অর্ডিনারি আইটি https://www.ordinaryit.com/2022/05/breast.html

ব্রেস্ট ছোট করার ১০টি প্রাকৃতিক উপায় - ব্রেস্ট ছোট করার ঘরোয়া উপায়

আমাদের মধ্যে অনেক মেয়ে বা মহিলারা আছেন যাদের ব্রেস্ট তুলনামূলক বড়। বড় ব্রেস্টের জন্য নানা রকম সমস্যা হয়, হাপিয়ে যায় বা বুক ভারী হয়ে থাকে ও হাঁটাচলায় সমস্যা তৈরী হয়। তারা তাদের ব্রেস্টকে তুলনামূলক ছোট করতে চান বিভিন্ন উপায়ে। আজ আমরা ব্রেস্ট ছোট করার প্রাকৃতিক উপায় বা ব্রেস্ট ছোট করার ঘরোয়া উপায় নিয়েই আলোচনা করব।
এছাড়াও আমাদের আজকের পোস্টে ব্রেস্ট ছোট করার উপায়, ব্রেস্ট ছোট করার ইনজেকশন, ব্রেস্ট ছোট করার ক্রিম, ব্রেস্ট ছোট রাখার উপায়, ব্রেস্ট ছোট করার মেডিসিন, ব্রেস্ট ছোট করার ঔষধ, বুকের দুধ ছোট করার পদ্ধতি, দুধ ছোট করার ঔষধ নিয়ে আলোচনা করা হবে।

তাহলে চলুন আর দেরি না করে জেনে নেই ব্রেস্ট ছোট করার প্রাকৃতিক উপায় ও ব্রেস্ট ছোট করার ঘরোয়া উপায়।

পেজ সূচিপত্রঃ ব্রেস্ট ছোট করার প্রাকৃতিক উপায় - ব্রেস্ট ছোট করার ঘরোয়া উপায়

ব্রেস্ট ছোট করার প্রাকৃতিক উপায় | ব্রেস্ট ছোট করার ঘরোয়া উপায়

প্রাকৃতিক উপায়ে আপনি আপনার সাইজে ও আকারে বড় হওয়া ব্রেস্টকে সহজের ছোট করতে পারেন। তার জন্য আপনাকে নিচের কিছু নিয়ম নিয়মিত পালন করতে হবে।

ডায়েটঃ ডায়েট সবচেয়ে উপকারী একটি পদ্ধতি যার মাধ্যমে আপনি আপনার ওজন কমানোর পাশাপাশি আপনার স্তনকে ছোট রাখতে ও অন্যান্য অনেক সমস্যা থেকে নিজের শরীরকে ভালো রাখতে পারবেন। আমরা অনেকেই ডায়েট সম্পর্কে সঠিক তথ্য জানি না। আপনি কিভাবে আপনার শরীর অনুযায়ী ডায়েট করবেন তা জানতে আপনার নিকটস্থ বিশেষজ্ঞ বা ডাক্তারের কাছে থেকে পরামর্শ নিতে ও ডায়েট চার্ট তৈরী করে নিতে পারেন।
নিয়মিত ব্যায়ামঃ নিয়মিত ব্যায়াম ও জগিং করে ও ব্যায়ামের মধ্যে পুশ-আপ করে আপনি আপনার ব্রেস্টকে ছোট করতে পারেন।

অয়েল মাসাজঃ এছাড়াও আপনি ঘরোয়া পদ্ধতিতে বেস্টে মাসাজ করার জন্য তেল তৈরী করে ব্রেস্টে মাসাজ করে ব্রেস্ট ছোট করতে পারেন। অয়েল তৈরী করার জন্য আপনাকে যা যা করতে হবে তা হল-

অয়েল তৈরী করতে যা যা লাগবে- 
  • ২ চামচ আলমন্ড অয়েল বা বাদামের তেল,
  • ১ চামচ এলোভেরা জেল,
  • ২ চামচ ভ্যাসলিন।
অয়েল তৈরীর প্রক্রিয়া- প্রথমে একটি পরিষ্কার পাত্রে ২ চামচ আলমন্ড অয়েল বা বাদামের তেল নিন, তারপর তার মধ্যে ১ চামচ এলোভেরা জেল মিশান এবং সবশেষে ২ চামচ ভ্যাসলিন দিয়ে ডাবল প্রসেসের মাধ্যমে এই তিনটি উপাদানকে খুব ভালো করে মিশিয়ে নিন। তাহলেই তৈরী হয়ে যাবে ব্রেস্ট ছোট করার জন্য তৈরী মাসাজ অয়েল।

যেভাবে ব্যবহার করবেন- প্রথমে একটু তেল স্তনের উপর নিয়ে ভালো করে মাসাজ করতে হবে এবং খেয়াল রাখতে হবে যেন ব্রেস্টের চারপাশে যেন সমানভাবে চাপ পড়ে, কম বেশী যেন না হয়। এবং এটি শুধুমাত্র রাতে ঘুমানোর আগে ৫-৭ দিন ব্যবহার করতে হবে। তাহলেই আপনি কিছুটা পরিবর্তন দেখতে পাবেন ও আরো ভালো ফলাফল পেতে আপনাকে ১ মাস ব্যবহার করতে হবে।

ব্রেস্ট ছোট করার ক্রিম | ব্রেস্ট ছোট করার প্রাকৃতিক উপায়

ব্রেস্ট প্রত্যেকটা মেয়ের জন্য অহংকারের ও সৌন্দর্যের অংশ। যদি সেই ব্রেস্ট তুলনামূলক বড় হয় ও নারীর সৌন্দর্যে ব্যঘাত ঘটায় তাহলে ব্রেস্টকে সুন্দর ও আকর্ষনীয় করে তুলতে হলে ব্রেস্টকে বিভিন্ন উপায়ে ছোট করতে হবে। ব্রেস্ট ছোট করার জন্য বিভিন্ন ধরনের উপায় আছে, যা আমরা আজ আমাদের পোস্টে আলোচনা করব।
ব্রেস্ট ছোট করার ঘরোয়া বা প্রাকৃতিক উপায় আমরা ইতোমধ্যে আলোচনা করেছি। এখন আমরা ব্রেস্ট ছোট করার ক্রিম নিয়ে আলোচনা করব। ব্রেস্ট ছোট করার জন্য এক ধরনের ক্রিম পাওয়া যায় যার নাম "অলিভা স্মল" এটি ব্যবহারে আপনার ব্রেস্ট হয়ে উঠবে ছোট, সুদৃঢ় ও সুটোল। এটি ব্যবহারে আপনার ব্রেস্টে আসবে গোলাপী আভা ও আপনার ব্রেস্টের ফাটাদাগ ও নিপলের কালো দাগ দূর করবে। 

এই ক্রিমটি পরিমানমত নিয়ে ব্রেস্টের নিচে থেকে উপরের দিকে ভালোভাবে ম্যাসাজ করতে হবে।

পার্শ্বপতিক্রিয়াঃ যেকোন ধরনের ক্রিমের সাইড ইফেক্ট থাকবে এটাই স্বাভাবিক। তাই এই ধরনের ক্রিমেও সাইড ইফেক্ট বা পার্শ্বপতিক্রিয়া থাকতে পারে। তাই পণ্য ব্যবহারের আগে অবশ্যই এই দিকগুলো বিবেচনা করে নিবেন। কারণ এগুলো ক্রিম ব্যবহার করলে ব্রেস্ট ক্যান্সারের মত কঠিন রোগ হওয়ার সম্ভাবনা থাকে।

ব্রেস্ট ছোট করার উপায় | ব্রেস্ট ছোট রাখার উপায় | বুকের দুধ ছোট করার পদ্ধতি | ব্রেস্ট ছোট করার প্রাকৃতিক উপায়

ব্রেস্ট ছোট করার বিভিন্ন ধরনের উপায় বা পদ্ধতি রয়েছে। ব্রেস্ট ছোট করার উপায়, ব্রেস্ট ছোট রাখার উপায়, বুকের দুধ ছোট করার পদ্ধতি গুলো নিচে দেওয়া হল-
  • আদা চা - দিনে ২-১ বার আদা ছোট ছোট বা থেঁতো করে এককাপ পানিতে ফুটিয়ে মধু দিয়ে মিশিয়ে খেতে হবে। এটি অতিরিক্ত ফ্যাট দহন করতে সহয়তা করবে এবং ফ্যাটের সামগ্রিক জ্বলন স্তনের আকার ছোট করবে।
  • গ্রীন টি- দুই-এক  মাসের জন্য দিনে ২-৩ বার এককাপ ফুটন্ত গরম পানিতে গ্রীন টি দিয়ে গরম অবস্থায় পান করুন। এতে করে গ্রীন টিতে যে ক্যাটচিন আছে তা আপনার ক্যালোরি দহন ও ফ্যাট এবং স্তনের আকার হ্রাস করে।
  • নিম ও হলুদের মিশ্রন- দুই থেকে তিন মাস টানা প্রতিদিন নিম পাতা ৪-৫ কাপ পানিতে ফুটিয়ে সেই পানি অর্ধেক না হওয়া পর্যন্ত ফুটাতে থাকুন এবং ফুটানো শেষে সেই পানি ছেকে তাতে ২চা চামচ হলুদ গুড়া ও ১চা চামচ মধু মিশিয়ে তা পান করুন।
  • মেথি বীজ- ৫-৬ ঘণ্টা মেথি ভিজিয়ে রেখে সেগুলোকে পানি দিয়ে একটি পেস্ট তৈরী করুন এবং এই পেস্টটি সপ্তাহে ৩-৪ বার স্তনের উপরে প্রয়োগ করুন। এটি আপনার স্তনকে সুন্দর করতে ও স্তনের আকার ছোট করতে সাহায্য করে।

ব্রেস্ট ছোট করার মেডিসিন | ব্রেস্ট ছোট করার ঔষধ | দুধ ছোট করার ঔষধ | ব্রেস্ট ছোট করার প্রাকৃতিক উপায়

ব্রেস্ট ছোট করার জন্য প্রাকৃতিক উপায়, ক্রিম এর পাশাপাশি ঔষধ ও পাওয়া যায়। Bobcare হল স্তন ত্বকের জন্য একটি কার্যকারি ঔষধ। Bobcare এর Generic নাম Rowghan zeenat। এটি ব্রেস্ট ছোট করতে ও ব্রেস্ট ঝুলে পড়া প্রতিরোধ করতে সাহায্য করে। এটি প্রয়োজনমত শুধুমাত্র বাহ্যিকভাবে দিনে ২-১ বার ব্যবহার করতে পারবেন।

ব্রেস্ট ছোট করার ইনজেকশন | ব্রেস্ট ছোট করার প্রাকৃতিক উপায়

বড় ব্রেস্টকে ছোট করার বিভিন্ন ধরনের উপায় রয়েছে যা আমরা ইতোমধ্যে আলোচনা করেছি। কিন্তু ব্রেস্ট ছোট করার জন্য কোন ধরনের ইনজেকশন আছে কিনা তা আমাদের জানা নেই। আর তাই ব্রেস্ট ছোট করার ইনজেকশন সম্পর্কে কোন ধরনের তথ্য আমার দিতে পারলাম না তাই আমরা আন্তরিকভাবে দুঃখিত।

শেষ কথাঃ ব্রেস্ট ছোট করার প্রাকৃতিক উপায় - ব্রেস্ট ছোট করার ঘরোয়া উপায়

বন্ধুরা, আজ আমরা ব্রেস্ট ছোট করার প্রাকৃতিক উপায় ও ব্রেস্ট ছোট করার ঘরোয়া উপায় নিয়ে আলোচনা করেছি। আমাদের এই পোস্টে ব্রেস্ট বা স্তন ছোট করার বিভিন্ন উপায় ব্রেস্ট ছোট করার প্রাকৃতিক উপায়, ব্রেস্ট ছোট করার ঘরোয়া উপায়, ব্রেস্ট ছোট করার উপায়, ব্রেস্ট ছোট করার ইনজেকশন, ব্রেস্ট ছোট করার ক্রিম, ব্রেস্ট ছোট রাখার উপায়, ব্রেস্ট ছোট করার মেডিসিন, ব্রেস্ট ছোট করার ঔষধ, বুকের দুধ ছোট করার পদ্ধতি, দুধ ছোট করার ঔষধ নিয়ে আলোচনা করা হয়েছে।
আমাদের এই ব্রেস্ট ছোট করার প্রাকৃতিক উপায় - ব্রেস্ট ছোট করার ঘরোয়া উপায় পোস্টটি আশাকরি আপনাদের ভালো লাগবে এবং এই পোস্টের দ্বারা আপনারা উপকৃত হবেন, ধন্যবাদ।

পরিচিতদেরকে জানাতে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?