অর্ডিনারি আইটি https://www.ordinaryit.com/2021/08/biman-sena-job.html

বিমানসেনা নিয়োগ ২০২১ সার্কুলার এইমাত্র পাওয়া

বিমানসেনা নিয়োগ ২০২১ সার্কুলার ছেড়েছে বাংলাদেশ বিমান বাহিনী। এইমাত্র পাওয়া বিমানসেনা নিয়োগ ২০২১ বিজ্ঞপ্তি দেখুন। biman sena job circular 2021 ছেলে মেয়ে উভয়ের জন্যই।

বাংলাদেশ বিমান বাহিনীর ওয়েবসাইট থেকে এইমাত্র প্রাপ্ত বিমান সেনা নিয়োগ ২০২১ সার্কুলারে কি কি রয়েছে চলুন দেখে নেওয়া যাক। 

বিমানসেনা নিয়োগ ২০২১ অনলাইনে আবেদনের তারিখ

বিমান সেনা নিয়োগ 2021 সার্কুলার এর বিপরীতে আবেদন করা যাবে ১০ই আগস্ট 2021 থেকে 31 আগস্ট 2021 তারিখ পর্যন্ত। বিভিন্ন পরিস্থিতির ওপর নির্ভর করে সময় পরবর্তীতে পরিবর্তিত হতে পারে।

বিমানসেনা নিয়োগ ২০২১ এর জন্য শিক্ষাগত যোগ্যতা

টেকনিক্যাল ট্রেড পুরুষের জন্যঃ বিমান সেনা নিয়োগ ২০২১ এর এই পদে আবেদন করার জন্য এসএসসিতে বিজ্ঞান শাখায় ন্যূনতম জিপিএ ৩.৫ পেতে হবে। আইটি সহকারি পুরুষ এমটিওএফ পুরুষ এই পদ গুলোর জন্য আগের মতোই শিক্ষাগত যোগ্যতা প্রযোজ্য। 

বিমানসেনা নিয়োগ ২০২১ এর জন্য নন-টেকনিক্যাল পুরুষ pf&di পুরুষ এবং মহিলা প্রভোস্ট পুরুষ ও মহিলাদের জন্য এসএসসিতে যে কোন শাখায় ন্যূনতম জিপিএ 3.5 পেতে হবে।

প্রত্যেক আবেদন প্রার্থীকে বাংলাদেশি পুরুষ ও মহিলা নাগরিক হতে হবে। সকল ট্রেডে বয়স 16 থেকে 21 বছরের মধ্যে হতে হবে। এমটিওএফ ট্রেনের জন্য সর্বোচ্চ বয়স 24 বছর, চিকিৎসা সহকারি প্রার্থীদের জন্য সর্বোচ্চ বয়স 26 বছর হতে হবে।

বিমানসেনা নিয়োগ ২০২১ এর জন্য উচ্চতা

প্রত্যেক প্রার্থীকে অবিবাহিত হতে হবে। সকল ট্রেডের পুরুষদের জন্য উচ্চতা ন্যূনতম পাঁচ ফুট চার ইঞ্চি, pf&di ও প্রফোস্টের ক্ষেত্রে ন্যূনতম উচ্চতা 5 ফুট 8 ইঞ্চি, মহিলাদের জন্য চিকিৎসা সহকারী পদের জন্য উচ্চতা ন্যূনতম ৫ ফুট, মহিলাদের জন্য pf&di প্রভোস্ট পদে ন্যূনতম উচ্চতা 5 ফুট 3 ইঞ্চি হতে হবে।

বিমানসেনা নিয়োগ ২০২১ এর জন্য অন্যান্য যোগ্যতা

বয়স ও উচ্চতা অনুযায়ী ওজন সামঞ্জস্যপূর্ণ হতে হবে। পুরুষদের ক্ষেত্রে বুকের মাপ ন্যূনতম 30 ইঞ্চি এবং প্রসারিত অবস্থায় আরো দুই ইঞ্চি বর্ধিত হতে হবে। মহিলাদের জন্য বুকের মাপ ন্যূনতম 28 ইঞ্চি এবং প্রসারিত অবস্থায় আরো দুই দিন বৃদ্ধি পেতে হবে। চোখের সাইজ পুরুষ এবং মহিলাদের জন্য 6/6 স্বাভাবিক দৃষ্টি সম্পন্ন হতে হবে।

বিমানসেনা নিয়োগ ২০২১ এর জন্য অযোগ্যতা

সেনা, নৌ এবং বিমানবাহিনী অথবা অন্য কোনো সরকারি চাকরি হতে বরখাস্ত, স্বেচ্ছায় পদত্যাগ গ্রহণ বা অপসারিত হলে বিমান সেনা নিয়োগ 2021 পদের জন্য তিনি অযোগ্য বলে বিবেচিত হবে। এছাড়াও কোন ফৌজদারি অপরাধের জন্য আদালত কর্তৃক দণ্ডপ্রাপ্ত এবং সরকারি চাকরিতে নিয়োগ নিষিদ্ধ ঘোষিত হলে সেই ব্যক্তি বিমানসেনা নিয়োগ ২০২১ সার্কুলার এর বিপরীতে আবেদন করতে পারবে না।

বিমান সেনা হিসেবে যোগদানের সম্ভাব্য তারিখ

বাংলাদেশ বিমান সেনা নিয়োগ ২০২১ সার্কুলার এর বিপরীতে যারা আবেদন করবে তাদের যোগদানের সম্ভাব্য তারিখ হবে 27 মার্চ 2022 এবং প্রথমে প্রাথমিক প্রশিক্ষণ দেওয়া হবে 36 সপ্তাহ সময় ধরে।

2021 সালের বিমান সেনা নিয়োগ এর জন্য অনলাইনে আবেদন করার পদ্ধতি

বিমান সেনা নিয়োগ 2021 সালের জন্য অনলাইনে আবেদন করার জন্য প্রথমে এই https://joinairforce.baf.mil.bd/airmencircular ওয়েবসাইটে প্রবেশ করে Apply Now বাটনে ক্লিক করে পরবর্তী নির্দেশনা অনুযায়ী রেজিষ্ট্রেশন করে অনলাইন পদ্ধতিতে দুইশত টাকা পরিশোধ করা হলে রেজিস্ট্রিকৃত মোবাইল নম্বরে ইউজার আইডি এবং পাসওয়ার্ড প্রেরণ করা হবে। 

বিমান সেনা নিয়োগ 2021 এর জন্য এই ইউজার আইডি এবং পাসওয়ার্ড ব্যবহার করে লগইন এ ক্লিক করে অনলাইনে আবেদনপত্র পূরণ ও প্রিন্ট করতে হবে এরপর উক্ত আবেদনপত্র প্রাথমিক লিখিত পরীক্ষার নির্ধারিত তারিখে নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখিত সংখ্যক ছবি ও অন্যান্য সত্যায়িত করে এবং ফটোকপিসহ বিমান বাহিনী তথ্য ও নির্বাচনী কেন্দ্র জমা দিতে হবে।

https://joinairforce.baf.mil.bd/airmencircular এই ওয়েবসাইটে প্রবেশ করে আপনারা বিমান সেনা নিয়োগ 2021 সার্কুলার বিজ্ঞপ্তি এর বিস্তারিত তথ্য জানতে পারবেন। আপনারা এতক্ষণ ধরে 2021 সালের বিমান সেনা নিয়োগ 2021 সার্কুলার পোস্ট পড়ছিলেন। 

বাংলাদেশ বিমান সেনা নিয়োগ ২০২১ সার্কুলার

বিমান সেনা নিয়োগ 2021 সংশ্লিষ্ট ব্যাপারে আপনার কোন প্রশ্ন বা মতামত থাকলে এই পোস্টের নিচে কমেন্ট করতে পারেন এবং এই পোস্টটি উপকারী মনে হলে আপনার বন্ধুদের সঙ্গে শেয়ার করতে পারেন নিচের শেয়ার বাটনে চাপ দিয়ে।

অন্যদের সাথে শেয়ার করুন

1 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?