OrdinaryITPostAd

জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড 2023

জন্ম নিবন্ধন যাচাই বা অনলাইনে জন্ম নিবন্ধন চেক করার নিয়ম নিয়ে সাজানো হয়েছে এই পোস্টটি। online  bris check bd live বা আপনি যদি জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড 2023 সম্পর্কে না জেনে থাকেন তাহলে পড়তে থাকুন জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড এর বিস্তারিত।


 
ডিজিটাল জন্ম নিবন্ধন যাচাই বা জন্ম নিবন্ধন অনলাইন চেক করার নিয়ম খুবই সোজা। জন্ম নিবন্ধন অনলাইনে চেক করতে হলে যার জন্ম নিবন্ধন যাচাই করবেন তার জন্ম নিবন্ধন নাম্বার ও জন্ম তারিখ আপনাকে জানতে হবে তাহলেই অনলাইনে জন্ম নিবন্ধন দেখা খুব সহজ। bris.lgd.gov.bd birth verify.

পেজসূচিপত্রঃ

জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড 2023 | জন্ম নিবন্ধন অনলাইন চেক করার নিয়ম

জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড এর জন্য অনলাইনে জন্ম নিবন্ধন যাচাই করতে হলে প্রথমেই আপনাকে বাংলাদেশ সরকারের অনলাইন জন্ম নিবন্ধন তথ্য ব্যবস্থা বা Online BRIS এর ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। Online BRIS এর ওয়েবসাইটে প্রবেশ করতে এই http://everify.bdris.gov.bd/ লিংকে ক্লিক করুন, তাহলে নিচের মত পেইজ আসবে।
এখন ১নং চিহ্নিত ঘরে যার জন্ম নিবন্ধন যাচাই করবেন তার ১৭ ডিজিটের জন্ম নিবন্ধন নম্বরঃ প্রবেশ করান। এরপর ২নং চিহ্নিত ঘরে ঐ ব্যক্তির জন্ম তারিখ প্রবেশ করান। উপরের চিত্রে দেখুন কীভাবে জন্ম তারিখ প্রবেশ করাতে হবে।
যদি উপরের চিত্রের মত জন্ম তারিখে বসান তাহলে নিচের ছবির মত এরর ম্যাসেজ দেখতে পাবেনঃ
উপরের ছবি দেখতে বুঝতেই পারছেন যে, সারা জীবন জন্ম নিবন্ধন নম্বরঃ লিখে এসেছেন, জন্ম নিবন্ধন যাচাই করার সময় তা উলটো করে লিখতে হবে। মানে শুরুতে বছর এরপর মাস এরপর দিন লিখতে হবে। মানে 1995-12-31 এভাবে। জন্ম সনদ ডাউনলোড করতে সব শেষে ভেরিফাই বাটনে ক্লিক করুন। তাহলে নিচের মত পেইজ আসবে।
এখন উপরে দেখতে পাচ্ছেন যার জন্ম নিবন্ধন যাচাই করেছি তার সমস্ত তথ্য চলে এসেছে। তবে উপরের চিত্রের মত এখন আর তথ্য আসে না। এখন জন্ম নিবন্ধন যাচাই তথ্য আসে নিচের চিত্রের মতঃ
আর যদি Matching birth records not found লেখা দেখতে পান ভেরিফাই বাটনে ক্লিক করার পর, তাহলে বুঝবেন যার জন্ম নিবন্ধন তথ্য যাচাই করতে চাচ্ছেন তার জন্ম নিবন্ধন নাম্বার ও জন্ম তারিখ এ দুটির মধ্যে কোথাও ভুল আছে।

ডিজিটাল জন্ম নিবন্ধন সনদ যাচাই | জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড 2023

জন্ম নিবন্ধন অনলাইনে চেক করার নিয়ম জানতে পেরেছেন আশা করি। http://everify.bdris.gov.bd এভাবে online birth certificate check করতে পারেন। আশা করছি এখন আর how to check my birth certificate online লিখে গুগল সার্চ করতে হবে না আপনাকে। bangladesh digital birth certificate download করা সম্পর্কিত তথ্য নিচে দেওয়া আছে।

জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড | online bris check bd

জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড করার জন্য উপরের ছবিটি আপনার ডিভাইসের স্ক্রিনে আসার পর প্রিন্ট কমান্ড (ctrl+P) দিয়ে হার্ড কপি প্রিন্ট করে নিন। এছাড়া জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড করার আলাদা কোনো উপায় নেই এখন পর্যন্ত। এভাবে online birth certificate check ও সংরক্ষণ করতে পারেন।

অনলাইন জন্ম নিবন্ধন তথ্য যাচাই ওয়েবসাইটে কি কি তথ্য দেওয়া থাকে?

উপরের চিত্রে দেখতে পাচ্ছেন অনলাইন জন্ম নিবন্ধন তথ্য যাচাই ওয়েবসাইটে কোন ব্যাক্তির নাম, ঠিকানা, পিতা-মাতার নাম, লিঙ্গ, জাতীয়তা দেওয়া রয়েছে। এছাড়াও কবে এই জন্ম সনদ তৈরি করা হয়েছে, কোন জায়গা থেকে জন্ম সনদ তৈরি করা হয়েছে এসব তথ্যও দেখতে পাবেন।

ধরুন আজ আপনি আপনার জন্ম নিবন্ধন তথ্য অনলাইনে যাচাই করবেন তাহলে আজ পর্যন্ত আপনার বয়স কত বছর কত মাস কত দিন এসব তথ্যও দেখতে পাবেন অনলাইন জন্ম নিবন্ধন তথ্য যাচাই ওয়েবসাইটে।

জন্ম নিবন্ধন যাচাই করার ওয়েবসাইটের সমস্যা (জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড pdf)

জন্ম নিবন্ধন যাচাই করার ওয়েবসাইটে ঢোকার পর অনেক সময় নিচের চিত্রের মত পেজের দেখা পেতে পারেন। এরকমটা হয় SSL সার্টিফিকেট ওয়েবসাইটে ইনস্টল করা না থাকলে।
জন্ম নিবন্ধন যাচাই করতে গিয়ে যদি উপরের ছবির মত দেখতে পান তাহলে চিত্রে তীরচিহ্ন নির্দেশিত Advanced অপশনে চাপ দিন। এরপর পেজের নিচের দিকে চলে আসুন। তাহলে নিচের চিত্রের মত দেখতে পাবেন।
জন্ম নিবন্ধন যাচাই করতে গিয়ে যদি উপরের ছবির মত দেখতে পান তাহলে চিত্রে তীরচিহ্ন নির্দেশিত Accept the Risk and Continue অপশনে চাপ দিন। তাহলেই দেখতে পাবেন জন্ম নিবন্ধন যাচাই করার ফরম চলে এসেছে। আশা করছি অনলাইনে জন্ম নিবন্ধন দেখব এমন প্রশ্ন আর আপনাকে করতে হবে না।

অনলাইনে জন্ম নিবন্ধন আবেদন | জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড 2023

এখন আপনি অনলাইনে জন্ম নিবন্ধনের আবেদন করতে পারবেন। চলু দেখি কিভাবে অনলাইনে জন্ম নিবন্ধন আবেদন ফরম পূরণ করবেন। অনলাইনে জন্ম নিবন্ধনের আবেদন করতে এই https://bdris.gov.bd/br/application বাটনে চাপ দিন। তাহলে একটি পেজ আসবেঃ

পেজের নির্বাচন করুন ড্রপডাউন বাটনে চাপ দিয়ে আপনার বিভাগ নির্বাচন করে এরপর যেসব ঠিকানা আসবে সেগুলো সিলেক্ট করে পাশের নীল রঙের পরবর্তী বাটনে চাপ দিতে হবে। তাহলেই জন্ম নিবন্ধন আবেদন ফরম পূরণ এর পেজ চলে আসবে, সেটি পূরণ করে পরবর্তী বাটনে চাপ দিতে হবে। যদি সমস্ত ঠিকানা নির্বাচন করার পরে নির্বাচিত নিবন্ধক কার্যালয়ে অনলাইন আবেদন সম্ভব নয় এমন লিখা আসে তাহলে বুঝবেন আপনার ঠিকানা যেখানে, সেখানে অনলাইন জন্ম নিবন্ধন প্রক্রিয়া এখনও চালু হয় নি।

bris check bd online | জন্ম নিবন্ধন অনলাইন আবেদনের বর্তমান অবস্থা

যদি আপনি অনলাইনে জন্ম নিবন্ধন আবেদন ফরম পূরণ করে থাকেন তাহলে আপনার জন্ম নিবন্ধন অনলাইন আবেদনের বর্তমান অবস্থা দেখতে পারবেন। এজন্য আপনাকে জন্ম নিবন্ধন নতুন লিংক এই https://bdris.gov.bd/br/application/status লিংকে চাপ দিতে হবে। তাহলে একটি পেজ আসবেঃ

বক্সের মধ্যে জন্ম সনদ রেজিস্ট্রেশন অ্যাপ্লিকেশন নাম্বার দিয়ে Get Status বাটনে চাপ দিলে জন্ম নিবন্ধন অনলাইন আবেদনের বর্তমান অবস্থা দেখতে পারবেন।

জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড | অরজিন্যাল জন্ম নিবন্ধন দেখব কিভাবে?

আপনি কি অরজিন্যাল জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড ডাউনলোড করতে চাচ্ছেন?
খুবই দুঃখের সাথে জানাচ্ছি যে, এরকম অরজিন্যাল জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড করার কোনো উপায় নেই। এটি নিতে হলে আপনাকে ইউনিয়ন পরিষদে বা কাউন্সিলরের অফিসে যোগাযোগ করতে হবে। আশা করছি অনলাইনে জন্ম নিবন্ধন দেখব এমন প্রশ্ন আর আপনাকে করতে হবে না। ভুয়া জন্ম নিবন্ধন তৈরি করবেন না, এটি শাস্তিমূলক অপরাধ। জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড করতে এখানে http://everify.bdris.gov.bd/ চাপ দিন।

F.A.Q. জন্ম নিবন্ধন কি? জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড 2023

জন্ম নিবন্ধন হলো জন্ম ও মৃত্যু নিবন্ধন আইন, ২০০৪ (২০০৪ সনের ২৯ নং আইন) এর আওতায় একজন মানুষের নাম, লিঙ্গ, জন্মের তারিখ ও স্থান, মা-বাবার নাম, তাদের জাতীয়তা ও স্থায়ী ঠিকানা নির্ধারিত ব্যক্তি কর্তৃক রেজিস্টারে লেখা বা কম্পিউটারে এন্ট্রি প্রদান এবং জন্ম সনদ প্রদান করা হয়।

জন্ম নিবন্ধন কোথায় করতে হবে? জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড pdf

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, পৌরসভা/সিটি কর্পোরেশন এর মেয়র বা মেয়র কর্তৃক ক্ষমতাপ্রাপ্ত কোন কাউন্সিলর বা অন্য কোন কর্মকর্তা, ক্যান্টনমেন্ট বোর্ড এর এক্সিকিউটিভ অফিসার এবং দূতাবাসসমূহের ক্ষমতাপ্রাপ্ত কোন অফিসার জন্ম ও মৃত্যু নিবন্ধন করে থাকেন। এই পোস্টটি শুরু থেকে পড়ুন jonmo nibondhon tottho jachai করতে। জন্ম নিবন্ধন দেখব বলে যারা গুগল সার্চ করেন তারা এখানে http://everify.bdris.gov.bd/ চাপ দিন

জন্ম নিবন্ধন এর জন্য কি কি কাগজপত্র প্রদান করতে হয়? জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড অনলাইন কপি

যদি কোন হাসপাতাল বা ক্লিনিকে জন্মগ্রহণ করে থাকে তবে সেখানকার সার্টিফিকেট/ছাড়পত্র। অথবাএস.এস.সি সনদ এর ফটোকপি/ পাসপোর্টের ফটোকপি/আইডি কার্ডের ফটোকপি এবং এলাকার জনপ্রতিনিধী যেমন-ওয়ার্ড কমিশনার/ ইউনিয়ন পরিষদ/ পৌরসভার চেয়ারম্যান কর্তৃক নাগরিকত্ব সনদ এর ফটোকপি।

জন্ম ও মৃত্যু নিবন্ধন আবেদন ফরম কোথায় পাওয়া যাবে?

সংশ্লিষ্ট নিবন্ধকের কার্যালয়ে বা br.lgd.gov.bd 2023 verify ওয়েব সাইটে প্রবেশ করে বা এখানে http://br.lgd.gov.bd/files/Application%20Form.pdf ক্লিক করে ফরম ডাউনলোড করা যাবে। জন্ম নিবন্ধন অনলাইনে চেক করার নিয়ম জানতে এই পোস্টটি শুরু থেকে পড়ুন। আপনার জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড করতে এখানে http://everify.bdris.gov.bd/ চাপ দিন।

অনলাইনে জন্ম নিবন্ধন করা যাবে কি? bris.lgd.gov.bd birth verify

br.lgd.gov.bd verify 2023 ওয়েব সাইটে প্রবেশ করে সংশ্লিষ্ট নিবন্ধকের কার্যালয় বরাবর অনলাইনে জন্ম নিবন্ধন আবেদন করতে পারবেন। আবেদনের প্রিন্ট কপি নিবন্ধন অফিসে দাখিল করলে নিবন্ধক জন্ম নিবন্ধন করতে পারবেন। এই পোস্টটি শুরু থেকে পড়ুন জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড করতে। 

br.lgd.gov.bd verify 2023 | bris.lgd.gov.bd birth verify

এই পোস্টটি শুরু থেকে পড়ুন jonmo nibondhon tottho jachai করতে। জন্ম নিবন্ধন দেখব বলে যারা গুগল সার্চ করেন তারা এখানে http://everify.bdris.gov.bd/ চাপ দিন জন্ম নিবন্ধন নতুন লিংক।

জন্ম নিবন্ধন ফির হার কত? জন্ম নিবন্ধন যাচাই

বিষয়

ফিসের হার

দেশে বিদেশে
জন্ম বা মৃত্যুর ৪৫ (পঁয়তাল্লিশ) দিন পর্যন্ত কোন ব্যক্তির জন্ম বা মৃত্যু নিবন্ধন
 
বিনা ফিসে
 
বিনা ফিসে
জন্ম বা মৃত্যুর ৪৫ (পঁয়তাল্লিশ) দিন পর হইতে ৫ (পাঁচ) বৎসর পর্যন্ত কোন ব্যক্তির জন্ম বা মৃত্যু নিবন্ধন (সাকুল্যে)
 
২৫/- টাকা
 
১ মার্কিন ডলার
জন্ম বা মৃত্যুর ৫ (পাঁচ) বৎসর পর কোন ব্যক্তির জন্ম বা মৃত্যু নিবন্ধন (সাকুল্যে)
 
৫০/- টাকা
 
১ মার্কিন ডলার
জন্ম তারিখ সংশোধনের জন্য আবেদন ফি
 
১০০/- টাকা
 
২ মার্কিন ডলার
জন্ম তারিখ ব্যতীত নাম, পিতার নাম, মাতার নাম, ঠিকানা ইত্যাদি অন্যান্য তথ্য সংশোধনের জন্য আবেদন ফি
 
৫০/- টাকা
 
১ মার্কিন ডলার
বাংলা ও ইংরেজি উভয় ভাষায় মূল সনদ বা তথ্য সংশোধনের পর সনদের কপি সরবরাহ
 
বিনা ফিসে
 
বিনা ফিসে
বাংলা ও ইংরেজি উভয় ভাষায় সনদের নকল সরবরাহ
 
৫০/- টাকা
 
১ মার্কিন ডলার
*রসিদ ছাড়া নির্ধারিত কোন ফিস আদায় করা যাবে না। jonmo nibondhon tottho jachai করতে এই পোস্টটি শুরু থেকে পড়ুন। জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড করতে এখানে http://everify.bdris.gov.bd/ চাপ দিন।

বিদেশে জন্ম হলে দেশে জন্ম নিবন্ধন করা যাবে কি?

জন্ম ও মৃত্যু নিবন্ধন আইনের ধারা-৪ অনুসারে নিবন্ধকের কার্যালয়ের অধীনে জন্ম গ্রহণকারী বা মৃত্যু বরণকারী অথবা স্থায়ীভাবে বসবাসকারীদের জন্ম বা মৃত্যু নিবন্ধন করা যায়। জন্ম সনদ ডাউনলোড করতে এই পোস্টটি শুরু থেকে পড়ুন। সুতরাং বিদেশে জন্ম গ্রহণ/মৃত্যু বরণকারী বাংলাদেশের স্থায়ী নাগরিক হিসেবে বিদেশে জন্ম বা মৃত্যুর যথাযথ প্রমাণ দাখিল করে দেশে স্থায়ী ঠিকানায় নিবন্ধকের নিকট হতে জন্ম/মৃত্যু নিবন্ধন করতে পারবেন। তদ্রুপ প্রবাসী বাংলাদেশীগণ ২০১৬ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত দেশের জন্ম ও স্থায়ী ঠিকানা উল্লেখ করে দূতাবাসে জন্ম নিবন্ধন করতে পারবেন। jonmo nibondhon tottho jachai করতে এই পোস্টটি শুরু থেকে পড়ুন। জন্ম নিবন্ধন নতুন লিংকঃ bris.lgd.gov.bd birth verify.

নতুন জন্ম নিবন্ধন কি ম্যানুয়াল খাতায় লিখতে হবে?

অবশ্যই না!নতুন জন্ম নিবন্ধন করার জন্য ‘টুল’-এ ‘নতুনজন্ম নিবন্ধন’-বাটনে ক্লিক করলে যে পাতা পাওয়া যাবে তাতে বাংলা বা ইংরেজী বা উভয় ভাবে এন্ট্রি করে সংরক্ষণ করলেই নতুন জন্ম নিবন্ধনের পৃথক একটি করে তালিকাযুক্ত হয়ে যাবে। যে কয়টি ম্যানুয়াল খাতা অনলাইনে তৈরী করা হয়েছে তার পরের নম্বরে একটি বই সৃষ্টি হবে। এই বহির ২০০ পাতা ও প্রতি পাতায় ১২ লাইন, ২৪০০টি ডাটা এন্ট্রি হওয়ার পর সয়ংক্রিয়ভাবে পরবর্তী নম্বরের বই তৈরী হবে। জন্ম তারিখ দিয়ে জন্ম নিবন্ধন যাচাই বা jonmo nibondhon verify বা জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড করতে এই পোস্টটি শুরু থেকে পড়ুন।

একই ব্যক্তি একাধিকবার জন্ম নিবন্ধন করতে পারবে কি?

একই ব্যক্তির অনুকূলে একাধিকবার জন্ম নিবন্ধন করা যাবে না। এটি জন্ম ও মৃত্যু নিবন্ধন আইন, ২০০৪ এর ২১ ধারা অনুযায়ী দন্ডনীয় অপরাধ। জন্ম নিবন্ধন অনলাইনে চেক করার নিয়ম জানতে এই পোস্টটি শুরু থেকে পড়ুন। মোবাইলে জন্ম নিবন্ধন যাচাই করতে বা যারা গুগল সার্চ করেন  জন্ম নিবন্ধন দেখব বলে তারা এখানে http://everify.bdris.gov.bd/ চাপ দিন Bangladesh birth Certificate correction bd

একজন ব্যক্তি জন্ম নিবন্ধন হয়েছে কিনা তা কিভাবে পরীক্ষা করবে?

jonmo nibondhon jachai বা জন্ম নিবন্ধন অনলাইনে চেক করার নিয়ম জানতে এই পোস্টটি শুরু থেকে পড়ুন। জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড করতেও আপনি এই পোস্টটি শুরু থেকে পড়ুন। জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড করতে এখানে http://everify.bdris.gov.bd/ চাপ দিন। জন্ম নিবন্ধন যাচাই কপি bangladesh বের করতে শুরুতে থেকে পোস্টটি পড়ুন।

জন্ম বা মৃত্যু তথ্য সংশোধনের নিয়ম কি? jonmo nibondhon check

আইনের ১৫ ধারায় বর্ণিত বিধানসমূহ অনুসরণপূর্বক নিদিষ্ট ফরম পূরণ করে রেজিস্ট্রার জেনারেল অথবা তার পক্ষে অন্য কোন ক্ষমতাসম্পন্ন কর্মকর্তা/কর্মচারী নিকট হইতে কারিগরী সহায়তা গ্রহণ করিয়া জন্ম ও মৃত্যু তথ্য সংশোধন করা যাবে। যারা গুগল সার্চ করেন  জন্ম নিবন্ধন দেখব বা online bris check bd বলে তারা এখানে চাপ http://everify.bdris.gov.bd/ দিন

বিবাহিত নারীর জন্ম নিবন্ধন-এ স্বামীর নাম লিখা যাবে কি বা তার স্থায়ী ঠিকানা কীভাবে লিখতে হবে?

যে কোন জন্ম নিবন্ধনের ক্ষেত্রে পিতা ও মাতার নাম লিখতে হবে। কোন অবস্থাতে স্বামীর নাম লেখার সুযোগ নাই। বিবাহিত মহিলার স্থায়ী ঠিকানা বিবাহের পূর্বে যে ঠিকানা ছিল সেটি লিখতে হবে। জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড বা জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড করতে এই পোস্টটি শুরু থেকে পড়ুন। যারা গুগল সার্চ করেন  জন্ম নিবন্ধন দেখব বলে তারা এখানে http://everify.bdris.gov.bd/ চাপ দিন

বাংলা ও ইংরেজী সনদ একসাথে প্রদান করা যাবে কিনা? jonmo nibondhon jachai

jonmo nibondhon jachai বাংলা ও ইংরেজী সনদ একসাথে প্রদান করা যাবে। প্রয়োজনে কাগজের একপিঠে বাংলা ও অপরপিঠে ইংরেজী সনদ প্রদান করা যাবে। এই পোস্টটি শুরু থেকে পড়ুন জন্ম নিবন্ধন অনলাইনে চেক করার নিয়ম জানতে।  জন্ম নিবন্ধন দেখব বলে যারা গুগল সার্চ করেন তারা এখানে http://everify.bdris.gov.bd/ চাপ দিন Birth Registration Certificate

মৃত্যু নিবন্ধন কিভাবে করতে হবে? জন্ম নিবন্ধন যাচাই 19860915428117351

‘টুল’-এ মৃত্যু লিংকে প্রবেশ করলে প্রাপ্ত জন্ম তথ্য অনুসন্ধান পাতাটির মাধ্যমে মৃত ব্যক্তির জন্ম তথ্য অনুসন্ধান করে মৃত্যু নিবন্ধন করা যাবে। জন্ম সনদ ডাউনলোড করতে এই পোস্টটি শুরু থেকে পড়ুন। মৃত ব্যক্তির যদি জন্ম নিবন্ধন করা না থাকে তাহলে প্রথমে জন্ম নিবন্ধন করে নিতে হবে অথবা ম্যানুয়াল খাতায় জন্ম নিবন্ধন থাকলে তা অনলাইনভূক্ত করে নিতে হবে। মৃত ব্যক্তির জন্ম নিবন্ধন করানো সম্ভব না হলে জন্ম তথ্য অনুসন্ধান পৃষ্টার নিচের অংশে ‘অজ্ঞাত/বিদেশী’ বাটনে ক্লিক করে প্রাপ্ত ফরম পূরণ করে মৃত্যু নিবন্ধন করতে হবে। jonmo nibondhon verify করতে এই পোস্টটি শুরু থেকে পড়ুন। মৃত্যু নিবন্ধন এর জন্য অনলাইনে সয়ংক্রিয়ভাবে বই তৈরী হয়ে যাবে যা টুলের ‘মৃত্যু নিবন্ধন বই’ লিংকে ক্লিক করে দেখা যায়।

জন্ম নিবন্ধন হেল্পলাইন | জন্ম নিবন্ধন যাচাই | জন্ম তথ্য যাচাই - online bris

jonmo nibondhon check বা জন্ম নিবন্ধন হেল্পলাইন ইমেইলঃ onlinebris.@gmail.com, যোগাযোগ ফরম http://br.lgd.gov.bd/contact.html । ঢাকা সিটি কর্পোরেশন এর জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যালয়ের তালিকা http://br.lgd.gov.bd/files/Dhaka%20city%20zonal%20office.pdf । জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড করতে এই পোস্টটি শুরু থেকে পড়ুন। জন্ম তথ্য যাচাই - online bris বা জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড করতে বা মোবাইলে জন্ম নিবন্ধন যাচাই করতে এখানে http://everify.bdris.gov.bd/ চাপ দিন Bdris software download।

জন্ম নিবন্ধন কি কি কাজে লাগে? জন্ম তারিখ দিয়ে জন্ম নিবন্ধন যাচাই

  • পাসপোর্ট ইস্যু 
  • বিবাহ নিবন্ধন
  • শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি
  • সরকারী, বেসরকারী বা স্বায়ত্বশাসিত সংস্থায় নিয়োগদান
  • ড্রাইভিং লাইসেন্স ইস্যু
  • ভোটার তালিকা প্রণয়ন 
  • জমি রেজিষ্ট্রেশন 
  • ব্যাংক হিসাব খোলা 
  • আমদানি ও রপ্তানী লাইসেন্স প্রাপ্তি
  • গ্যাস, পানি, টেলিফোন ও বিদ্যুৎ সংযোগ প্রাপ্তি
  • ট্যাক্স আইডেন্টিফিকেশন নম্বর (টিআইএন) প্রাপ্তি 
  • ঠিকাদারী লাইসেন্স প্রাপ্তি 
  • বাড়ির নক্সা অনুমোদন প্রাপ্তি 
  • গাড়ির রেজিষ্ট্রেশন প্রাপ্তি 
  • ট্রেড লাইসেন্স প্রাপ্তি ও 
  • জাতীয় পরিচয়পত্র প্রাপ্তি।
যারা germany bandhan লিখে বা germany bandhan bangadesh website লিখে গুগলে সার্চ করেন তারা উপরের পুরো পোস্ট মনযোগ দিয়ে পড়ে নিন।

জন্ম ও মৃত্যু নিবন্ধন সংশ্লিষ্ট বিভিন্ন লিংক | জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড

  • জন্ম ও মৃত্যু নিবন্ধন আইন-২০০৪ (সর্বশেষ সংশোধিত সহ): http://bdlaws.minlaw.gov.bd/bangla_all_sections.php?id=921
  • জন্ম ও মৃত্যু নিবন্ধন (ইউনিয়ন পরিষদ) বিধিমালা-২০০৬: http://br.lgd.gov.bd/files/unionparisad.pdf
  • জন্ম ও মৃত্যু নিবন্ধন (পৌরসভা) বিধিমালা-২০০৬: http://br.lgd.gov.bd/files/pouroshova-act.pdf
  • জন্ম ও মৃত্যু নিবন্ধন (সিটি কর্পোরেশন) বিধিমালা-২০০৬: http://br.lgd.gov.bd/files/city_corporation.pdf
  • জন্ম ও মৃত্যু নিবন্ধন (ক্যান্টনমেন্ট বোর্ড) বিধিমালা-২০০৬: http://br.lgd.gov.bd/files/Cantonment%20board.pdf
  • জন্ম ও মৃত্যু নিবন্ধন বিধিমালা (দৃতাবাস)-২০০৬: http://br.lgd.gov.bd/files/Dutabash%20Bidimala.pdf
  • জন্ম ও মৃত্যু নিবন্ধন সম্পর্কিত বিভিন্ন গেজেট/ প্রজ্ঞাপন: http://br.lgd.gov.bd/gaget.html
  • জন্ম ও মৃত্যু নিবন্ধন আইন ২০০৪ এর বিধান বা বিধি লঙ্ঘনকারী বিভিন্ন ব্যক্তি বা প্রতিষ্ঠানের বিরুদ্ধে নেওয়া বিভিন্ন ঘটনাসমূহ: http://br.lgd.gov.bd/press.html
তো এই হলো অনলাইন জন্ম নিবন্ধন যাচাই ব্যবস্থা, jonmo nibondhon online copy download বা জন্ম নিবন্ধন অনলাইন চেক করার নিয়ম। কোন কিছু বুঝতে না পারলে নিচের কমেন্ট বক্সে অবশ্যই মন্তব্য করবেন। জন্ম নিবন্ধন দেখব বলে যারা গুগল সার্চ করেন তারা এখানে http://everify.bdris.gov.bd/ চাপ দিন। আর পোস্টটি উপকারী মনে হলে ফেসবুক বা অন্যান্য সোশ্যাল মিডিয়াতে শেয়ার করতে ভুলবেন না যেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
39 জন কমেন্ট করেছেন ইতোমধ্যে
  • এস কে স্বাধীন
    এস কে স্বাধীন ০৭ জানুয়ারী

    লিংক কাজ করেনা।

    • Ordinary IT
      Ordinary IT ০৮ জানুয়ারী

      জন্ম নিবন্ধন চেক করার জন্য সরকারি ওয়েবসাইটের লিংক কাজ না করলে সেই ব্যাপারে আসলে আমরা ওয়াকিবহাল না।

  • Fast Home 24
    Fast Home 24 ২৩ জানুয়ারী

    nice

    • Ordinary IT
      Ordinary IT ২৩ জানুয়ারী

      জন্ম নিবন্ধন যাচাই করতে পেরেছেন নিশ্চয়। ধন্যবাদ স্যার।

  • Asjadur Rahman
    Asjadur Rahman ২৪ জানুয়ারী

    জন্ম নিবন্ধন চেক করার জন্য যে লিঙ্কটা দিয়েছেন,, সেটাতে ক্লিক করলে রিলোড দেখাচ্ছে,,
    জন্ম নিবন্ধন চেক করা যাচ্ছে না

    • Ordinary IT
      Ordinary IT ২৫ জানুয়ারী

      সরকারি ওয়েবসাইট সব সময় ঠিকমত কাজ করে না।

  • mdsifull128@gmail.com
    mdsifull128@gmail.com ০৩ মার্চ

    আমি দিচ্ছি হচ্ছে না কেন

    • Ordinary IT
      Ordinary IT ০৩ মার্চ

      জন্ম নিবন্ধন যাচাই বা জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড করতে আপনার কি সমস্যা হচ্ছে একটু ক্লিয়ার করে বলবেন প্লিজ।

  • Unknown
    Unknown ২৯ মার্চ

    পুরনো হাতে লেখা জন্ম নিবন্ধন সনদ থেকে ডিজিটাল জন্ম সনদ পেতে আমার করনীয় কি??তাছাড়া পুরনো জন্ম সনদে তো ১৭ ডিজিটের ব্যাক্তিগত পরিচিত নং নাই, কম আছে, সুতারাং কিভাবে আমি নির্ভুল জন্ম সনদ পাব??? বলেন প্লিজ,খুব আর্জেন্ট

    • Ordinary IT
      Ordinary IT ৩০ মার্চ

      নিকটস্থ কাউন্সিলর অফিস বা ইউনিয়ন পরিষোদে যোগাযোগ করুন।

  • Lukman uddin
    Lukman uddin ৩১ মার্চ

    জন্ম নিবন্ধন সনদ সংশোধন করতে কত টাকা লাগে?
    পেমেন্ট পদ্ধতি কি?

    • Ordinary IT
      Ordinary IT ০১ এপ্রিল

      উপরের পুরো পোস্টটি পড়ুন প্লিজ।

  • Unknown
    Unknown ০৬ এপ্রিল

    আমি গত ফেব্রুয়ারি ২০২০ আমার জন্ম সনদে বয়স সংশোধনের জন্য নিজ পৌরসভায় আবেদন করে কপি গুলো ডিসি অফিসে জমা দিয়েছি। উক্ত আবেদন সেপ্টেম্বর মাসে সংশোধন হয়েছে, সেটি সার্ভারেও ছিলো এবং আমি পৌরসভা থেকে জন্ম সনদ তুলেছি। কিন্তু বর্তমানে আমার সংশোধিত তথ্য সার্ভারে সার্চ করলে পাচ্ছি না। এখন আবার আগেরটাই আসতেছে কেনো? এই ব্যাপারে সমাধান কোথাও পাচ্ছিনা।

    গড়মিল ছিলো শিক্ষাগত সার্টিফিকেটের সাথে।

  • Moniruzzaman
    Moniruzzaman ০৭ এপ্রিল

    ami kaj korte cai

  • Ordinary IT
    Ordinary IT ০৭ এপ্রিল

    এই লিংকে গিয়ে বিস্তারিত দেখুন।

  • Arshedul
    Arshedul ১৯ মে

    কোন ব্যক্তির নিবন্ধন কার্ড হারিয়ে গেলে কিভাবে পাওয়া যাবে??

    • Ordinary IT
      Ordinary IT ২৫ মে

      online bris check bd করতে ব্যার্থ হলে যোগাযোগ নাম্বারে কল করুন।

  • Unknown
    Unknown ২৫ মে

    জন্ম নিবন্ধন সনদ হারিয়ে ফেললে কি করণীয়?

    • Ordinary IT
      Ordinary IT ২৬ মে

      জন্ম নিবন্ধন সনদ হারিয়ে ফেললে কি করতে হবে এই পোস্টেই দেওয়া রয়েছে। পুরোটা ভালভাবে পড়ুন প্লিজ।

  • AiNetwork
    AiNetwork ২৯ মে

    আমার সব কিছুই ঠিক দিয়েছি। ৯ বার ট্রাই ও করেছি।কিন্তু কাজ হচ্ছে না। সাইটে বলছে "No record found"

    • Ordinary IT
      Ordinary IT ৩১ মে

      তাহলে আপনার জন্ম সনদ মনে হয় সাইটে নেই। কিংবা ভুল তথ্য দিয়ে চেষ্টা করছেন মনে হয়।

  • Unknown
    Unknown ৩০ জুন

    পুরাতন জন্ম নিবন্ধন সনদে,জন্ম তারিখে ভুল আছে,সার্টিফিকেট অনুসারে কিভাবে সংশোধন করতে পারি। জানালে উপকৃত হতাম। স্যার,,,,,,

  • সিয়াম শাহরিয়ার
    সিয়াম শাহরিয়ার ২২ আগস্ট

    আমার বাবার বর্তমান ঠিকানা ময়মনসিংহ। উনি ময়মনসিংহ এর ঠিকানায় ভোটার আইডি কার্ড পেয়েছেন।কিন্তু উনার স্থায়ী ঠিকানা নেত্রকোনা।নির্বাচন কমিশন থেকে তা চেক করেছি।
    উনার অনলাইন জন্ম নিবন্ধনের আবেদন কোথা থেকে করতে পারব?এবং কোথা থেকে সনদ নিতে পারব?

    ২)উনি গত ১ জুলাই দেশের বাড়িতে ইন্তেকাল করেছেন।উনার মৃত্যু সনদ কোথা থেকে তুলতে হবে?

  • Dextop
    Dextop ৩১ আগস্ট

    জম্ন নিবন্ধন হাতের লেখা আছে, কিন্ত হাতের লেখা জম্ন নিবন্ধন নাম্বার ও জম্ন তারিখ দিয়ে সার্চ দিলে কিছু আসে না, এক্ষেত্রে কি করনীয়?

  • Unknown
    Unknown ১৭ অক্টোবর

    আমার জম্ননিবন্ধ এর কাজটা আমি মোবাইলে করেছি।কিন্তু এখন সমস্যা হল সাবমিট করার পর যখন পিন্ট এ ক্লিক করি তখন আর কাজ করছে না। কিন্তু এখন ত আর ঐ কাজ করার পেজ টা পাচ্ছি না।আমার কাছে ত ঐ টার কোন প্রমান ও নাই।আমি সেভকরতে পারি নাই।
    শুধো একটা রেজিষ্ট্রেশন নাম্বার আছে।
    আমি কি করতে পারি দয়া করে জানাবেন।

    • Ordinary IT
      Ordinary IT ২২ অক্টোবর

      ডিজিটাল জন্ম নিবন্ধন সনদ তৈরি করার জন্য নিকটস্থ কাউন্সিলর অফিস বা ইউনিয়ন পরিষদে যোগাযোগ করুন।

  • Unknown
    Unknown ১৯ অক্টোবর

    আমার কোন জন্ম নিবন্ধন সার্টিফিকেট ইস্যু করা হয়েছে কিনা তা কিভাবে জানতে পারব। প্রসঙ্গত আমি একজন ৬০ বছরের বৃদ্ধ

    • Ordinary IT
      Ordinary IT ২২ অক্টোবর

      নিকটস্থ কাউন্সিলর অফিস বা ইউনিয়ন পরিষদে যোগাযোগ করুন।

  • Unknown
    Unknown ২১ অক্টোবর

    আমার তেকে হাতের লেখা আছে কিন্তু অনলাইন নাই কি করতে হবে

    • Ordinary IT
      Ordinary IT ২২ অক্টোবর

      ডিজিটাল জন্ম নিবন্ধন সনদ তৈরি করার জন্য নিকটস্থ কাউন্সিলর অফিস বা ইউনিয়ন পরিষদে যোগাযোগ করুন।

  • Unknown
    Unknown ২৩ অক্টোবর

    SIR AMIJONMONIBONDHON CARD DIGITAL KORTE CHAI

  • রাফি
    রাফি ০২ নভেম্বর

    আমার স্থায়ী ঠিকানা পরিবর্তন করবো...কিন্তু সংশোধন অপশন এ তো ঠিকানার অপশন নেই..তাহলে কি করবো..?

  • Unknown
    Unknown ১৬ নভেম্বর

    আমার জন্ম নিবন্ধন টি বাংলায় করা আছে ইংরেজিতে করতে গেলে তারা বলে মা বাবার জন্ম নিবন্ধন লাগবে এবং মা বাবার জন্ম নিবন্ধন করতে কি তাদের মা বাবার কোনো প্রকার আইডি কার্ড বা অন্য কিছু কি লাগবে তারাতারি উত্তর দিলে ভালো হয়

  • Abdur Rahman
    Abdur Rahman ২০ নভেম্বর

    আমার স্ত্রীর জন্ম নিবন্ধন করে আনার পর অনলাইনে চেক করে দেখলাম তথ্য আছে কিন্তু এখন চেক দিলে No Record Found দেখাই। বুঝলাম না কিছুই।

  • Amir Hamja
    Amir Hamja ০৪ জানুয়ারী

    Ami amr Date of birth thik korte chai... Certificate er sathe miliye.... But Nibondhon Site e Option nei... Ki korbo..?

    • Ordinary IT
      Ordinary IT ২৪ জুন

      এব্যাপারে বিস্তারিত জানতে আমাদেরকে ম্যাসেজ দিন এই লিংকে চাপ দিয়ে।

  • Sk barmon
    Sk barmon ১৩ জুন

    জন্ম নিবন্ধন সার্টিফিকেট ডাউনলোড কিভাবে করতে হবে

    • Ordinary IT
      Ordinary IT ২৪ জুন

      এব্যাপারে বিস্তারিত জানতে আমাদেরকে ম্যাসেজ দিন এই লিংকে চাপ দিয়ে।

  • MT Habibur Rahman
    MT Habibur Rahman ১৩ আগস্ট

    খুবই দরকারি একটা বিষয় লিখেছেন । অনেক অনেক ধন্যবাদ ।

মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url