্রদত্ত একটি ঘোষনা দিয়ে থাকেন যে আউটসোর্সিং এর মাধ্যমে কতজন পিয়ন নিয়োগ দেয়া হবে। প্রাইমারি শিক্ষক নিয়োগ ২০২২ সার্কুলার সম্পর্কে বিস্তারিত জানতে এই লিংকে ক্লিক করুন। 

প্রাইমারি পিয়ন এবং সরকারি প্রাইমারি স্কুলের দপ্তরি নিয়োগ ২০২২ সার্কুলার কবে হয়?

প্রাইমারি পিয়ন নিয়োগ ২০২২ এর সার্কুলার প্রায় প্রতি বছর জেলা উপজেলার উপর ভিত্তি করে দেয়া হয়ে থাকে। কিন্তু একবার কেউ যদি প্রাইমারি পিয়ন নিয়োগ ২০২২ সার্কুলার এ চাকুরি পেয়ে থাকেন তাহলে তিন বছর পর উনার চাকুরি উনার দক্ষতার উপর নির্ভর করে চাকুরী স্থায়ীকরণ করা হবে। আর তা নাহলে  প্রতি তিন বছর অন্তর অন্তর প্রাইমারি পিয়ন নিয়োগ ২০২২ নতুন করে করা যাবে। 

এছাড়া সাপ্তাহিক চাকরির খবর ২০২২ ও সাপ্তাহিক চাকরির পত্রিকা খুঁজে পেতে এই লিংকে ক্লিক করুন।

প্রাইমারি পিয়ন নিয়োগ ২০২২  ও সরকারি প্রাইমারি স্কুলের দপ্তরি পদে আবেদন করতে হবে কিভাবে?

প্রাইমারি পিয়ন নিয়োগ ২০২২  ও সরকারি প্রাইমারি স্কুলের দপ্তরি পদ ২০২২ এ  আবেদন করার জন্য  স্কুল কর্তপক্ষ সংশ্লিষ্ট এলাকার বাসিন্দা হতে আবেদন করার দরখাস্ত চাইবে। এছাড়াও, সরকারি প্রাইমারি স্কুলের দপ্তরি পদ ২০২২ সার্কুলার শিক্ষা অফিসালয়ের কার্যালয়ে , বিভিন্ন জনসমাগম ঘটে এমন স্থানের নোটিশ বোর্ডে থাকবে যাতে করে মানুষ এই ব্যাপারে জানতে পারে। 

প্রাইমারি পিয়ন নিয়োগ ২০২২ যোগ্যতাঃ সরকারি প্রাইমারি স্কুলের দপ্তরি ২০২২ সার্কুলারে আবেদনের জন্য দরখাস্তে যেসব জিনিস সংযুক্ত থাকতে হবেঃ

১। আবেদনকারীর নাম

২। আবেদনকারীর পিতা এবং মাতার নাম

৩। স্থায়ী ঠিকানা

৪। বর্তমান ঠিকানা

৫। জন্ম তারিখ

৬। আবেদনের শেষ তারিখে আবেদনকারীর বয়স

৭। শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেটের সত্যায়িত কপি

৮। বৈবাহিক অবস্থা

৯। ধর্ম

১০। সদ্য তোলা দুই কপি পাসপোর্ট সাইজের ছবি

১১। ভোটার আইডি কার্ড অথবা জন্ম সনদের সত্যায়িত কপি

১২। নাগরিকত্বের সত্যায়িত কপি

সরকারি প্রাইমারি স্কুলের দপ্তরি পদ ২০২২ এ আবেদনের জন্য এইসব জিনিস দরখাস্তের সাথে যুক্ত করতে হবে এবং দরখাস্তটি প্রাথমিক শিক্ষা অফিসারের নিকট লিখতে হবে। 

প্রাইমারি পিয়ন নিয়োগ যোগ্যতা ২০২২ – প্রাইমারি পিয়ন নিয়োগ প্রশ্ন – প্রাইমারি পিয়ন নিয়োগ সিলেবাস pdf – Primary Peon Job Circular 2021 

সরকারি প্রাইমারি স্কুলের পিয়ন ২০২২ সার্কুলার এ আবেদন করার জন্য আবেদনকারিকে অষ্টম শ্রেনী পাশ হতে হবে। এর পাশাপাশি আবেদনকারীকে সাইকেল চালানো জানতে হবে এবং সুঠাম দেহের অধিকারি হতে হবে।  

প্রাইমারি পিয়ন নিয়োগ ২০২২ পরীক্ষা – প্রাইমারি পিয়ন নিয়োগ ২০২২ প্রশ্ন – প্রাইমারি পিয়ন নিয়োগ ২০২২ সিলেবাস  ও পরীক্ষার মান বন্টন 

প্রাইমারি পিয়ন নিয়োগ ২০২২ পরীক্ষা পদ্ধতি হয়ে থাকে মৌখিক পরীক্ষার মাধ্যমে। ২০ নাম্বারের পরীক্ষা হয়ে থাকে। এর মধ্যে যে সর্বোচ্চ পায় তাকে নিয়োগ দেয়া হয়। প্রাইমারি নিয়োগ ২০২২ সিলেবাস ও প্রাইমারি পিয়ন নিয়োগ ২০২২ প্রশ্ন সম্পর্কে জানতে অর্ডিনারি আইটি পেজে চোখ রাখুন । 

প্রাইমারি পিয়ন নিয়োগ ২০২২ সার্কুলার – Primary Peon Job Circular 2021 –সরকারি প্রাইমারি স্কুলের দপ্তরি নিয়োগ 2021

প্রাইমারি পিয়ন নিয়োগ 2021  সার্কুলারের জন্য অনেকে অপেক্ষা করছেন।  আর প্রাইমারি পিয়ন নিয়োগ ২০২২ সার্কুলার সম্পর্কিত সকল তথ্য আশা করি আপনারা পোস্টটি পড়ে জানতে পেরেছেন। সবাইকে ধন্যবাদ।

পরিচিতদেরকে জানাতে শেয়ার করুন

10 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

  1. ভাই নতুন নিয়োগ কবে দেওয়া হবে একটু জানাবেন

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. এব্যাপারে বিস্তারিত জানতে আমাদেরকে ম্যাসেজ দিন এই লিংকে চাপ দিয়ে

      মুছুন
  2. ভাই নতুন নিয়োগ কত দিন পর হতে পারে,দয়া করে জানাবেন,

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. এব্যাপারে বিস্তারিত জানতে আমাদেরকে ম্যাসেজ দিন এই লিংকে চাপ দিয়ে

      মুছুন
  3. সারকুলার পাবো কেমনে। প্লিজ জানাবেন

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. এব্যাপারে বিস্তারিত জানতে আমাদেরকে ম্যাসেজ দিন এই লিংকে চাপ দিয়ে

      মুছুন
  4. ভাই ২০২১ এ কি সারকুলার হবে

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. এব্যাপারে বিস্তারিত জানতে আমাদেরকে ম্যাসেজ দিন এই লিংকে চাপ দিয়ে

      মুছুন
  5. নিয়োগ কবে হবে একটু জানতে পারি?

    উত্তরমুছুন
  6. রাজবাড়ী জেলানিয়োগ কবে হবে

    উত্তরমুছুন

অর্ডিনারি আইটি কী?