OrdinaryITPostAd

আমেরিকার রমজানের রোজার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২

অনেকে আমেরিকার রমজানের রোজার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২ নিয়ে অনেকে খোজাখুজি শুরু করেছেন। কেননা আমেরিকার রমজানের রোজার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২ জানা অনেক প্রয়োজন। কেন আমেরিকার রমজানের রোজার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২ জানা প্রয়োজন তা নিয়ে বিস্তারিত জানতে পোস্টটি পড়ুন। 

পেজ সূচিপত্রঃ

আমেরিকার রমজানের রোজার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২

আপনারা নিশ্চয় এতক্ষণে জেনে গিয়েছেন আগামীকাল অর্থ্যাৎ ২ রা এপ্রিল থেকে শুরু হবে পবিত্র মাহে রমজান ২০২২। যেহেতু আগামীকাল থেকে রোজা শুরু তাই আজ রাতে সেহরি খেতে হবে সবাইকে। তো আপনি যদি তাদের মধ্যে একজন হয়ে থাকেন যে জানতে চাচ্ছেন আমেরিকার রমজানের রোজার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২ কখন তাহলে আপনি ঠিক পোস্টটি বেছে নিয়েছেন। 

প্রথম রমজানের রোজার সেহরি খেতে হবে ২রা এপ্রিল অর্থ্যাৎ আজ রাতে।কিন্তু কখন সেহরির শেষ তা অনেকে জানেন না। এই সময় নির্ভর করবে আপনি যে জেলায় বা শহরে অবস্থান করছেন তার উপর। কেননা ভৌগলিক কারণে সূর্য একেক স্থানে একেক সময় উঠে আর তার উপর নির্ভর করে ফযরের সময়সূচি নির্ভর করা হয়। 




রোজার দোয়া -রোজার নিয়ত-  আমেরিকার রমজানের রোজার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২

আমেরিকার রমজানের রোজার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২ নিয়ে জানার আগে জেনে নিন রোজার নিয়ত কি। রোজার দোয়া বা রোজার নিয়ত পড়তে হয়। আপনাদের সুবিধার্থে রোজার নিয়ত অথবা রোজার দোয়া উল্লেখ করা হলোঃ

আরবী নিয়তঃ

 نَوَيْتُ اَنْ اُصُوْمَ غَدًا مِّنْ شَهْرِ رَمْضَانَ الْمُبَارَكِ فَرْضَا لَكَ يَا اللهُ فَتَقَبَّل مِنِّى اِنَّكَ اَنْتَ السَّمِيْعُ الْعَلِيْم

বাংলা উচ্চারণঃ 

নাওয়াইতু আন আছুম্মা গাদাম মিন শাহরি রমাজানাল মুবারাকি ফারদাল্লাকা, ইয়া আল্লাহু ফাতাকাব্বাল মিন্নি ইন্নিকা আনতাস সামিউল আলিম।

বাংলা অর্থঃ হে আল্লাহ! আমি আগামীকাল পবিত্র রমজানের তোমার পক্ষ থেকে নির্ধারিত ফরজ রোজা রাখার ইচ্ছা পোষণ (নিয়্যত) করলাম। অতএব তুমি আমার পক্ষ থেকে (আমার রোযা তথা পানাহার থেকে বিরত থাকাকে) কবুল কর, নিশ্চয়ই তুমি সর্বশ্রোতা ও সর্বজ্ঞানী।

ইফতারের আগে দোয়া - আমেরিকার রমজানের রোজার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২

আরবী উচ্চারণঃ 

اَسْتَغْفِرُ اللهَ الْعَظِيْم – اَلَّذِىْ لَا اِلَهَ اِلَّا هُوَ اَلْحَيُّ الْقَيُّوْمُ وَ اَتُوْبُ اِلَيْهِ لَا حَوْلَ وَ لَا قُوَّةَ اِلَّا بِاللَّهِ الْعَلِىِّ الْعَظِيْم

বাংলা উচ্চারণঃ আসতাগফিরুল্লাহাল আজিম, আল্লাজি লা ইলাহা ইল্লাহু আল-হাইয়্যুল ক্বাইয়্যুম, ওয়া আতুবু ইলাইহি লা হাওলা ওয়ালা কুয়্যাতা ইল্লা বিল্লাহিল আলিয়্যিল আজিম।

ইফতারের দোয়াঃ 

আরবী উচ্চারণঃ

اَللَّهُمَّ لَكَ صُمْتُ وَ عَلَى رِزْقِكَ وَ اَفْطَرْتُ بِرَحْمَتِكَ يَا اَرْحَمَ الرَّاحِيْمِيْن

বাংলা উচ্চারণঃ আল্লাহুম্মা লাকা ছুমতু ওয়া আলা রিযক্বিকা ওয়া আফতারতু বিরাহমাতিকা ইয়া আরহামার রাহিমিন।

অর্থঃ হে আল্লাহ! আমি তোমারই সন্তুষ্টির জন্য রোজা রেখেছি এবং তোমারই দেয়া রিযিকের মাধ্যমে ইফতার করছি

আমেরিকার রমজানের রোজার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২ সামোয়া

আমেরিকার রমজানের রোজার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২ আউফাগা

আশা করি আপনারা আমার পোস্টটি আমেরিকার রমজানের রোজার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২ জানতে পেরেছেন। আমেরিকার রমজানের রোজার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২ নিয়ে আশা করি আপনাদের আর সমস্যা হবেনা। এছাড়া আপনাদের যদি আরো কিছু জানার থাকে তাহলে কমেন্ট সেকশনে জানাতে ভুলবেন না।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url