Ordinary IT https://www.ordinaryit.com/2019/10/best-android-apps.html

২০১৯ সালের সেরা ১৫ অ্যান্ড্রয়েড অ্যাপ কর্পোরেট লোকদের

১৫ টি সেরা অ্যান্ড্রয়েড অ্যাপ নিয়ে লিখতে বসলাম আজকের পোস্ট। শুধুমাত্র কর্পোরেট লোকজনদের জন্যই এই অ্যাড্রয়েড অ্যাপের তালিকাটি লিখতে বসেছি। নিজেকে যদি সব সময় প্রোডাক্টিভ রাখতে চান তাহলে নিচের ওই অ্যান্ড্রয়েড অ্যাপগুলোর কাজ আপনাকে জানতেই হবে। চলুন শুরু করি।

CLOUD CAL

CLOUD CAL এই অ্যান্ড্রয়েড অ্যাপটি হচ্ছে একটি ফ্রি ক্যলেন্ডার অ্যান্ড্রয়েড অ্যাপ। সেরা অ্যান্ড্রয়েড অ্যাপগুলির মধ্যে এটি অন্যতম। এই অ্যান্ড্রয়েড অ্যাপের মাধ্যমে আপনি আপনার সকল ইভেন্ট এবং সারাদিনের কর্মসূচী লিখে রাখতে পারবেন। তাছাড়া যেকোন ইভেন্ট এর রিমাইন্ডার সেট করতে পারবেন এই অ্যান্ড্রয়েড অ্যাপ দিয়ে। এই অ্যাপটির ইন্টারফেস অনেক সুন্দর এবং আপনি অনেক সহজে এই অ্যাপটি ব্যবহার করতে পারবেন।

TEAM VIEWER

TEAM VIEWER এই অ্যান্ড্রয়েড অ্যাপটি হচ্ছে একটি রিমোর্ট কন্টোলিং অ্যাপ। সেরা অ্যান্ড্রয়েড অ্যাপগুলির মধ্যে এটিও সেরা। এই অ্যাপটির মাধ্যমে আপনি খুব সহজে যেকোন জায়গা থেকে আপনি আপনার কম্পিউটার বা মোবাইল ফোন রিমোর্টলি কন্ট্রোল করতে পারবেন যা আপনার কাজের গতি বাড়িয়ে দিবে।

GOOGL EKEEP

GOOGL EKEEP হচ্ছে  গুগলের একটি অ্যাপস। এটির মাধ্যমে আপনি সবকিছু নোট করে রাখতে পারবেন এবং নোটগুলোকে ট্যাগ করে লাখতে পারবেন। এছাড়াও আপনি নোটগুলকে অন্যদের সাথে শেয়ার করতে পারবেন। এটি একটি হান্ডি অ্যাপস যা আপনার  কাজের গতি আরও বাড়িয়ে দিবে।

HEAD SPACE

HEAD SPACE একটি মেডিটেশন অ্যান্ড্রয়েড অ্যাপ যার মাধ্যমে আপনি ১০ মিনিট বা তারও বেশি মেডিটেশন করতে পারবেন। সকালে বা বিকালে যেকোনো সময়  ভিডিও, বা অডিও , কার্টুনের মাধ্যমে আপনি মেডিটেশন  করতে পারবেন যা আপনার শরীর মন দুটিকেই ভাল রাখবে।

POCKET

POCKET যারা আর্টিকেল এবং খবর পড়তে ভালোবাসেন তাদের জন্য এই অ্যান্ড্রয়েড অ্যাপটি। সেরা অ্যান্ড্রয়েড অ্যাপগুলির মধ্যে এটি একটি দরকারি অ্যাপ। ইন্টারনেটে প্রতিদিন নতুন নতুন খবর প্রকাশিত হয় কিন্তু আমরা অনেক সময় খবর গুলো পড়তে পারিন না। POCKET অ্যাপের মাধ্যমে আপনি একটি ক্লিকের মাধ্যমে সকল খবর গুলি সেভ করে রাখতে পারবেন এবং পরবর্তীতে সেগুলো পড়তে পারবেন।

BRAIN-FM

BRAIN-FM আমরা প্রতিনিয়ত কাজ করার সময় বা পরে মানুষিক চাপ এবং দুঃশ্চিন্তায় ভুগি। গান মানুষের মানুষিক চাপ এবং দুশ্চিন্তা কমাতে সাহায্য করে। এই অ্যান্ড্রয়েড অ্যাপটিতে হাজারও গানের কালেকশন আছে যা আপনার কাজে, ঘুমাতে এবং মেডিটেশন করতে সাহায্য করেবে।

TRELLO

TRELLO একটি ওয়ার্ক-ম্যানেজমেন্ট অ্যান্ড্রয়েড অ্যাপ। কর্পোরেট লোকদের জন্য সেরা অ্যান্ড্রয়েড অ্যাপগুলির মধ্যে এটি একটি প্রয়োজনীয় অ্যাপ। এই অ্যান্ড্রয়েড অ্যাপটর মাধ্যমে আপনি আপনার কাজকর্মকে ম্যানেজমেন্ট করতে পারবেন। এই অ্যাপটির একটি বিশেষ বৈশিষ্ট্য আছে , এটি জাপানীজ kanban board মেথড ফলো করে বানানো হয়েছে যা ওয়ার্ক-ম্যানেজমেন্টের ক্ষেত্রে অনেক কায্যকর একটি মেথড।

COACH.ME

COACH.ME একটি হ্যাবিট ট্র্যাকার অ্যান্ড্রয়েড অ্যাপ, এটি আপনার বদভ্যস পরিবর্তন করতে সাহায্য করবে। অ্যাপটি বিভিন্ন গেমের মাধ্যমে আপনাকে বিভিন্ন টাস্ক সম্পূর্ণ করাবে। এটি নতুন অভ্যাস গঠন এবং টাইম মেনেজমেন্ট করতে সাহায্য করে।

DROPBOX

DROPBOX হলো একটি ক্লাউড বেজড অ্যান্ড্রয়েড অ্যাপ। যারা বিভিন্ন ফাইল ফোনে রাখতে ভয় পান কে দেখে ফেলে বা চুরি হয়ে যায়, তাদের জন্য সেরা অ্যান্ড্রয়েড অ্যাপগুলির মধ্যে এটি একটি কাজের অ্যাপ। এই  অ্যান্ড্রয়েড অ্যাপটির মাধ্যমে আপনি আপনার সকল ডাটা  ক্লাউড স্টোরেজ করে রাখতে পারবেন এবং পৃথীবির যেকোনো প্রান্ত থেকে ইন্টারনেটের মধ্যমে আপনার ডাটাতে এক্সেস করতে পারবনে। এর ফলে আপনার ডাটা সম্পুর্ণ নিরাপদ থাকবে।

FLIP BOARD

FLIP BOARD অ্যান্ড্রয়েড অ্যাপটির মাধ্যমে আপনি সোশ্যাল মিডিয়ার সকল নিউজ একসাথে দেখতে পারবেন। যা আপনার  অনেক সময় বাঁচিয়ে দিবে। এই অ্যাপসটিতে আপনার যতগুলো সোশ্যাল মিডিয়া একাউন্ট আছে সবগুলো কানেক্ট করে দিবেন এবং সব সময় আপডেট পেতে থাকবেন।

FOREST

FOREST আপনি যদি আপনার কাজের প্রতি ফোকাস বৃদ্ধি করতে চান এবং কাজের গতি বৃদ্ধি করতে চান, আপনার জন্য এই অ্যান্ড্রয়েড অ্যাপটি। এটা মূলত একটি টাইমার অ্যান্ড্রয়েড অ্যাপ, এটির মাধ্যমে যেকোনো কাজ আপনি সঠিক সময়ে সম্পূর্ণ করতে পারবেন যা আপনার কাজের গতি আরও বৃদ্ধি করে দিবে।

LUMOSITY

LUMOSITY এটি মস্তিষ্ক শক্তিশালী করার জন্য একটি অ্যান্ড্রয়েড অ্যাপ। এটিতে মূলত ৪ টি প্রোগ্রাম আছে, মেমোরি, এটেনসন স্পেন, রিয়েকসন টাইম এবং প্রবলেম সলভিং। এই প্রোগ্রামগুলর মাধ্যমে আপনার মস্তিষ্ককে আরও শক্তিশালী করে তুলবে ।

REMINDO

REMINDO আপনি কি সব সময় অনেক কিছু ভুলে যান যেমন নাম, বিজনেস মিটিং, লিস্ট ইত্যাদি? তাহলে আপনার জন্য এই অ্যান্ড্রয়েড অ্যাপটি। এ অ্যান্ড্রয়েড অ্যাপটির মাধ্যমে আপনি সবকিছু লিস্ট করে রাখতে পারেন যা আপনাকে  পরবর্তিতে সব কিছু মনে রাখতে সাহায্য করবে।

SLEEP CYCLE

SLEEP CYCLE আমাদের কাজের চাপে বা অনান্য কারনে সময় মত ঘুম বা সঠিক পরিমান ঘুম হয়না যার ফলে আমাদের বিভিন্ন রকম শারীরিক এবং মানুষিক সমস্যা দেখা দেয়। এই অ্যান্ড্রয়েড অ্যাপটির মাধ্যমে আপনি সময়মত এবং বিজ্ঞানসম্মত ভাবে ঘুমাতে পারবেন।

7MINUTE WORKOUT

7MINUTE WORKOUT আমরা সারাদিনের কাজের চাপে আমাদের শরীরে প্রতি যত্ন নিতে ভুলে যায়। এর ফলে আমাদের নামারকম সমস্যায় পড়তে হয়। এই অ্যান্ড্রয়েড অ্যাপটির মাধ্যমে আপনি প্রতিদিন ৭ মিনিট ব্যাম করতে পারবেন। এরফলে আপানার শরীর সুস্থ থাকবে এবং আপনি  আরও কাজের প্রতি মনোযোগী হবেন।

এছাড়াও আরও অনেক অ্যান্ড্রয়েড অ্যাপ আছে যা আপনার কাজের ও জীবনযাত্রার গতিগতি বৃদ্ধি করবে। আপনার ব্যক্তিগত পছন্দের কোন অ্যাপ থাকলে নিচে কমেন্ট করে আমাদের জানান।

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

সর্বশেষ আপডেটেড অফার পেতে চান?

অর্ডিনারি আইটি কী?