OrdinaryITPostAd

বাংলাদেশের সেরা ২০টি টেকনোলজি ওয়েবসাইট ও ব্লগ লিস্ট

অন্যান্য দেশের মতো আমাদের বাংলাদেশেও রয়েছে বেশ কিছু টেকনোলজি বা প্রযুক্তি ভিত্তিক ওয়েবসাইট ও ব্লগ। আর আজকে আমরা জানব বাংলাদেশের এমনই ২০টি সেরা টেকনোলজি ভিত্তিক ওয়েবসাইট ও ব্লগ সম্পর্কে।

টেক টিউনস

টেক টিউনস প্রযুক্তির সুরে মেতে উঠার জন্যই তৈরি করা হয়েছে এই সাইটিকে। এখানে আপনি বিজ্ঞান, তথ্য প্রযুক্তিসহ বিভিন্ন বিষয়ের উপর ব্লগ লিখতে পারবেন এবং বাংলায় অন্য লেখকদের ব্লগে কমেন্ট করতে পারবেন।

টিউনার পেজ

টিউনার পেজ  সাইটটি তৈরির মুল উদ্দেশ্য ছিলো মানুষকে টেকনোলজি ভিত্তিক সেবা প্রদান করা। আর সেই উদ্দেশ্যে কাজ করে যাচ্ছে সাইটটি। মানুষকে বিজ্ঞান বিষয়ক বিভিন্ন সেবা দিতে ব্যাস্ত এই টেকনোলজি সাইটটি।

সামহোয়্যার ইন ব্লগ

প্রযুক্তির ছোয়া আজ চারদিকে। মানুষ সেই ছোয়ায় গা ভাসিয়ে মেতে উঠেছে আজ। মানুষ এভাবেই একদিন প্রযুক্তি দিয়ে সম্পন্ন করবে তার সকল কাজ এই বিশ্বাসে তৈরি করা হয় সামহোয়্যার ইন ব্লগ সাইটটি। নতুন নতুন উদ্ভাবনী সংবাদ সহ বিভিন্ন টেকনোলজি ভিত্তিক সমস্যার সমাধান পাওয়া যায় এই সাইটে। পিসি ও ল্যাপটপ সম্পর্কিত হাজারো প্রশ্নের জবাব মিলে এই সাইটে।

ad অর্ডিনারি আইটি

অর্ডিনারি আইটি একটি প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট। অর্ডিনারি আইটিতে তথ্য প্রযুক্তির বিভিন্ন বিষয়ে ব্লগপোস্ট প্রকাশ করা হয়। সেই সাথে বাংলায় ব্লগ পোস্ট লিখে ঘরে বসে ইনকাম বা চাকরির অফারও দেয় অর্ডিনারি আইটি।

টিপস জোন টিউনার্স

টিপস জোন টিউনার্স একটি অসাধারণ টেকনোলজি সাইট।  মোবাইল, স্মার্ট ফোন, ল্যাপটপ সম্পর্কিত সকল সমস্যার সমাধান পাবেন এই সাইটে। বিভিন্ন ইলেক্ট্রনিকস ডিভাইসের রিভিউ পাবেন এই সাইটে।

টেলি ইনফো টুয়েন্টি ফোর

টেলি ইনফো টুয়েন্টি ফোর তৈরি করা হয় মানুষের কাছে প্রযুক্তিকে সহজ করে তুলে ধরার জন্য। বাংলাদেশের মানুষ আরো বেশি প্রযুক্তি ব্যবহার করুক এবং তাদের জানার পিপাসা আরো বাড়ুক এই উদ্দেশ্যে তৈরি করা হয় এই টেকনোলজি সাইটটি।

আর আর ফাউন্ডেশন

আর আর ফাউন্ডেশন সাইটে আপনি পাবেন নতুন পুরাতন সকল টেক নিউজ। সেই সাথে পাবেন লাইভ চ্যাট করার সুযোগ। আপনি এখানে পাবেন দেশি বিদেশি সকল টেকনোলজি ভিত্তিক পন্যের রিভিউ। অসাধারণ এই সাইটে আপনি ব্লগ লিখতেও পারবেন।

টেক টুইটস

উইন্ডোজ, এক্সপি, গেমিং সহ সকল বিজ্ঞান বিষয়ক সমস্যার সমাধান পাবেন টেক টুইটস নামক অসাধারন এই টেকনোলজি সাইটে। পাবেন বিভিন্ন বিষয়ের উপর হাজারো টিউটোরিয়াল।

জেনেসিস ব্লগ

মানুষের জানার পিপাসা নিবারণ করতে তৈরি হয় সবার প্রিয় জেনেসিস ব্লগ। বিভিন্ন এপ্লিকেশন, গ্রাফিক্স ডিজাইন, ফ্রিল্যান্সিং সহ হাজারো বিষয়ের উপর টিপস ও টিউটোরিয়াল রয়েছে জেনেসিস ব্লগ নামক সাইটটিতে

পিসি হেল্প লাইন বিডি

পিসি হেল্প লাইন বিডি মুলত পিসির সকল সমস্যার সমাধান দেওয়ার জন্য তৈরি করা বিশেষ টেকনোলজি ভিত্তিক ওয়েবসাইট। পিসির সকল সমস্যার জন্য পেজটি একবার হলেও ভিজিট করতে পারেন।

আলহেরা বিডি

আল হেরা বিডি সাইটটিতে আপনি শুধু ব্লগ পড়তেই না, লিখতেও পারবেন। আর অন্যান্য লেখকদের ব্লগে কমেন্ট করতে পারবেন। শুধু তাই নয় নিয়ে নিতে পারবেন টেকনোলজি ভিত্তিক জ্ঞানের সমাহার।

ট্রিক মেলা

ট্রিক মেলা সাইটে পাবেন স্মার্ট ফোন, কম্পিউটার, ল্যাপটপ, ট্যাবলেট, মিডিয়া প্যাড সম্পর্কিত সকল সমস্যার সমাধান। হাজারো টিপস ও ট্রিকস এর মেলা এই ট্রিক মেলা সাইটে।

সমকাল দর্পন

প্রযুক্তির ব্যবহার দিন দিন বেড়ে চলেছে। কেউ সেই প্রযুক্তিকে জানতে পারছেন, কেউবা পারছেন না। তাই সকলকে প্রযুক্তির সহজ ব্যবহার শিখাতে অসাধারণ একটি ওয়েবসাইট হলো সমকাল দর্পন।

টিউটোরিয়াল বিডি

টিউটোরিয়াল বিডি নাম শুনেই বুঝা যায় হাজারো টিউটোরিয়াল এর মেলা এখানে। যেকোন সমস্যার সমাধান দিতে ব্যাস্ত থাকে এই পেজের সকল কর্মী। হাতের স্মার্ট ওয়াচ থেকে শুরু করে বাসার দেওয়ালের স্মার্ট টিভি পর্যন্ত যেকোন ডিজিটাল ডিভাইসের সমস্যার সমাধান পেতে ভিজিট করুন টিউটোরিয়াল বিডি সাইট।

বিজ্ঞান প্রযুক্তি

বিজ্ঞান প্রযুক্তি এমন একটি সাইট যেখানে শুধু ব্লগ বা সমস্যার সমাধানই নয় আপনি পাবেন হাজারো বিজ্ঞানের রহস্য। আপনাকে বিজ্ঞানী বানিয়ে দেওয়ার মতো অসাধারণ একটি ওয়েবসাইট এটি

ওয়েব কোচ বিডি

গ্রাফিক্স ডিজাইন, কম্পিউটার হ্যাং, স্মার্ট ফোন হ্যাং কিংবা ফ্রিল্যান্সিং সম্পর্কে যত জিজ্ঞাসা আছে করতে পারেন ওয়েব কোচ বিডি সাইটের সার্চ বারে এসে। কারণ এই সাইট আপনাকে হাজারো সমস্যার সমাধান দিয়ে দিবে মুহূর্তের মধ্যে।

টেক মাস্টার ব্লগ

যদি চান ব্লগের রাজ্যে হারিয়ে যাবেন তো এই সাইটে ঢু মাড়তে পারেন যখন তখন। কেননা টেক মাস্টার ব্লগ আপনাকে নিয়ে যাবে ব্লগের অতল সমুদ্রে।

বিডি রঙ

মানুষের মনের প্রযুক্তি বিষয়ক প্রশ্নের রঙিন উত্তর নিয়ে রেডি বিডি রঙ। মানুষের মনের সকল প্রশ্নের উত্তর দিয়ে তার জ্ঞান পিপাসা নিবারণ করার আরেক নাম বিডি রঙ।

ব্লগ করি

ব্লগ করি নামটি শুনেই বুঝে ফেলেছেন যে এই সাইটটি কি নিয়ে। হ্যা আপনি ঠিক ধরেছেন এই অসাধারণ সাইটটি হলো ব্লগের একটি বিরাট মেলা।

কুমিল্লা আইটি

বাংলাদেশের অন্যতম একটি টেকনোলজি ভিত্তিক সাইট হলো কুমিল্লা আইটি। মানুষকে সকল আইটি সেবা দেওয়াই তাদের প্রধান কাজ। তবে তার পাশাপাশি তারা ব্লগিংয়েও অনেক এগিয়ে যাচ্ছে।

বিজ্ঞানী

আপনাকে বিজ্ঞানী বানিয়ে দেওয়ার মতোই একটি টেকনোলজি ভিত্তিক ওয়েবসাইট বিজ্ঞানী। শিশু কিশোরদের সাথে সাথে এখন বয়স্কদেরও প্রিয় একটি ওয়েবসাইট হলো বিজ্ঞানী। আপনি এখানে ব্লগের পাশাপাশি পাবেন অসংখ্য টেকনোলজি ভত্তিক টিউটোরিয়াল।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
2 জন কমেন্ট করেছেন ইতোমধ্যে
  • Munju
    Munju ২৬ ফেব্রুয়ারী

    এই মন্তব্যটি লেখক দ্বারা সরানো হয়েছে।

  • Hussain Shohag
    Hussain Shohag ০৮ সেপ্টেম্বর

    কত আগের পোস্ট এটা? আর পোস্টে তারিখ দিলে ভালো হয়,,

মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url