অর্ডিনারি আইটি https://www.ordinaryit.com/2023/01/january-biye-logno.html

জানুয়ারি মাসের বিয়ের তারিখ ২০২৩ - বিয়ের লগ্ন তালিকা ২০২৩

হিন্দুদের জানুয়ারি মাসের বিয়ের তারিখ ২০২৩ হলো আজকের ব্লগের বিষয়। হিন্দুরা তাদের বিয়ের তারিখ কে খুব মূল্য দিয়ে থাকে। আজ আমরা জানুয়ারি মাসের বিয়ের তারিখ ২০২৩ এবং জানুয়ারি মাসের বিয়ের লগ্ন তালিকা ২০২৩ জানাবো। জানুয়ারি মাসের বিয়ের তারিখ ২০২৩ সম্পর্কে জানতে নিচে পড়ুন। 

হিন্দুদের বিবাহ বিশ্বজুড়ে সুপরিচিত। এর একটি প্রধান কারণ হল তারা সংস্কৃতিতে দৃঢ়ভাবে জড়িত। হিন্দুদের বিবাহের যে ঐতিহ্য এবং আচার-অনুষ্ঠানগুলি তাদের সেই সোনালী বছর গুলিকে চিহ্নিত করে। আজ আমরা জানুয়ারি মাসের বিয়ের তারিখ ২০২৩ এবং জানুয়ারি মাসের বিয়ের লগ্ন তালিকা ২০২৩ সম্পর্কে আলোচনা করবো। 

সূচিপত্রঃ জানুয়ারি মাসের বিয়ের তারিখ ২০২৩

২০২৩ সালে সেরা হিন্দু বিয়ের তারিখ 

একটি ত্রুটিহীন বিয়ের পরিকল্পনা করার জন্য অনেক কয়েকটি বিষয় আছে। সবথেকে সেরা বিবাহের স্থান গুলি নির্বাচন করা থেকে শুরু করে সেরা বিয়ের ফটোগ্রাফারদের নিয়োগ করা এবং সম্ভবত সবচেয়ে অবিশ্বাস্য বিবাহের ডেকোরেটর ঠিক করা। একটি বিয়ের তারিখ নির্বাচন করা হল সবচেয়ে গুরুত্বপূর্ণ ধাপগুলির মধ্যে একটি যা আপনার বিয়ের তালিকার সবার ওপরে থাকা উচিত। একজন হিন্দু হওয়ার অর্থ বিয়েতে অনেক ধরনের কাজ কর্ম সামলানো। 

কিছু হিন্দু বিয়ের দিন ঠিক করার সময় ক্যালেন্ডার অনুসরণ করে, অন্যরা বড় সাপ্তাহিক ছুটির উপর ভিত্তি করে হিন্দু বিয়ের তারিখগুলি বেছে নেয় এবং অনেকে তাদের পছন্দের বিয়ের উপর নির্ভর করে তারিখগুলি বেছে নেয়। যেমন গ্রীষ্মকালীন বিবাহ, শীতকালীন বা এমনকি বর্ষার বিবাহ।  

আরো পড়ুনঃ বিজয়া দশমীর শুভেচ্ছা ২০২৩ - বিজয়া দশমীর শুভেচ্ছা এসএমএস ২০২৩   

জানুয়ারি মাসের বিয়ের তারিখ ২০২৩ বা ২০২৩ সালের জানুয়ারিতে শুভ মুহুর্ত

বছরের শুরু সত্যিই আপনার চিরকালের জন্য শুরু করার জন্য একটি উপযুক্ত সময়। আপনি যদি শীতকালীন বিয়ে ভালোবাসেন এবং আপনার সিল্কি লেহেঙ্গা এবং চামড়ার পোশাকগুলি ফুল-হাতা ব্লাউজ ডিজাইনের সাথে অনেক ভাল লাগে, তাহলে জানুয়ারি আপনার জন্য গিঁট বাঁধার সেরা সময়। জানুয়ারি মাসের বিয়ের তারিখ ২০২৩ এর জন্য এখানে শুভ মুহুর্ত বিয়ের তারিখের তালিকা রয়েছে।   

বিয়ের তারিখ শুভ মুহুর্তের দিনঃ 

  • ১৫ই জানুয়ারী, ২০২৩ রবিবার লগ্নঃ তুলা স্বাতী, সন্ধ্যা ৭টা ১২ মিনিট থেকে সকাল ৭টা ১৫ মিনিট পর্যন্ত।  
  • ১৮ জানুয়ারী, ২০২৩ বুধবার লগ্নঃ বৃশ্চিক অনুরাধা, সকাল ৭টা ১৫ মিনিট থেকে বিকাল ৫টা ২৩ মিনিট পর্যন্ত।
  • ২৫ জানুয়ারী, ২০২৩ বুধবার লগ্নঃ কুম্ভ উত্তরা ভাদ্রপদ, রাত ৮টা ৫ মিনিট থেকে সকাল ৭টা ১২ মিনিট পর্যন্ত। 
  • ২৬ জানুয়ারী, ২০২৩ বৃহস্পতিবার লগ্নঃ মীন রাশি উত্তরা ভাদ্রপদ, রেবতী সকাল ৭টা ১২ মিনিট থেকে ২৭ জানুয়ারী  সকাল ৭টা ১২মিনিট পর্যন্ত। 
  • ২৭ জানুয়ারী, ২০২৩ শুক্রবার লগ্নঃ মীন রাশি- কুম্ভ রাশি, সকাল ৭টা ১২ মিনিট থেকে দুপুর ১২টা ৪২ মিনিট পর্যন্ত। 
  • ৩০ জানুয়ারী, ২০২৩ সোমবার লগ্নঃ বৃশ্চিক রাশি রোহিণী, রাত ১০টা ১৫ মিনিট থেকে সকাল ৭টা ১০ মিনিট পর্যন্ত 

হিন্দু বিবাহের তারিখ

হিন্দু বিবাহের তারিখগুলি অনেক বিষয় পরীক্ষা করার পরে গণনা করা হয়। পঞ্চাং শুদ্ধি শুধুমাত্র শুভ বিবাহের তারিখই দেয় না, বিবাহের অনুষ্ঠান করার জন্য শুভ সময়ও দেয়। জানুয়ারি মাসের বিয়ের তারিখ ২০২৩ এবং জানুয়ারি মাসের বিয়ের লগ্ন তালিকা ২০২৩ জানুন।  

মুহুর্ত চিন্তামণি এবং ধর্মসিন্ধুর মতো অন্যান্য ধর্মীয় গ্রন্থ অনুসারে, শুক্র তারা এবং গুরু তারা সূর্যাস্ত থাকাকালীন বিবাহের অনুষ্ঠান করা উচিত নয়। সূর্যাস্ত এবং সূর্য উদয়ের সঠিক সময় জেনে নিতে হবে। 

আরো পড়ুনঃ শারদীয় শুভেচ্ছা কবিতা ২০২৩ - শারদীয় শুভেচ্ছা কার্ড ২০২৩ 

আমরা কেবলমাত্র সেই মুহুর্তগুলির তালিকা করি যেগুলি কমপক্ষে ৫ মিনিটের জন্য হলেও থাকে এবং যে মুহুর্তগুলি ৫ মিনিটের কম সময়ের জন্য হয় তা বাতিল করা হয়৷ সূর্যোদয় থেকে সূর্যাস্ত পর্যন্ত মুহুর্তগুলি গণনা করা হয়। আপনি যদি ২৪ ঘন্টা সময়ের বিন্যাস নির্বাচন করে থাকেন, তাহলে মুহুর্তের সময়, যা মধ্যরাতের বাইরে যেতে পারে।

সব শুভ বিয়ের তারিখ এবং বিয়ের সময়গুলি অবস্থান-ভিত্তিক এসব ঠিক করার আগে প্রথমে শহরটি নির্ধারণ করা গুরুত্বপূর্ণ। পঞ্চং শুদ্ধি হল বিয়ের দিন স্থির করার প্রথম ধাপ এবং আমরা আপনাদের যে তারিখ গুলি দিয়েছি সেগুলার মধ্যে বিয়ের তারিখ বেছে নিয়ে আরো ভাল ফলাফলের জন্যে জ্যোতিষশাস্ত্রের একজন পণ্ডিতের সাথে পরামর্শ করে নিন।        

হিন্দুদের কাছে বিয়ের তারিখ কেন এত মূল্যবান 

আসুন আলোচনা করা যাক কেন হিন্দুরা বিয়ের তারিখকে এত বেশি মূল্য দেয়। একটি বিবাহকে দুটি হৃদয়ের একটি পবিত্র মিলন হিসাবে দেখা হয় যা কেবল দুটি ব্যক্তিকে একত্রিত করে না। কিন্তু এটি তাদের পরিবারকে আরও কাছাকাছি নিয়ে আসে। হিন্দুদের বিয়ের অনুষ্ঠানগুলি একটি পারিবারিক জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ ঘটনাগুলির মধ্যে একটি। তাই আজ জানুয়ারি মাসের বিয়ের তারিখ ২০২৩ এবং জানুয়ারি মাসের বিয়ের লগ্ন তালিকা ২০২৩ জানাবো। 

আরো পড়ুনঃ পূজার ছুটি ২০২৩ - দুর্গা পূজার ছুটি ২০২৩ বাংলাদেশ   

জানুয়ারি মাসের বিয়ের তারিখ ২০২৩ - শেষ কথা 

একজন পণ্ডিতের সাথে পরামর্শ করুন, আপনার কুণ্ডলীগুলি মিলিয়ে নিন অথবা উপরে পরামর্শ অনুযায়ী একটি শুভ দিন বেছে নিতে আমাদের হিন্দু বিবাহের ক্যালেন্ডার টি ব্যবহার করতে পারেন। 

আপনি কি ২০২৩ সালে একটি হিন্দু বিয়ের তারিখ খুজছেন যা আপনার জন্য ভাল হবে? আপনি যদি ২০২৩ এর জন্য একটি বিবাহের তারিখ খুঁজে থাকেন। তাহলে জানুয়ারি মাসের বিয়ের তারিখ ২০২৩ এবং জানুয়ারি মাসের বিয়ের লগ্ন তালিকা ২০২৩ আমরা আলোচনা করেছি পড়ুন এবং জানুয়ারি মাসের বিয়ের তারিখ ২০২৩ সম্পর্কে জানুন।[জব আইডি=২২৪৯৮]

পরিচিতদেরকে জানাতে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?