অর্ডিনারি আইটি https://www.ordinaryit.com/2020/01/paid-apps-free.html

সেরা ৮ উপায় পেইড (অ্যান্ড্রয়েড) অ্যাপস ফ্রিতে ডউনলোড করার

বিখ্যাত ফরাসি ফ্যাশন ডিজাইনার কোকো চ্যানেল বলেন “জীবনের সবচাইতে উত্তম জিনিস বিনামূল্যে পাওয়া যায়” । তিনি আরও বলেন “ দ্বিতীয় সর্বোত্তম জিনিস সবচাইতে ব্যয়বহুল”। আধুনিক ডিভাইস যেমন স্মার্ট-ফোনের ক্ষেত্রে যেমনটি দেখা যায় Android ও iOS অপারেটিং ফোনগুলোর অনেক ভালো অ্যাপ্লিকেশন বিনামূল্যে পাওয়া যায়। অনেক দুর্দান্ত অ্যাপ্লিকেশন রয়েছে যার জন্য আপনাকে অর্থ প্রদান করতে হবে। উদাহরণ হিসাবে বলা যেতে পারে মোবাইল গেমস যেমন PUBG Mobile, Fortnite, Final Fantasy, Limbo, The Room Series ইত্যাদি। কতই না ভাল হতো যদি পেইড অ্যাপ্লিকেশনগুলো বিনামূল্যে পাওয়া যেত।

আপনারা যারা পেইড অ্যাপ্লিকেশনগুলো বিনামূল্যে পেতে আগ্রহী তাদের জন্যই আজকে নিয়ে এসেছি পেইড অ্যাপ্লিকেশন বিনামূল্যে ডাউন-লোড করার সেরা ৮টি উপায়। আমরা এখানে কিছু সোর্সের তালিকা নিয়ে হাজির হয়েছি যেখান থেকে পেইড অ্যাপ্লিকেশনগুলো বৈধ উপায়ে ডাউন-লোড করতে পারবেন। সোর্সগুলো প্রধানত Androids ব্যবহারকারীদের জন্য তবে কিছু ক্ষেত্রে MacOS, iOS ব্যবহারকারীদের কাজে লাগতে পারে।

১.AppsFree

AppsFree: একটি সুন্দর ও সহজে ব্যবহার উপযোগী অ্যাপ্লিকেশন যা আপনাকে একটি নির্দিষ্ট সময়ে আপনি কোন কোন অ্যাপ্লিকেশনগুলো বিনামূল্যে ডাউন-লোড করতে পারবেন তা নোটিফিকেশনের মাধ্যমে জানিয়ে দিবে। হোমপেজে একটি দীর্ঘ তালিকা দেখতে পাবেন যেখানে পেইড অ্যাপ্লিকেশনগুলো ১০০% ডিসকাউন্টে ডাউন-লোড করতে পারবেন। সার্চ ফিল্টার যেমন রেটিং,ডাউন-লোড সংখ্যা ইত্যাদি ব্যবহার করে আপনি প্রয়োজনীয় অ্যাপ্লিকেশনটি ডাউন-লোড করতে পারেন।

কোন নির্দিষ্ট অ্যাপ্লিকেশন সার্চ করার ব্যবস্থা না থাকার কারণে প্রয়োজনীয় অ্যাপ্লিকেশনটি খুঁজে পেতে সমস্যা হতে পারে। বিভিন্ন ক্যাটাগরির মাধ্যমে আপনি অপ্রয়োজনীয় অ্যাপ্লিকেশনের সাজেশন হোমপেজে লুকিয়ে রাখতে পারেন। এটির ফলে শুধু সেই সকল অ্যাপ্লিকেশনগুলো হোমপেজে দেখাবে যেগুলো আপনি দেখতে চান। মোটের উপর সার্চ ফিল্টার ও নোটিফিকেশন সুবিধা নিয়ে AppsFree পেইড অ্যাপ্লিকেশন বিনামূল্যে ডাউন-লোড করার জন্য একটি নির্ভরযোগ্য সেবা।

২.AppSales

AppSales: AppsFree এবং AppSales একই ডেভেলপার কর্তৃক তৈরি একটি পেইড অ্যাপ্লিকেশন বিনামূল্যে ডাউন-লোড করার জন্য বহুল ব্যবহৃত অ্যাপ্লিকেশন। অ্যাপ্লিকেশনটির মধ্যে আপনি দেখতে পাবেন সবচাইতে দামি পেইড অ্যাপ্লিকেশনের তালিকা যেগুলো বিনামূল্যে ডাউন-লোড করা যাবে। পাশাপাশি অ্যাপ্লিকেশনটি পেইড অ্যাপ্লিকেশনগুলোর পূর্ব মূল্যের তালিকা দেখায়। পূর্বের মতই বিভিন্ন ফিল্টার ব্যবহার করে প্রয়োজনীয় অ্যাপ্লিকেশনটি সহজেই পেতে পারেন। কোন নির্দিষ্ট অ্যাপ্লিকেশনকে ব্লক করে রাখতে পারেন বা কোন অ্যাপ্লিকেশনকে হোমপেজে তালিকাভুক্ত করে রাখতে পারেন। বিনামূল্যের অ্যাপ্লিকেশন দেখানোর পাশাপাশি ডিসকাউন্ট অফার দেখতে পাওয়া যায়।

৩. Paid Apps Gone Free ( PAGF )

Paid Apps Gone Free: নাম দেখেই হয়ত ধারণা করতে পারছেন Paid Apps Gone Free বা PAGF একটি অ্যাপ্লিকেশন যা এমন সব পেইড অ্যাপ্লিকেশনের তালিকা প্রকাশ করে যেগুলো একটি নির্দিষ্ট সময় পর্যন্ত বিনামূল্যে ব্যবহার করা যায়। এটি ব্যবহারকারীকে একটি ব্লগে নিয়ে যায় যেখানে পেইড অ্যাপ্লিকেশন যা বিনামূল্যে ব্যবহার করা যাবে তাদের একটি তালিকা থাকে। 

উক্ত তালিকা থেকে আপনি বৈধভাবে আপনার চাহিদার অ্যাপ্লিকেশনটি বিনামূল্যে ডাউন-লোড করে ব্যবহার করতে পারবেন। বিনামূল্যে ব্যবহারযোগ্য তালিকাটি প্রতিদিন হালনাগাদ করা হয়। দ্রুততম সময়ের মধ্যে আপনার সার্চকৃত অ্যাপ্লিকেশনটি এটির মাধ্যমে পেতে পারেন। বিভিন্ন ফিল্টার যেমন রেটিং, ডাউন-লোড সংখ্যা, ক্যাটাগরি, অ্যাপ্লিকেশনের দাম ইত্যাদি ব্যবহারের মাধ্যমে প্রয়োজনীয় অ্যাপ্লিকেশনটি সহজে পেতে পারেন।

৪. Freapp

Freapp: পেইড অ্যাপ্লিকেশন বিনামূল্যে ডাউন-লোড করার একটি প্ল্যাটফরম হচ্ছে Freapp যা প্রিমিয়াম অ্যাপ্লিকেশন যেগুলো বিনামূল্যে ব্যবহারযোগ্য অ্যাপ্লিকেশনগুলোর একটি তালিকা প্রকাশ করে যেখান থেকে প্রয়োজনীয় অ্যাপ্লিকেশনগুলো ডাউন-লোড করে ব্যবহার করতে পারবেন। অ্যাপ্লিকেশনটিতে আপনার গুগল এ্যাকাউন্ট যোগ করে দিলে অ্যাপলিকেশনটি আপনার ব্যবহার করার উপযোগী অ্যাপ্লিকেশনের লিস্ট প্রদান করে । Android অ্যাপ্লিকেশন ছাড়াও এটিকে অনলাইন সেবা হিসাবে ব্যবহার করা যায়।

৫.Shareware on Sale

Shareware on Sale: তালিকার অন্যগুলোর মতো Shareware on Sale কোন অ্যাপ্লিকেশন নয়, এটি একটি অনলাইন পোর্টাল যা এমন সব পেইড অ্যাপ্লিকেশনগুলোর তালিকা তৈরি করে যেগুলোর মূল্য সাম্প্রতিক সময়ে কমেছে বা বিনামূল্যে ব্যবহার করা যাবে । কোন নির্দিষ্ট অ্যাপ্লিকেশনের জন্য কোন নোটিফিকেশন সুবিধা প্রদান করে না । এটির ব্যবহারের মাধ্যমে প্রয়োজনীয় পেইড অ্যাপ্লিকেশনগুলো বিনামূল্যে ব্যবহার করতে পারবেন।

৬. Giveaway of the Day

Giveaway of the Day: একটি প্ল্যাটফর্ম সম্পূর্ণ বিনামূল্যে পেইড অ্যাপ্লিকেশন ডাউন-লোড করার সুবিধা প্রদান করে। তালিকার অন্যান্য সেবাগুলোর মতই এটিও পেইড অ্যাপ্লিকেশন যা বিনামূল্যে ডাউন-লোড করা যায় তাদের তালিকা প্রদান করে। শুধুমাত্র Android ব্যবহারকারীদের জন্য নয় বরং Windows এবং iOS ব্যবহারকারীদের জন্যেও প্রয়োজনীয় অ্যাপ্লিকেশনগুলোর তালিকা প্রদান করে।

কিছু নির্দিষ্ট ব্যবহারকারীদের জন্য একটি অফার প্রদান করে। অফারটি পেতে আপনাকে ওয়েবসাইটের একটি নির্দিষ্ট লিংক শেয়ার করতে হবে। সবচাইতে বেশি শেয়ার করে এই অফারটি পেতে পারেন যার মাধ্যমে বিভিন্ন পেইড অ্যাপ্লিকেশন বিনামূল্যে ডাউন-লোড করতে পারে।

৭.AppShopper

AppShopper: একটি অ্যাপ্লিকেশন ডিরেক্টেরই যা iPhones এবং iPad এর বিভিন্ন নতুন নতুন অ্যাপ্লিকেশন খুঁজে পেতে আপনাকে সাহায্য করে। অ্যাপ্লিকেশনটি iOS App Store থেকে বিভিন্ন অ্যাপ্লিকেশন নিয়ে কাজ করে। অ্যাপ্লিকেশনটিতে আপনি এ্যাকাউন্ট খুলতে পারেন যা ব্যবহার করে এটি ইচ্ছে তালিকা তৈরি করতে পারেন। ইচ্ছে তালিকার কোন অ্যাপ্লিকেশন বিনামূল্যে ব্যবহার করার জন্য উন্মুক্ত করা হলে অ্যাপ্লিকেশনটি নোটিফিকেশনের মাধ্যমে আপনাকে জানিয়ে থাকে। iOS10 বা এর নিচের ভার্সন iOS ডিভাইস AppShopper অ্যাপ্লিকেশনটি ব্যবহার করতে পারেন।

৮. Google Opinion Rewards

Google Opinion Rewards: Google নিজের সর্বক্ষেত্রের উন্নতির লক্ষ্যে আপনার সহযোগিতার বিনিময়ে রিওয়ার্ড প্রদান করে থাকে। এই প্রক্রিয়ায় আপনাকে কিছু সময় ব্যয় করে গুগলের কিছু প্রশ্ন যেমন ওয়েব ব্রাউজিং সম্পর্কে, ইউটিউব সম্পর্কিত, পছন্দের মুভি, shopping taste ইত্যাদি সম্পর্কিত বিভিন্ন প্রশ্নের উত্তর প্রদান সাপেক্ষে গুগল আপনাকে কিছু রিওয়ার্ড প্রদান করে যা সময়ে সময়ে ব্যবহার করা যায়। অ্যাপ্লিকেশনটি Android ও iOS সাপোর্টে-ড। প্রাপ্ত রিওয়ার্ড Google Play Store এর পেইড অ্যাপ্লিকেশনগুলো ক্রেডিট হিসাবে ব্যবহার করে প্রয়োজনীয় পেইড অ্যাপ্লিকেশনগুলো বিনামূল্যে ডাউন-লোড করে ব্যবহার করতে পারেন।
উপরের তালিকায় বর্ণিত প্ল্যাটফর্মগুলো ব্যবহার করে বৈধভাবে পেইড অ্যাপ্লিকেশনগুলো বিনামূল্যে ডাউন-লোড করে ব্যবহার করতে পারেন। কোন দ্বিধা মনের মধ্যে রাখবেন না । এগুলো ব্যবহার করে অ্যাপ্লিকেশন ডাউন-লোড পাইরেসি করা হবে না । কারণ প্ল্যাটফর্মগুলো অ্যাপ্লিকেশনের প্রধান সোর্স থেকেই পেইড অ্যাপ্লিকেশনগুলোর বিনামূল্যে ডাউন-লোড করার জন্য লাইসেন্স প্রাপ্ত হয়ে থাকে। 

আশাকরি উপরের তালিকায় বর্ণিত প্ল্যাটফর্মগুলো আপনাদের উপকারে লাগবে। প্রতিটি প্ল্যাটফর্ম বেধ্য লাইসেন্স ব্যবহার করে। এগুলো থেকে পেইড অ্যাপ্লিকেশনগুলো ডাউন-লোড করা আপনার ডিভাইসের জন্য সম্পূর্ণ নিরাপদ। আশা করব আজকের আলোচনা আপনাদের ভালো লেগেছে। ভালো লেগে থাকলে অবশ্যই শেয়ার করুন ফ্রেন্ডস এবং ফ্যামিলির সাথে। সবাই ভাল থাকবেন ।

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?