অর্ডিনারি আইটি https://www.ordinaryit.com/2022/01/agamikal-chuti.html

আগামীকাল কি সরকারি ছুটি ২০২২ - আগামীকাল কিসের ছুটি জানুন

আগামীকাল কি সরকারি ছুটি জানতে চান? আগামীকাল কি সরকারি ছুটি আছে কিভাবে জানবেন।  আগামীকাল কিসের ছুটি জানতে আর দেরি না করে আমাদের সম্পূর্ণ পোস্টটি পড়ুন এবং আমাদের সঙ্গে থাকুন। 

বাংলাদেশ গণপ্রজাতন্ত্রী সরকারের অনুমোদিত ২০২২ সালের ছুটির তালিকা প্রকাশ করা হয়েছে অনেক আগেই। আগামীকাল কি সরকারি ছুটি? তা জানাতে আমাদের আজকের এই পোস্টটি করা। চলুন দেরী না করে জেনে নেওয়া যাক আগামীকাল কি সরকারি ছুটি? বা আগামীকাল কিসের ছুটি?  

পেজ সূচীপত্রঃ আগামীকাল কি সরকারি ছুটি

আগামীকাল কি সরকারি ছুটি আছে  | আগামীকাল কিসের ছুটি

অর্ডিনারি আইটির ব্লগ সাইটে ২০২২ সালের সকল মাসের ক্যালেন্ডার এর আপডেট দেওয়া হয়েছে। জৈষ্ঠ্য মাসের বিয়ের তারিখ ২০২২ জানতে এখানে ক্লিক করুন

২০২২ সালের সারা বছরের সরকারি ছুটির তালিকা

প্রতি বছরেই বছর শেষ হতে না হতেই পরের বছরের ছুটির তালিকা বা ক্যালেন্ডার প্রস্তুত হয়ে যায়। র প্রতি বছরের সরকারের অনুমোদনে মন্ত্রিসভা বৈঠক এ বসে নির্ধারণ বসে এই সিদ্ধান্ত নেওয়া হয় যে বছরে কবে কবে কিসের ছুটি হবে বা থকবে। এই বার অ তার ব্যতিক্রম হয়নি। এই বছর তথা ২০২১ সালের ৩১ অক্টোবর মন্ত্রিসভা আলোচনায় বসে এই সিদ্ধান্ত নেওয়া হয়। ২০২২ সালের সরকারি ছুটি মোট ২২ দিন এর মধ্যে সাধারন ছুটি ১৪ দিন এবং নির্বাহী আদেশের সরকারি ছুটি ৮ দিন। নিচে ২০২২ সালের সারা বছরের ছুটির তালিকা দেওয়া হলঃ

জানুয়ারি মাসের ছুটির তালিকা ২০২২ - আগামীকাল কি সরকারি ছুটি

সরকারি তালিকা মতে সাপ্তাহিক ছুটি শুক্র ও শনিবার ছাড়া, সাধারন ছুটি, নির্বাহী আদেশের সরকারি ছুটি ও ঐচ্ছিক অন্য ধর্মাবলীর কোন ছুটি নেই।

ফেব্রুয়ারি মাসের ছুটির তালিকা ২০২২

সরকারি তালিকা মতে সাপ্তাহিক ছুটি শুক্র ও শনিবার ছাড়া, নির্বাহী আদেশের সরকারি ছুটি ও ঐচ্ছিক অন্য ধর্মাবলীর কোন ছুটি নেই। সাধারন ছুটি ২১ ফেব্রুয়ারি ২০২২ সোমবার (৮ ফাল্গুন ১৪২৮) শহীদ দিবস ১ দিন। 

মার্চ মাসের ছুটির তালিকা ২০২২

সরকারি তালিকা মতে সাপ্তাহিক ছুটি শুক্র ও শনিবার ছাড়াও, সাধারন ছুটি ১৭ মার্চ ২০২২ বৃহস্পতিবার (৩ চৈএ ১৪২৮) জাতির পিতা শেখ মুজিবুর রহমান এর জন্মদিন ১ দিন। ২৬ মার্চ শনিবার ২০২২ (১২ চৈএ ১৪২৮) স্বাধীনতা দিবস ১ দিন। নির্বাহী আদেশে ছুটি ১৯ মার্চ শনিবার ২০২২ (৫ চৈএ ১৪২৮) শব-ই-বরাত ১ দিন।

এপ্রিল মাসের ছুটির তালিকা ২০২২

সরকারি তালিকা মতে সাপ্তাহিক ছুটি শুক্র ও শনিবার ছাড়াও, সাধারন ছুটি ২৯ এপ্রিল ২০২২ শুক্রবার (১৪ বৈশাখ ১৪২৯) জুমাতুল বিদা ১ দিন। নির্বাহী আদেশে ছুটি ১৪ এপ্রিল বৃহস্পতিবার ২০২২ (১ বৈশাখ ১৪২৯) বাংলা নববর্ষ ১ দিন। ২৯ এপ্রিল ২০২২ শুক্রবার  (১৬ বৈশাখ ১৪২৯)  শব-ই-কদর ১ দিন।

মে মাসের ছুটির তালিকা ২০২২

সরকারি তালিকা মতে সাপ্তাহিক ছুটি শুক্র ও শনিবার ছাড়াও, সাধারন ছুটি ১ মে ২০২২ রবিবার (১৮ বৈশাখ ১৪২৯) মে দিবস ১ দিন। ৩ মে ২০২২ মঙ্গলবার (২০ বৈশাখ ১৪২৯) ঈদ-উল-ফিতর ১ দিন। ১৫ মে ২০২২ রবিবার (১ জ্যৈষ্ঠ ১৪২৯) বুদ্ধ পূর্ণিমা ১ দিন। নির্বাহী আদেশে ছুটি ২ মে ২০২২ সোমবার থেকে ৪ মে ২০২২ বুধবার (১৯ বৈশাখ ১৪২৯ থেকে ২১ বৈশাখ ১৪২৯) ঈদ-উল-ফিতর (ঈদ এর পূর্বের ও পরের দিন) ৩ দিন।

জুন মাসের ছুটির তালিকা ২০২২ - আগামীকাল কি সরকারি ছুটি

জানুয়ারি মাসের মতই ২০২২ সালের শিক্ষা প্রতিষ্ঠানের ছুটির তালিকা pdf  মতে সাপ্তাহিক ছুটি শুক্র ও শনিবার ছাড়া এই মাসে আর কোন ছুটি নাই।

জুলাই মাসের ছুটির তালিকা ২০২২

২০২২ সালের শিক্ষা প্রতিষ্ঠানের ছুটির তালিকা pdf মতে সাপ্তাহিক ছুটি শুক্র ও শনিবার ছাড়াও,
সাধারন ছুটি ১০ জুলাই ২০২২ রবিবার (২৬ আষাঢ় ১৪২৯) পবিত্র-ঈদ-উল-আযহা ১ দিন। নির্বাহী আদেশে ছুটি ৯ জুলাই ২০২২ শনিবার থেকে ১১ জুলাই ২০২২ সোমবার (২৫ আষাঢ় ১৪২৯ থেকে ২৭ আষাঢ় ১৪২৯) পবিত্র-ঈদ-উল-আযহা (ঈদ এর পূর্বের ও পরের দিন ) ৩ দিন।

অগাস্ট মাসের ছুটির তালিকা ২০২২

সরকারি তালিকা মতে সাপ্তাহিক ছুটি শুক্র ও শনিবার ছাড়াও ১৫ অগাস্ট ২০২২ সোমবার (৩১ শ্রাবণ ১৪২৯) জাতীয় শোক দিবস ১ দিন। ১৮ অগাস্ট ২০২২ বৃহস্পতিবার (৩ ভাদ্র ১৪২৯) জন্মাষ্টমী ১ দিন। ও নির্বাহী আদেশে ছুটি ৯ অগাস্ট ২০২২ মঙ্গলবার (২৫ শ্রাবণ ১৪২৯) আশুরা ১ দিন।

সেপ্টেম্বর মাসের ছুটির তালিকা ২০২২ - আগামীকাল কি সরকারি ছুটি

সরকারি তালিকা মতে সাপ্তাহিক ছুটি শুক্র ও শনিবার ছাড়া, সেপ্টেম্বর মাসে সাধারন ছুটি ও নির্বাহী আদেশের সরকারি কোন ছুটি নাই।

অক্টোবর মাসের ছুটির তালিকা ২০২২

সরকারি তালিকা মতে সাপ্তাহিক ছুটি শুক্র ও শনিবার ছাড়াও ৫ অক্টোবর ২০২২ বুধবার (২০ আশ্বিন ১৪২৯) দুর্গাপূজা (বিজয়া দশমী) ১ দিন। ৯ অক্টোবর রবিবার ২০২২ (২৪ আশ্বিন ১৪২৯) ঈদ-ই-মিলাদুন্নবী (সাঃ) ১ দিন।

নভেম্বর মাসের ছুটির তালিকা ২০২২

২০২২ সালের শিক্ষা প্রতিষ্ঠানের ছুটির তালিকা pdf মতে সাপ্তাহিক ছুটি শুক্র ও শনিবার ছাড়া আর কোন ছুটি নেই।

ডিসেম্বর মাসের ছুটির তালিকা ২০২২ - আগামীকাল কি সরকারি ছুটি

সরকারি তালিকা মতে সাপ্তাহিক ছুটি শুক্র ও শনিবার ছাড়াও ১৬ ডিসেম্বর ২০২২ শুক্রবার (১ পৌ যিশুখ্রিস্টেরষ ১৪২৯) মহান বিজয় দিবস ১ দিন। ২৫ ডিসেম্বর রবিবার ২০২২ (১০ পৌষ ১৪২৯) যীশু খ্রিস্টের জন্মদিন (বড়দিন) ১ দিন।

সুতরাং, উপরোক্ত বর্ণনা থেকে জানতে পেরেছেন যে আগামীকাল কোন সরকারি ছুটি বা আগামীকাল কি সরকারি বন্ধ নেই।

২০২১ সালের ২২ দিন এর ছুটির তালিকাঃ 

তারিখ

দিবস

ছুটির দিন

২১ ফেব্রুয়ারি

রবিবার

শহীদ দিবস

১৭ মার্চ 

বুধবার

শেখ মুজিবুর রহমানের জন্মদিন

২৬ মার্চ

শুক্রবার

স্বাধীনতা দিবস

২৯ মার্চ

সোমবার

শব ই-বরাত

১৪ এপ্রিল

বুধবার

বাংলা নববর্ষ

১ মে 

শনিবার

মে দিবস

৭মে

শুক্রবার

জুমাতুল বিদাহ

১০ মে  

সোমবার

লায়লাতুল কদর

১৩ মে 

বৃহস্পতিবার

ঈদুল ফিতরের ছুটি

১৪ মে 

শুক্রবার

ঈদুল ফিতর

১৫ মে 

শনিবার

ঈদুল ফিতরের ছুটি

২৬ মে 

বুধবার

বুদ্ধ পূর্ণিমা

২০ জুলাই 

মঙ্গলবার

ঈদুল আযহার ছুটি

২১ জুলাই 

বুধবার

ঈদুল আজহা

২২ জুলাই 

বৃহস্পতিবার

ঈদুল আযহার ছুটি

১৫ অগাস্ট 

রবিবার

জাতীয় শোক দিবস

১৯ অগাস্ট 

বৃহস্পতিবার

আশুরা

৩০ অগাস্ট 

সোমবার

শুভ জন্মাষ্টমী

১৫ অক্টোবর

শুক্রবার

বিজয়া দশমী

১৯ অক্টোবর

মঙ্গলবার

ঈদ-ই-মিলাদ-উন-নবী

১৬ ডিসেম্বর 

বৃহস্পতিবার

বিজয় দিবস

২৫ ডিসেম্বর

শনিবার

যিশুখ্রিস্টের জন্মদিন

এখানে ২০২১ সালের সরকারি ছুটি এবং নির্বাহী নির্দেশের ছুটি মোট ২২ টি ছুটির তালিকা দেওয়া হয়েছে।
বিশেষ দ্রষ্টব্যঃ সকল ছুটি চাঁদ দেখার উপর নির্ভরশীল খ্রিস্টান ধর্ম ব্যতিত।

পরিচিতদেরকে জানাতে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?