OrdinaryITPostAd

প্রতিদিন ১০০ টাকা আয় করার সেরা ২০টি উপায়

প্রতিদিন ১০০ টাকা আয় করতে চান? তাহলে সঠিক জায়গাতেই এসেছেন। আমরা অনেকেই প্রতিদিন ১০০ টাকা আয় কিভাবে অনলাইনে করা যায় এই বিষয়গুলো সম্পর্কে জানতে চায়। প্রিয় বন্ধুরা আশা করি আপনারা আজকের এই আর্টিকেল থেকে প্রতিদিন ১০০ টাকা আয় করার পদ্ধতি সম্পর্কে জানতে পারবেন।

আপনি যদি শেষ পর্যন্ত আমাদের সঙ্গে থাকেন তাহলে প্রতিদিন ১০০ টাকা আয় করার উপায় গুলো জেনে নিতে পারবেন। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে প্রতিদিন ১০০ টাকা আয় করার পদ্ধতি গুলো জেনে নেওয়া যাক।

কনটেন্ট সূচিপত্রঃ প্রতিদিন ১০০ টাকা আয় - প্রতিদিন ১০০ টাকা আয়

প্রতিদিন ১০০ টাকা আয়ঃ ভূমিকা

প্রিয় বন্ধুরা আমাদের মধ্যে অনেকে আছে যারা প্রতিদিন আয় করতে চায়। আপনি যদি বাড়িতে বসে থেকে প্রতিদিন ১০০ টাকা পর্যন্ত আয় করতে চান তাহলে আজকের এই আর্টিকেলটি আপনার জন্যই। কারণ আজকের এই আর্টিকেলে আমরা প্রতিদিন ১০০ টাকা আয় করার পদ্ধতি গুলো বিস্তারিত ভাবে আলোচনা করব। আশা করি আপনি আজকের এই আর্টিকেল থেকে বাড়িতে বসে ১০০ টাকা পর্যন্ত আয় করার বিভিন্ন রকমের পদ্ধতি জানতে পারবেন।

আর্টিকেল রাইটিং করে

আপনি যদি লেখালেখি করতে ভালোবাসেন তাহলে আর্টিকেল লিখে দিন প্রতি ১০০ টাকা পর্যন্ত আয় করতে পারবেন। এর জন্য আপনাকে অবশ্যই ভালো লিখে লিখে সম্পর্কে ধারণা থাকতে হবে। এছাড়া আপনি যদি ইংরেজি বিষয়ে লিখতে পারেন তাহলে বিভিন্ন রকমের মার্কেট প্লেসে গিয়েও আর্টিকেল রাইটিং করে ডলার ইনকাম করতে পারবেন।

আরো পড়ুনঃ বাংলাদেশের সেরা ডিজিটাল মার্কেটিং কোর্স অর্ডিনারি আইটিতে

এছাড়া কোনো নির্দিষ্ট একটি ওয়েবসাইটে আর্টিকেল রাইটার হিসেবে জব করে তাদের দেওয়া কাজগুলো নির্দিষ্ট সময়ের মধ্যে জমা দিয়ে টাকা ইনকাম করতে পারবেন। তাই আপনি যদি আর্টিকেল রাইটিং করে টাকা ইনকাম করতে চান তাহলে অর্ডিনারি আইটি আপনাকে সেই সুযোগ করে দিচ্ছে। এখানে আপনি আর্টিকেল রাইটিং জব করে মাসে ১৫ হাজার টাকা পর্যন্ত আয় করতে পারবেন।

সার্ভে করে আয় করুন

অনলাইনে ইনকাম করতে চান তাহলে পেড সার্ভে ওয়েবসাইট গুলো থেকে ইনকাম করতে পারবেন। এরকম অনেক ওয়েবসাইট রয়েছে যেগুলোতে অ্যাকাউন্ট তৈরি করে আপনারা বিভিন্ন প্রশ্নের উত্তর দিয়ে ইনকাম করবেন। পেট সার্ভেগুলো প্রায় ১০ থেকে ২০ মিনিটের সময় নিয়ে আপনাকে বিভিন্ন রকম প্রোডাক্ট কোম্পানিও সার্ভিস এর সাথে জড়িত প্রশ্ন করবে সেখান থেকে আপনি ডলার ইনকাম করতে পারবেন।

বর্তমান সময়ে এই কাজটি খুবই জনপ্রিয় হয়ে উঠেছে। আপনি যদি প্রতিদিন ১০০ টাকা পর্যন্ত আয় করতে চান তাহলে এই কাজটি নিয়ে সন্দেহ করতে পারেন। আপনি যদি প্রতিদিন এখানে ১ ঘন্টা সময় দেন তাহলে যথেষ্ট। তাই বাড়িতে বসে না থেকে অনলাইনে ইনকাম করতে চাইলে সার্ভে করে আয় করতে পারবেন।

আর্টিকেল শেয়ার করে আয় করুন

অনলাইনে ঘাটাঘাটি করলে আপনি বিভিন্ন রকমের ওয়েবসাইট পেয়ে যাবেন যেখানকার পোস্টগুলো আপনি শেয়ার করার মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন। সাধারণত পোস্টগুলো শেয়ার করার মাধ্যমে আপনি সেই ওয়েবসাইটের মালিকের সাথে যোগাযোগ করবেন এরপরে আপনি যে তার পোস্টগুলো শেয়ার করেছেন তার একটা প্রমাণ তাকে দিতে হবে এরপরে সে আপনাকে টাকা দেবেন।

তাই আপনি চাইলে বিভিন্ন রকমের ওয়েবসাইট থেকে সেগুলোর কনটেন্ট শেয়ার করে আপনি আয় করতে পারবেন। ওয়েব সাইটে প্রতিটি আর্টিকেল এর নিচে আপনার ইউনিক রেফারেল লিংক পাবেন সেটি বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় আপনাকে শেয়ার করতে হবে। সেখান থেকে যে বিষয়গুলো আসবে সেগুলো আপনার রেফারেল আসবে এবং প্রতিটি ডিজিটের জন্য আপনাকে পেমেন্ট দেওয়া হবে।

আর্টিকেল পড়ে আয় করুন

আপনি যদি বাড়িতে বেকার বসে থাকেন তাহলে আপনি আর্টিকেল পড়ে প্রতিদিন ১০০ টাকা পর্যন্ত আয় করতে পারবেন। গুগলে সার্চ করলে এরকম অনেক ওয়েবসাইট পেয়ে যাবে যেখানে একজন নিয়মিত পাঠক হয়েও আপনি আয় করতে পারবেন প্রতিদিন 50 থেকে 100 টাকা। এর জন্য অবশ্যই আপনাকে বেশ কিছু নীতিমালা মেনে চলতে হবে।

রেফার করে আয় করুন

আপনি যদি চান তাহলে আপনার রেফারেল লিংকটি বিভিন্ন সোশ্যাল মিডিয়া বা বিভিন্ন জায়গাতে শেয়ার করে সেখান থেকে আপনার বন্ধুদের ভিজিট করিয়ে সাইন আপ করালে আপনি প্রতিটি সাইন আপ এর জন্য পেমেন্ট পেয়ে যাবেন। ওয়েবসাইটে রেজিস্ট্রেশন করতে হবে এরপর করার সাথে সাথে আপনার নামের একটি রেফারেন্স লিংক তৈরি হয়ে যাবে।

আপনি ওই লিংকে ক্লিক করে আপনার সকল বন্ধু-বান্ধব এই ওয়েবসাইটের রেজিস্ট্রেশন করাতে পারবেন। যেখানে প্রতিটি রেজিস্ট্রেশন অনুযায়ী আপনাকে ৫/১০ টাকা থেকে বিভিন্ন ওয়েবসাইট বিভিন্ন রকমের অর্থ প্রদান করে থাকে। এভাবে আপনি যতটি রেফার করবেন ঠিক তত টাকায় উপার্জন করতে পারবেন।

ক্যাপচা সল্ভ করে টাকা আয় করুন

ইন্টারনেট জুড়ে এরকম অনেক ওয়েবসাইট রয়েছে যেগুলোতে আপনি ক্যাপচা সল্ভ করে টাকা উপার্জন করতে পারবেন। এটা আপনি আপনার হাতে থাকা স্মার্টফোন দিয়ে প্রতিদিন করতে পারবেন। এটি আপনার জন্য ঘরে বসে ইনকাম করার সবথেকে সহজ মাধ্যম গুলোর মধ্যে অন্যতম একটি। আপনাকে কেবল ক্যাপচা সল্ভ করার ওয়েবসাইট গুলোতে অ্যাকাউন্ট তৈরি করতে হবে।

এরপর আপনি যদি এখানে প্রতিদিন এক থেকে দুই ঘন্টা সময় দিয়ে কাজ করতে পারেন তাহলে প্রতিদিন ১০০ টাকা পর্যন্ত আয় করতে পারবেন। কাজের ক্ষেত্রে আপনাকে কিছু সংখ্যা বা ছবি দেখানো হবে আপনাকে সেগুলোকে ভালোভাবে এবং সেই অনুযায়ী সম্পূর্ণ করতে হবে। এভাবে আপনি প্রতিদিন টাকা ইনকাম করতে পারবেন।

ক্যাপচা এন্ট্রি জব সাইট গুলো হলঃ

1. 2Captcha

2. Kolotibablo

3. Captcha Typers

4. ProTypers

5. MegaTypers

অনলাইনে ফটো বিক্রি করে

অনলাইনে এরকম অনেক ওয়েবসাইট রয়েছে যেখানে আপনি ফটো বিক্রি করে টাকা উপার্জন করতে পারবেন। আপনি যদি ফটো তুলতে পছন্দ করে থাকেন এবং আপনার ফটো সবার থেকে আলাদা এবং সুন্দর মানের হয়ে থাকে তাহলে ফটো তুলে সেই ফটো সুন্দর করে এডিট করে আপনি সেটিকে বিক্রি করে ইনকাম করতে পারবেন।

ইন্টারনেটে এরকম অনেক ওয়েবসাইট রয়েছে যেখানে আপনি ফটো বিক্রি করে টাকা উপার্জন করতে পারবেন। এই ওয়েবসাইট গুলোতে আপনি নিজের তোলা ছবিগুলো আপলোড করবেন এবং কেউ যদি আপনার ছবি পছন্দ করে থাকে তাহলে তিনি আপনার কাছ থেকে টাকার বিনিময়ে ছবিগুলো নিয়ে নেবে।

নিজে ব্লগ তৈরি করে

বর্তমান সময়ে অনেক জনপ্রিয় একটি অনলাইন ব্যবসা হল নিজে ব্লগিং করা। কারণ বর্তমান যুগ হচ্ছে ইন্টারনেটের যুগ। যত দিন পার হচ্ছে ইন্টারনেট এর পোশাক তত বেশি বৃদ্ধি পাচ্ছে। আমরা কোন জিনিস না জেনে থাকলে সর্বপ্রথমে সেটা গুগলে গিয়ে সার্চ করে থাকি এবং গুগল সুন্দর করে সেটির উত্তর আমাদের জানিয়ে দেয়। কত সুন্দর এবং সহজ কাজটা।

আপনি যদি ব্লগিং করেন তাহলে আপনার কন্টেন্ট গুলো মানুষের কাছে পৌঁছে দিতে পারবেন। মানুষ যদি আপনার কনটেন্ট রিলেটেড কোন কিছু সার্চ করে থাকে তাহলে আপনার কনটেন্ট আগে পাবে এবং সেখানে ক্লিক করে আপনার পেজ ভিউ করার মাধ্যমে এবং গুগল এডসেন্স এর মাধ্যমে আপনার পেজে বিজ্ঞাপন দেখিয়ে সেখান থেকে ইনকাম করতে পারবেন।

আরো পড়ুনঃ টাকা আয় করার ওয়েবসাইট - টাকা ইনকাম করার সহজ উপায় বাংলাদেশ

তাই আপনি যদি ব্লগিং করে টাকা উপার্জন করতে চান তাহলে এটি খুবই সহজ এবং খুবই উন্নত মানের একটি কাজ। এর জন্য অবশ্যই আপনাকে লেখালেখির কাজ জানতে হবে এবং লেখালেখির কাজ খুব ভালোভাবে জানতে হবে। তাহলে আপনি খুব সহজেই যে কোন বিষয়ে আর্টিকেল লিখে সেটাকে গুগল সার্চ ইঞ্জিনে রেংক করিয়ে টাকা উপার্জন করতে পারবেন

ইনস্টাগ্রাম থেকে আয় করুন

আপনি যদি একজন ইন্সটাগ্রাম ব্যবহারকারী হয়ে থাকেন তাহলে ইনস্টাগ্রাম থেকে আপনি প্রচুর জনপ্রিয়তার লাভ করতে পারবেন এবং সেখান থেকে টাকা উপার্জন করতে পারবেন। আমরা জানি ইনস্টাগ্রাম হলো একটি জনপ্রিয় সোশ্যাল নেটওয়ার্কিং প্ল্যাটফর্ম। যদি আপনার ইনস্টাগ্রাম প্রোফাইল এর মধ্যে ভালো সংখ্যক ফলোয়ার থাকে তাহলে সেখান থেকে আপনি নিয়মিত ইনকাম করতে পারবেন।

যদি আপনার instagram একাউন্ট মানুষের কাছে অনেক জনপ্রিয় হয় এবং আপনার ফলোয়ার সংখ্যা অনেক বেশি থাকে তাহলে বিভিন্ন ধরনের বড় বড় কোম্পানিগুলো আপনার সাথে যোগাযোগ করবে তাদের প্রোডাক্ট এবং সার্ভিসগুলো আপনি যেন আপনার একাউন্টের মাধ্যমে সবাইকে জানিয়ে দিতে পারেন। এর বিপরীতে তারা আপনাকে অর্থের অফার করবে।

এই ধরনের আয়কে এফিলিয়েট মার্কেটিং বলা হয়ে থাকে। নিজের instagram একাউন্টে এফিলিয়েট মার্কেটিং করে আপনি মাছ শেষে ভালো পরিমাণে অর্ধ উপার্জন করতে পারবেন। এর জন্য শুধু আপনাকে কিছু ভালো পণ্যের বিষয় সম্পর্কে আপনার ফলোয়ারদের জানিয়ে দিতে হবে। এবং সেগুলো ব্যবহার করার প্রস্তাব জানাতে হবে।

মোবাইলে গেম খেলে ইনকাম করুন

বর্তমান সময়ে খুবই জনপ্রিয় একটি ইনকাম সোর্স হলো মোবাইলে গেম খেলে ইনকাম। আমাদের আশেপাশে এরকম অনেক যুবক-যুবতী রয়েছে যারা মোবাইলে গেম খেলে মাসে লক্ষ লক্ষ টাকা আয় করছে। আপনি যদি দিনে প্রতিদিন ১০০ টাকা আয় করতে চান তাহলে মোবাইলে গেম খেলে আয় করতে পারবেন।

আপনি যদি গুগল প্লে স্টোরে যান তাহলে সেখানে বিভিন্ন রকমের অ্যাপস পেয়ে যাবেন যেখান থেকে আপনি গেম খেলে টাকা উপার্জন করতে পারবেন। কিন্তু অবশ্যই আপনাকে সঠিক অ্যাপস নির্বাচন করতে হবে। কারণ অনেক গেম রয়েছে যেখানে খেলার পরে। গেম খেলার আগে আপনাকে সেই গেমের রিভিউ সম্পর্কে দেখে নিতে হবে।

কুইজ খেলে ইনকাম করুন

আপনি যদি ঘরে বসে ইনকাম করতে চান তাহলে কুইজ খেলে ইনকাম করতে পারবেন। বর্তমান সময়ে খুবই জনপ্রিয় একটি টাকা ইনকাম করার সোর্স হলো কুইজ খেলে ইনকাম। আপনি যদিও এখান থেকে ভালো পরিমাণে অর্থ উপার্জন করতে পারবেন না তবে আপনি যদি প্রতিদিন ১০০ টাকা আয় করতে চান তাহলে কুইজ খেলে করতে পারবেন।

অনেক ওয়েবসাইট রয়েছে যেখানে বিভিন্ন রকমের কুইজ গেম খেলার বিপরীদের টাকা দেওয়া হয়ে থাকে পুরস্কার হিসেবে। কুইজ খেলে ইনকাম করার জন্য আপনাকে কিছু বিশ্বাসযোগ্য ওয়েবসাইট সম্পর্কে জানতে হবে এবং সেখানে কুইজ খেলার নিয়ম সম্পর্কে জেনে নিতে হবে। কিভাবে আপনি কুইজ খেলে ইনকাম করতে পারবেন।

ভিডিও দেখে টাকা ইনকাম করুন

আমরা অনেক সময় ব্যয় করে থাকি ফেসবুক ইনস্টাগ্রাম ইউটিউবে ভিডিও দেখে। কিন্তু আপনি কি জানেন এখন ভিডিও দেখে ও টাকা ইনকাম করা যায়। হ্যাঁ বন্ধুরা এটা সম্ভব। আপনি চাইলে ভিডিও দেখে টাকা ইনকাম করতে পারবেন। গুগলে এরকম অনেক ওয়েবসাইট রয়েছে যেখানে ভিডিওর মাধ্যমে অ্যাড দেখানো হয় এই এডগুলো কিছু নির্দিষ্ট সময় পর্যন্ত হয়ে থাকে।

এই অ্যাড গুলো দেখে আপনি সেগুলোকে সাবমিট করতে হবে তাহলে ওয়েবসাইট থেকে আপনাকে কিছু নির্দিষ্ট পরিমাণে অর্থ প্রদান করবে এবং আপনি এভাবে ভিডিও দেখে টাকা ইনকাম করতে পারবেন খুব সহজেই।

ডাটা এন্ট্রি করে ইনকাম

একসময় ডাটা এন্ট্রি করে ইনকাম করার উপায়টি অনেক জনপ্রিয় হয়ে উঠেছিল কিন্তু বর্তমান সময়ে কিছুটা এ জনপ্রিয়তা কমে যায় কারণ এর থেকেও ভালো ভালো কাজ মানুষ শিখতে শুরু করেছে। কিন্তু এখনো ডাটা এন্ট্রি করে অনেকে ইনকাম করে। আপনি যদি প্রতিদিন ১০০ টাকা আয় করতে চান? তাহলে ডাটা এন্ট্রি করে ইনকাম করতে পারেন নিঃসন্দেহে।

ডাটা এন্ট্রি করে অর্ধ উপার্জন করতে পারবেন। প্রথমের দিকে ফ্রিল্যান্সার অনলাইন থেকে অর্থ উপার্জনের জন্য ডাটা এন্ট্রি ব্যবহার করত। কিন্তু ডাটা এন্ট্রি একটি সহজ কাজ নয়। প্রথমে এটি কিভাবে করতে হয় আপনাকে এই বিষয় সম্পর্কে ধারণা নিতে হবে। এরপরে এটি শিখে আপনি নিশ্চিত অনলাইন থেকে বাড়িতে বসে উপার্জন করতে পারবেন।

ফেসবুকে পণ্য বিক্রি করে

আপনি যদি বিভিন্ন রকমের ইউনিক জিনিস তৈরি করতে পারেন এবং মানুষ যদি আপনার সেই পণ্যগুলো পছন্দ করে থাকে তাহলে সেগুলো আপনি ফেসবুকে পোস্ট করার মাধ্যমে বিক্রি করতে পারবেন। এর জন্য আপনাকে আপনার পণ্যের ছবি তুলে সেগুলোকে ফেসবুক অথবা অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করতে হবে।

এর সাথে সাথে আপনাকে আপনার পণ্যগুলোর দাম নির্ধারণ করে দিতে হবে। মানুষ যদি আপনার কোন পছন্দ করে থাকে তাহলে আপনার পণ্যগুলোকে টাকার বিনিময়ে কিনে নেবে এবং এখান থেকে আপনি লাভবান হবেন। তাই আপনি যদি বিভিন্ন রকমের পণ্য তৈরি করতে পারেন যা মানুষের পছন্দ হয় তাহলে নিঃসন্দেহে প্রতিদিন ১০০ টাকার বেশি আয় করতে পারবেন।

অ্যাফিলিয়েট মার্কেটিং করে

বর্তমান সময়ে অ্যাফিলিয়েট মার্কেটিং টাকা ইনকাম করার খুবই জনপ্রিয় একটি মাধ্যম। আপনি যদি নিজস্ব ব্লগ করেন তাহলে অ্যাফিলিয়েট মার্কেটিং আপনার জন্য আরো বেশি সহজ। কারণ আপনি অ্যাফিলিয়েট মার্কেটিং করে প্রতিদিন ১০০ টাকা আয় করতে পারবেন অথবা এর থেকেও বেশি আয় করতে পারবেন।

আপনি যখন কোন একটি পণ্য প্রচার করেন তখন তাকে মার্কেটিং বলা হয়। এবং আপনি যখন আপনার ডিজিটাল মার্কেটিং দক্ষতা ব্যবহার করে অনলাইন আয়ের উদ্দেশ্যে অন্য কারো পণ্য বাজারজাত করেন তখন তাকে অ্যাফিলিয়েট মার্কেটিং বলে। তাই বাড়িতে বসে ইনকাম করতে চাইলে এখনই অ্যাফিলিয়েট মার্কেটিং শুরু করে দিন।

এসইও এক্সপার্ট হিসেবে ইনকাম

নিজেকে একজন এসইও এক্সপার্ট হিসেবে গড়ে তুলে ইনকাম করতে পারেন। কারণ বর্তমান সময়ে যেকোনো পেজকে গুগল রাঙ্কিংয়ের সামনের দিকে আনার জন্য এসইও খুবই গুরুত্বপূর্ণ। তাই বড় বড় কোম্পানিগুলো তাদের ওয়েবসাইটগুলোকে সামনের দিকে আনার জন্য এসইও এক্সপার্ট খুঁজে থাকে। আপনি যদি একজন এসইও এক্সপার্ট হন তাহলে খুব সহজেই ভালো কোম্পানিতে চাকরি করতে পারবেন।

আরো পড়ুনঃ মেয়েদের জন্য সবথেকে সেরা ৮টি লাভজনক ব্যবসা

এছাড়া বিভিন্ন রকমের মার্কেটপ্লেসে আপনি এসইও এক্সপার্ট হয়ে কাজ করতে পারবেন এবং সেই মার্কেটপ্লেস গুলো থেকে মাসে হাজার হাজার ডলার ইনকাম করতে পারবেন। তাই আপনাকে প্রথমে নিজেকে এসইও এক্সপার্ট হিসেবে গড়ে তুলতে হবে। এরপর আপনার এসইও এর বিভিন্ন রকম মেথড সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন এর জন্য এপ্লাই করতে হবে।

ডিজিটাল মার্কেটিং করে

আপনি যদি খুব সহজেই ইনকাম করতে চান তাহলে ডিজিটাল মার্কেটিং আপনার জন্য খুবই ভালো পছন্দ হতে পারে। কারণ বর্তমান সময়ে ডিজিটাল মার্কেটিং সব থেকে বেশি জনপ্রিয় কাজগুলোর মধ্যে অন্যতম একটি। কারণ আমরা আমাদের দিনের অনেকটা সময় সোশ্যাল মিডিয়ায় ব্যয় করে থাকি। এই বিষয়টিকে কাজে লাগিয়ে বিভিন্ন রকমের কোম্পানিগুলো তাদের পণ্যের প্রচারণা ফেসবুকের মাধ্যমে করে দেয়।

যার জন্য ডিজিটাল মার্কেটিং জানা প্রয়োজন পড়ে। আপনি যদি ডিজিটাল মার্কেটিং ভালোভাবে করতে পারেন তাহলে মাসে লক্ষ টাকার বেশি আয় করতে পারবেন। এর জন্য আপনাকে একজন এক্সপার্ট হতে হবে। তাই আপনি ভালোভাবে ডিজিটাল মার্কেটিং শিখতে হলে অর্ডিনারি আইটি বাংলাদেশের সেরা ডিজিটাল মার্কেটিং কোম্পানিগুলোর মধ্যে অন্যতম একটি আপনাকে এই সুযোগ দিচ্ছে।

আপনি যদি ভাল একজন ডিজিটাল মার্কেটার হতে চান তাহলে বাংলাদেশের সেরা ডিজিটাল মার্কেটিং কোম্পানি অর্ডিনারি আইটি এবং বাংলাদেশের সেরা ডিজিটাল মার্কেটার থেকে ডিজিটাল মার্কেটিং শিখে কোর্স চলাকালীন অবস্থায় ইনকাম করতে পারবেন এবং কোর্স শেষে মাসে ভালো পরিমাণে অর্থ উপার্জন করতে পারবেন।

অনলাইনে ক্লাস নেওয়ার মাধ্যমে

আপনি যদি একজন ভালো শিক্ষক হয়ে থাকেন এবং আপনার মধ্যে শিক্ষকতার দক্ষতা থাকে তাহলে অনলাইনে ক্লাস নেওয়ার মাধ্যমে আপনি ঘরে বসে ইনকাম করতে পারবেন। বর্তমান সময়ে অনেক তরুণ তরুণী রয়েছে যারা অনলাইনে ভিডিও কনফারেন্স অথবা ভিডিও কল এর মাধ্যমে ক্লাস নিয়ে সেখান থেকে অর্থ উপার্জন করছে।

তাই আপনি যদি একজন ভালো শিক্ষক হতে চান অথবা আপনার মধ্যে সেই প্রতিভা থাকে তাহলে আপনি যে বিষয়ে বেশি পারদর্শী সেই বিষয়টি সম্পর্কে মানুষকে জানিয়ে অনলাইন থেকে ক্লাস নেওয়ার মাধ্যমে অর্থ উপার্জন করতে পারবেন।

ফেসবুকে ভিডিও তৈরি করে

বর্তমান সময়ে সবথেকে জনপ্রিয় একটি ইনকাম সোর্স। এখন যে কেউ ফেসবুকে ভিডিও তৈরি করে ইনকাম করতে পারে। আপনি যদি ফেসবুকে ভিডিও তৈরি করে ইনকাম করতে চান তাহলে প্রথমে আপনাকে একটি ফেসবুক পেজ খুলতে হবে এরপরে সেখানে নিয়মিত বিভিন্ন রকমের ভিডিও কনটেন্ট আপলোড করতে হবে।

যদি আপনার ভিডিও কনটেন্ট গুলো মানুষ পছন্দ করে থাকে এবং আপনার ভিডিওগুলো দেখে থাকে তাহলে সেখান থেকে আপনার মনিটাইজেশন অন হয়ে যাবে এবং যার মাধ্যমে আপনার ভিডিওতে বিজ্ঞাপন দেখার মাধ্যমে আপনার আয় হবে। এভাবে আপনি ফেসবুকে ভিডিও তৈরি করে ইনকাম করতে পারবেন।

ফেসবুক পেজ থেকে ইনকাম

আপনি যদি বাড়িতে বসে ইনকাম করতে চান তাহলে ফেসবুক পেজ খুলে ইনকাম করতে পারবেন। অনেকেই এখন ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করতে সক্ষম হচ্ছে। ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করার জন্য আপনাকে প্রথমে একটি ফেসবুক পেজ খোলা লাগবে। এর সাথে আস্তে আস্তে আপনার পেজের ফলোয়ার বৃদ্ধি করতে হবে।

যদি আপনার পেজের ফলোয়ার ১০ হাজার হয়ে যায় এবং ৪০০০ ঘন্টা মিনিট ওয়াজ টাইম পূর্ণ হয়ে থাকে তাহলে আপনি ফেসবুক থেকে টাকা ইনকাম করতে পারবেন। আপনার ফেসবুক পেজের ফলোয়ার বাড়ানোর জন্য বন্ধুদের ইনভাইট করতে পারেন। এছাড়া কিছু অর্থের বিনিময়েও আপনি আপনার পেজটিকে প্রমোট করতে পারেন।২০৮৭৬

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url