OrdinaryITPostAd

ঈদুল ফিতর ২০২৩ কত তারিখে বাংলাদেশ - ২০২৩ সালের রোজার ঈদ

আমাদের আজকের আলোচ্য বিষয় হলো ঈদুল ফিতর ২০২৩ কত তারিখে। ঈদুল ফিতর ২০২৩ কত তারিখে তা যদি জানতে চান তাহলে এই আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন। কেননা আজকে আমি আপনাদের সাথে আলোচনা করব ঈদুল ফিতর ২০২৩ কত তারিখে সম্পর্কে।

ঈদুল ফিতর ২০২৩ কত তারিখে ছাড়াও আরো জানতে পারবেন ঈদুল ফিতর কি, ২০২৩ সালের ঈদুল ফিতর কবে, ঈদুল ফিতর ২০২৩ কত তারিখে বাংলাদেশ, ২০২৩ সালের রোজার ঈদ কত তারিখে তা সম্পর্কে। চলুন তাহলে দেখে নেয়া যাক ঈদুল ফিতর ২০২৩ কত তারিখে, ২০২৩ সালের রোজার ঈদ কত তারিখে, ঈদুল ফিতর ২০২৩ কত তারিখে বাংলাদেশ বা ২০২৩ সালের ঈদুল ফিতর কবে তা সম্পর্কে।

পেজ কনটেন্ট সূচিপত্র: ঈদুল ফিতর ২০২৩ কত তারিখে - ঈদুল ফিতর ২০২৩ কত তারিখে বাংলাদেশ 

ঈদুল ফিতর কি

মুসলমানদের বছরে বড় দুটি ধর্মীয় উৎসব রয়েছে। একটি হলো ঈদুল ফিতর এবং অপরটি হলো ঈদুল আযহা। দীর্ঘ ১ মাস রোজার পরে আমরা যে ঈদ টি পালন করে থাকি সেটি হলো ঈদুল ফিতর। এবং আমরা যেই ঈদটিকে সহজ ভাষায় কুরবানী বলে থাকি সেটি হলো ঈদুল আযহা। 

আরো পড়ুন: ঈদ মোবারক স্ট্যাটাস ২০২২ | ঈদের শুভেচ্ছা স্ট্যাটাস

ঈদুল ফিতর মুসলমানদের জন্য সবচেয়ে আনন্দের একটি দিন‌। এই দিনে রোজা রাখা হারাম। ঈদুল ফিতরের দিন সকল মুসলমান সকল ভেদাভেদ ভুলে একই আনন্দে মেতে ওঠে। এরপর আরো জানতে পারবেন ঈদুল ফিতর ২০২৩ কত তারিখে বাংলাদেশ, ২০২৩ সালের ঈদুল ফিতর কবে তা সম্পর্কে। ঈদুল ফিতর ২০২৩ কত তারিখে বাংলাদেশ, ২০২৩ সালের ঈদুল ফিতর কবে, ২০২৩ সালের রোজার ঈদ কত তারিখে তা সম্পর্কে জানতে আমাদের সাথেই থাকুন।

২০২৩ সালের ঈদুল ফিতর কবে। ঈদুল ফিতর ২০২৩ কত তারিখে বাংলাদেশ

যারা জানতে চেয়েছেন ২০২৩ সালের ঈদুল ফিতর কবে বা ঈদুল ফিতর ২০২৩ কত তারিখে বাংলাদেশ এ তাদেরকে এখন বলবো ২০২৩ সালের ঈদুল ফিতর কবে বা ঈদুল ফিতর ২০২৩ কত তারিখে বাংলাদেশ এ। ২০২৩ সালের ঈদুল ফিতর কবে বা ঈদুল ফিতর ২০২৩ কত তারিখে বাংলাদেশ এ তা জানতে চাইলে মনোযোগ সহকারে পড়ুন। 

২০২৩ সালের ঈদুল ফিতর কবে ও ঈদুল ফিতর ২০২৩ কত তারিখে বাংলাদেশ এ কবে প্রশ্ন টির উত্তর হলো ২১ এপ্রিল (চাঁদ দেখার উপর নির্ভরশীল)। হিজরী ক্যালেন্ডারের দিকে তাকালে দেখা যায় যে ইংরেজি ২৩ শে মার্চ পবিত্র রমজান মাস শুরু হবে এবং ২০ শে এপ্রিল রমজান মাস শেষ হবে। ২০ এপ্রিল, ২০২৩ তারিখে যদি শেষ রমজান হয় তাহলে ২১ তারিখ ঈদুল ফিতর হবে বলে আশা করা যায়। এখন বাকিটা চাঁদ দেখার উপর নির্ভরশীল হবে। 

আরো পড়ুন: ২০২২ সালের সকল শিক্ষা প্রতিষ্ঠানের ছুটির তালিকা ১২ মাসের

ঈদুল ফিতর ২০২৩ কত তারিখে বাংলাদেশ বা ২০২৩ সালের ঈদুল ফিতর কবে তা সম্পর্কে আপনি হয়তো বুঝতে পেরেছেন। ২০২৩ সালের রোজার ঈদ কত তারিখে‌ সম্পর্কে এরপর এরপর আরো জানতে পারবেন।

২০২৩ সালের রোজার ঈদ কত তারিখে 

২০২৩ সালের রোজার ঈদ কত তারিখে তা নিয়ে যারা বছরের শুরুতেই জানতে চাচ্ছেন তারা এই আর্টিকেলের মাধ্যমে খুব সহজেই জানতে পারবেন ২০২৩ সালের রোজার ঈদ কত তারিখে। ২০২৩ সালের রোজার ঈদ কত তারিখে তা যারা জানতে চেয়েছেন তারা এখন আরো ভালো করে বুঝতে পারবেন।

২০২৩ সালের রোজার ঈদ কত তারিখে তা হলো আরবি শাওয়াল মাসের ১ তারিখে। এবং ইংরেজি ২১ শে এপ্রিল। আর যদি ২৯ রোজার পরেই চাঁদ উঠে তাহলে ২০ এপ্রিল হবে ঈদুল ফিতর। ২০২৩ সালের ঈদুল ফিতর কবে তা আপনাকে এতক্ষনে বলা হয়েছে। আশাকরি এতক্ষণে বুঝতে পেরেছেন ২০২৩ সালের রোজার ঈদ কত তারিখে। ২০২৩ সালের রোজার ঈদ কত তারিখে ছাড়াও এরপর আরো জানতে পারবেন ২০২৩ সালের ঈদুল ফিতর কবে তারিখে। 

মুসলমানদের জীবনে ঈদুল ফিতর

ঈদুল ফিতর ২০২৩ কত তারিখে বা ২০২৩ সালের রোজার ঈদ কত তারিখে বাংলাদেশ সম্পর্কে। এতক্ষণ বিস্তারিত বলা হয়েছে। এখন বলবো মুসলমানরা কিভাবে এই ঈদুল ফিতর পালন করে থাকে। মুসলমান সকলেই ভাই ভাই। ঈদুল ফিতরের দিন সকল মুসলমান একে অপরের সাথে ধনী-গরীব, শত্রুতা সহ সকল ভেদাভেদ ভুলে যায়। এবং সকলে একই বন্ধনে আবদ্ধ হয়। এদিন সকালে পুরুষেরা নতুন জামা কাপড় পরিধান করে সাজসজ্জা করে ঈদগাহে গিয়ে নামাজ আদায় করেন। একে অপরের সাথে কোলাকুলি করেন। 

আরো পড়ুন: ঈদ মোবারক পিকচার 2022 | ইদ মোবারক শুভেচ্ছা

ঈদুল ফিতরের দিন প্রত্যেকের ঘরে ভালো খাবার রান্না করা হয়। একে অপরের ঘরে দাওয়াত দেওয়া হয়। সকলে একসাথে মিলেমিশে থাকার দিন হলো এই ঈদুল ফিতর। এই দিনে নতুন জামা পরে সবাই ঘুরতে বের হয়।

শেষ কথা: ঈদুল ফিতর ২০২৩ কত তারিখে - ঈদুল ফিতর ২০২৩ কত তারিখে বাংলাদেশ

এই ছিল আমাদের আজকের আর্টিকেল। এই আর্টিকেলের মাধ্যমে আপনাকে জানানো হয়েছে ঈদুল ফিতর ২০২৩ কত তারিখে বা ঈদুল ফিতর ২০২৩ কত তারিখে বাংলাদেশ সম্পর্কে। আশাকরি আর্টিকেলটি পড়ে আপনি জানতে পেরেছেন ২০২৩ সালের ঈদুল ফিতর কবে, ২০২৩ সালের রোজার ঈদ কত তারিখে তা সম্পর্কে। 

আর্টিকেলটি পড়ে ভালো লাগলে বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন। ফলে তারাও জানতে পারবেন ২০২৩ সালের ঈদুল ফিতর কবে, ২০২৩ সালের রোজার ঈদ কত তারিখে তা সম্পর্কে। আরো অনেক গুরুত্বপূর্ণ আর্টিকেল পড়তে আমাদের অর্ডিনারি আইটি ওয়েবসাইটে ভিজিট করে আসুন। এতক্ষণ আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ। ২২০৭০

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url