অর্ডিনারি আইটি https://www.ordinaryit.com/2021/12/ssc.html

এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ ২০২১

এসএসসি ফলাফল ২০২২ প্রকাশের তারিখ ২০২১ বাংলাদেশ শিক্ষা বোর্ড। এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ ২০২১ www.educationboardresults.gov.bd দ্বারা ৩০ ডিসেম্বর ২০২১ প্রকাশ করা হবে। মাধ্যমিক স্কুল সার্টিফিকেট এবং এর সমমানের পরীক্ষাগুলি ১৪ই নভেম্বর ২০২১, রবিবার-সকালে সারা দেশে শুরু হয়েছিল।

বাংলাদেশ শিক্ষা বোর্ড এর মাধ্যমে জানা গেছে ৩০ ডিসেম্বর ২০২১ বাংলাদেশের শিক্ষামন্ত্রী দীপু মনি এবং নতুন বিভাগের ময়মনসিংহ মিলে ১১টি শিক্ষা বোর্ডের চেয়ারপার্সন সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে তার কার্যালয়ে এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ ২০২১ সারসংক্ষেপ হস্তান্তর করবেন।

আরও পড়ুনঃ এসএসসি রেজাল্ট ২০২১

পেজ সূচীপত্রঃ এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ ২০২১

এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ ২০২১

আপনি শিক্ষা বোর্ড থেকে প্রকাশ করার পরে এসএসসি ফলাফল ২০২১ পাবেন। মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) এসএসসি পরীক্ষার ফলাফল ২০২১ দুটি শিফটে শুরু হয়। সকালের শিফটের পরীক্ষা সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত এবং ২য় শিফটের দুপুর ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত অনুষ্ঠিত হয়।

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ ২০২১

  • ফলাফল প্রকাশের তারিখ ৩০ ডিসেম্বর ২০২১
  • মোট বোর্ড ১১টি শিক্ষা বোর্ড
  • মোট প্রার্থী ২২,২৭১১৩ জন

শিক্ষার্থীর সংখ্যা গত বছরের ১,৩০৩,২০৩ থেকে ১২৯,৫৫৪ বেড়েছে এই বছর ১,০৯০,০০০ শিক্ষার্থী আটটি বোর্ডের অধীনে এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছে, মাদ্রাসা বোর্ডের অধীনে ২৩৯,৭৪৯ শিক্ষার্থী এবং ১০২৪২৩ শিক্ষার্থী এসএসসি ভোকেশনাল পরীক্ষায় অংশ নিয়েছিল।

এসএসসি পরীক্ষার কবে শুরু হয়েছিল?

এসএসসি ২০২১ তত্ত্ব পরীক্ষা ১৪ ই নভেম্বর ২০২১ থেকে ২৩ নভেম্বর ২০২১ পর্যন্ত অনুষ্ঠিত হয়েছিল কারণ ব্যবহারিক পরীক্ষাগুলি ২৩ নভেম্বর ২০২১ থেকে শুরু হয়েছিল এবং ২৭ নভেম্বর ২০২১ পর্যন্ত চলেছিল।

এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ ২০২১ কবে প্রকাশ করা হবে সে বিষয়ে এখনো কোনো সুনির্দিষ্ট তথ্য প্রকাশ করা হয়নি। মন্ত্রী আশা করেছিলেন ৩০শে নভেম্বর ২০২১ তারিখে পরীক্ষার পর ৬০ দিনের মধ্যে ফলাফল প্রকাশ করবেন যাতে শিক্ষার্থীরা ১লা জানুয়ারী ২০২২ এর মধ্যে কলেজগুলিতে ভর্তি হতে পারে।

এসএসসি ফলাফল ২০২১ এর জন্য সমস্ত প্রার্থীরা তাদের প্রত্যাশিত ফলাফলের জন্য অপেক্ষা করছে এবং অনুসন্ধান করছে। ফলাফল প্রকাশ সংক্রান্ত কোনো তথ্য প্রকাশিত হলে আমরা তা এখানে আপডেট করব। ফলাফল সম্পর্কে সঠিক তথ্য পেতে আমাদের সাথেই থাকুন।

এসএসসি ফলাফল ২০২১ বাংলাদেশ শিক্ষা বোর্ড | এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ ২০২১

মাধ্যমিক মাধ্যমিক সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষা বাংলাদেশের সবচেয়ে গুরুত্বপূর্ণ পরীক্ষা। প্রাথমিক ও মাধ্যমিক স্তরে উত্তীর্ণ হওয়ার পর শিক্ষার্থীদের তৃতীয় স্তরের যোগ্য করে তুলতে SSC-এর সম্মুখীন হতে হয়। মাধ্যমিক স্তরের মতো উচ্চ-মাধ্যমিক স্তরও তিনটি দলে বিভক্ত। প্রশ্নপত্র চাট নিয়ে বিতর্ক থাকলেও বাংলাদেশের শিক্ষা বোর্ড এই ধরনের জঘন্য কাজগুলোকে ধ্বংস করে প্রকৃত ফলাফল প্রক্রিয়াকরণ নিশ্চিত করার চেষ্টা করছে।

আমাদের দেশে একটি কারিগরি বোর্ড ও একটি মাদ্রাসা বোর্ডসহ আটটি শিক্ষা বোর্ড রয়েছে। এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ ২০২১। ৩০ ডিসেম্বর ২০২১ এ এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে।

এ বছর বাংলা দ্বিতীয় পত্র, ইংরেজি ১ম পত্র ও ২য় পত্র এবং ২১টি বিষয়ের গণিত  ছাড়া সৃজনশীল প্রশ্নপত্রের অধীনে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এসএসসি পরীক্ষা ২০২১ সম্পূর্ণরূপে 'সৃজনশীল পদ্ধতির' উপর নির্ভর করে। সৃজনশীল পদ্ধতির প্রশ্নপত্র একই হবে এবং সনাতন পদ্ধতির প্রশ্নপত্র ভিন্ন হবে। দাখিল বোর্ডের অধীনে শিক্ষার্থীরা কোরআন মজিদ ও তাজবিদ এবং ভোকেশনাল বোর্ডের অধীনে শিক্ষার্থীরা বাংলা-২ সৃজনশীল পরীক্ষায় অংশগ্রহণ করছে।

এসএসসি রেজাল্ট ২০২১ এসএমএস এর মাধ্যমে দেখার নিয়ম

এসএসসি রেজাল্ট দেখতে প্রথমে এসএসসি <স্পেস>বোর্ড এর প্রথম ৩টা অক্ষর<স্পেস>রোল<স্পেস> পাশ করার বছর এবং ১৬২২২ নাম্বেরে সেন্ড করুন।

SSC <Space>Board Name <Space>Roll No<Space>Passing Year and send it 16222.

এসএসসি রেজাল্ট ২০২১ ওয়েবসাইটের মাধ্যমে দেখার নিয়ম

এসএসসি রেজাল্ট ২০২১ ওয়েবসাইটের মাধ্যমে দেখতে http://www.educationboardresults.gov.bd/ এই লিঙ্কে ক্লিক করুন।

ঢাকা বোর্ড এসএসসি ফলাফল ২০২১ | এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ ২০২১

এ বছর ঢাকা শিক্ষা বোর্ডের অধীনে বিপুল সংখ্যক শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছে ৩ লাখ ৬২ হাজার ৯১৭ জন। ঢাকা বোর্ডের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষার পূর্ণ নম্বরের বিস্তারিত ফলাফল এখান থেকে সহজেই সকল শিক্ষার্থী এবং তাদের আত্মীয়রা সহজেই পেতে পারেন। কারণ, ঢাকা বোর্ড প্রতিটি বিষয়ের নম্বর সহ এসএসসি ফলাফল দিতে পারে। ঢাকা বোর্ডের সকল শিক্ষার্থীদের জন্য এটি খুবই সুখবর। যাইহোক, এটি হল ওয়েবসাইট eboardresults.com যেটি পূর্ণ নম্বরের বিস্তারিত নম্বর দ্বারা এসএসসি ফলাফল প্রদান করে। ঢাকা শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট https://dhakaeducationboard.gov.bd/। পূর্ণ মার্কশীট সহ ঢাকা বোর্ডের এসএসসি ফলাফল ২০২১-এর জন্য প্রস্তাবিত নিবন্ধ লিঙ্ক।

কিভাবে এসএমএসের মাধ্যমে ঢাকা বোর্ডের এসএসসি ফলাফল ২০২১ পাবেন

প্রকার: SSC <Space> DHA<Space> রোল নম্বর <space> 2021 এবং পাঠান 16222 নম্বরে। একটি উদাহরণের জন্য: SSC DHA 123456 2021> 16222

আরও পড়ুনঃ ২০২২ সালের সকল শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটির তালিকা ১২ মাসের

চট্টগ্রাম বোর্ড এসএসসি ফলাফল ২০২১

চট্টগ্রাম বোর্ডের এসএসসি ফলাফল ওয়েব ভিত্তিক ফলাফল প্রকাশের সিস্টেমে নিজেই সরবরাহ করা হয়। ফলাফল প্রকাশের পর শিক্ষার্থীরা প্রতিটি বিষয়ের বিস্তারিত নম্বরসহ ফলাফল দেখতে পারবে। সেক্ষেত্রে, আপনাকে চট্টগ্রাম বোর্ডের নিজস্ব ওয়েবসাইটে যেতে হবে এবং পূর্ণ নম্বরের বিস্তারিত ফলাফল দেখতে আপনার রোল এবং রেজিস্ট্রেশন নম্বর প্রদান করতে হবে। চট্টগ্রাম শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট https://web.bise-ctg.gov.bd/bisectg এ যান। এসএসসি ফলাফল ২০২১ চট্টগ্রাম বোর্ডের সম্পূর্ণ মার্কশিটের জন্য প্রস্তাবিত নিবন্ধ।

কিভাবে এসএমএসের মাধ্যমে চট্টগ্রাম বোর্ডের এসএসসি রেজাল্ট চেক করবেন

SSC <Space> CHI<Space> রোল নম্বর <space> 2021 টাইপ করুন এবং 16222 নম্বরে পাঠান। একটি উদাহরণের জন্য: SSC CHI 123456 2021> 16222

রাজশাহী বোর্ডের এসএসসি ফলাফল ২০২১

রাজশাহী বোর্ড বছরের পর বছর ধরে এটির বিখ্যাত ফলাফলের জন্য খুব পরিচিত শিক্ষা বোর্ড। রাজশাহী বোর্ডের এসএসসি ফলাফলের ক্ষেত্রে eboardresults.com এ পাওয়া যাচ্ছে। তাই সমস্ত রাজ শিক্ষার্থীরা সেই ওয়েবসাইট থেকে কোনো সমস্যা ছাড়াই তাদের ফলাফল পেয়ে থাকে। রাজ বোর্ডের শিক্ষার্থীরাও তাদের নিজস্ব বোর্ডের এসএসসি ফলাফল দেখতে http://www.rajshahieducationboard.gov.bd/-এ যেতে পারেন। বিশদ মার্কশিট এসএসসি ফলাফল ২০২১ রাজশাহী বোর্ড পান।

কিভাবে এসএমএসের মাধ্যমে রাজশাহী বোর্ডের এসএসসি রেজাল্ট চেক করবেন

SSC <Space> RAJ<Space> রোল নম্বর <space> 2021 টাইপ করুন এবং 16222 নম্বরে পাঠান। একটি উদাহরণের জন্য: SSC RAJ 123456 2021> 16222

মাদ্রাসা বোর্ড এসএসসি ফলাফল ২০২১ | এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ ২০২১

দাখিল ফলাফল 2021 সম্পূর্ণ মার্কশীট এখানে উপলব্ধ। মাদ্রাসা শিক্ষার্থীদের জন্য জেডিসি পরীক্ষাও রয়েছে। দাখিল পরীক্ষা বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের একটি গুরুত্বপূর্ণ পাবলিক বোর্ড পরীক্ষা। এটি মাদ্রাসা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট http://www.bmeb.gov.bd/। মাদ্রাসা বোর্ডের প্রত্যেক শিক্ষার্থী এখান থেকে তাদের ফলাফল দেখতে পারবে। দাখিল ফলাফল দুটি পদ্ধতিতে দেখা যায়: 1. অনলাইনের মাধ্যমে এবং 2. এসএমএসের মাধ্যমে৷

দাখিল ফলাফল 2021 চেক করার জন্য মাদ্রাসা বোর্ডের এসএমএস প্রক্রিয়া:

প্রকার: দাখিল<স্পেস>এমএডি<স্পেস> রোল নম্বর<স্পেস>2021 এবং 16222 নম্বরে পাঠান। একটি উদাহরণের জন্য: Dakhil MAD 123456 2021> 16222

বরিশাল বোর্ড এসএসসি ফলাফল ২০২১

বরিশাল বোর্ড তাদের অফিসিয়াল সাইটে সাবজেক্ট মার্ক প্রদান করে। তাই যদি এসএসসি পরীক্ষার বিষয় নম্বর আপনার প্রত্যাশার ফলাফল হয়, তবে আপনার তাদের দেওয়া লিঙ্কটিতেও যাওয়া উচিত। তাদের লিঙ্ক এবং এসএসসি পরীক্ষার ফলাফল সম্পর্কে সমস্ত বিজ্ঞপ্তি https://barisalboard.portal.gov.bd/ এ উপলব্ধ। বরিশাল বোর্ড এসএসসি ফলাফল ২০২১ সম্পূর্ণ মার্কশিট সহ দেখুন।

কিভাবে SMS এর মাধ্যমে বরিশাল বোর্ডের SSC রেজাল্ট চেক করবেন

শুধু টাইপ করুন: SSC <Space> BAR <Space> (SSC রোল নম্বর) <Space> 2021 এবং পাঠান> 16222 নম্বরে।

কুমিল্লা বোর্ড এসএসসি ফলাফল ২০২১ | এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ ২০২১

কুমিল্লা বোর্ডে জেএসসি, এসএসসি এবং এইচএসসি পরীক্ষার বিস্তারিত মার্কশিট ফলাফল প্রদর্শনের প্রবণতা রয়েছে। তাই প্রত্যেক শিক্ষার্থী তাদের পূর্ণ মার্কশীটে প্রতিটি বিষয়ের বিস্তারিত নম্বর (মার্ক) দেখতে পারে। কেউ যদি পূর্ণ নম্বরের বিস্তারিত ফলাফল দেখতে চান তাহলে এই লিঙ্কে যেতে হবে https://comillaboard.portal.gov.bd/। সম্পূর্ণ মার্কশীট সহ কুমিল্লা বোর্ডের এসএসসি ফলাফল ২০২১-এর জন্য প্রস্তাবিত নিবন্ধ।

এসএসসি ফলাফল দেখার জন্য কুমিল্লা বোর্ডের এসএমএস সিস্টেম:

SSC <Space>COM<Space> রোল নম্বর <space> 2021 টাইপ করুন এবং 16222 নম্বরে পাঠান। একটি উদাহরণের জন্য: SSC COM 123456 2021> 16222।

দিনাজপুর বোর্ড এসএসসি ফলাফল ২০২১

এই (দিনাজপুর) শিক্ষা বোর্ডটি বাংলাদেশের নতুন শিক্ষা বোর্ডগুলোর একটি। দিনাজপুর শিক্ষা বোর্ডের এসএসসি ফলাফল www.educationboardresults.gov.bd ওয়েবসাইট থেকে দেখা যাবে। আপনি দিনাজপুর শিক্ষা বোর্ডের ssc ফলাফলের সম্পূর্ণ মার্কশীট নম্বর পেতে দিনাজপুর শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট http://dinajpureducationboard.gov.bd/-এও যেতে পারেন। আপনি এখানে এসএসসি ফলাফল 2021 দিনাজপুর বোর্ডের সম্পূর্ণ মার্কশিট দেখতে পারেন।

এসএসসি ফলাফল দেখার জন্য দিনাজপুর বোর্ডের এসএমএস পদ্ধতি:

SSC <Space> DIN<Space> রোল নম্বর <space> 2021 টাইপ করুন এবং 16222 নম্বরে পাঠান। একটি উদাহরণের জন্য: SSC DIN 123456 2021> 16222

সিলেট বোর্ডের এসএসসি ফলাফল ২০২১

সিলেট বোর্ডের এসএসসি পরীক্ষার ফলাফল ২০২১ শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে পাওয়া যাবে। আপনার এসএসসি ফলাফল, এসএসসি বৃত্তির ফলাফল ২০২১ এবং অন্যান্য সমস্ত আপডেট এবং ফলাফলের জন্য সিলেট বোর্ডের নিজস্ব ওয়েবসাইটও দেখতে হবে। সিলেট বোর্ডের লিঙ্কটি হল https://sylhetboard.gov.bd/।

এসএসসি ফলাফল দেখার জন্য সিলেট বোর্ডের এসএমএস পদ্ধতি:

SSC <Space> SYL<Space> রোল নম্বর <space> 2021 টাইপ করুন এবং 16222 নম্বরে পাঠান। একটি উদাহরণের জন্য: SSC SYL 123456 2021> 16222

যশোর বোর্ড এসএসসি ফলাফল ২০২১

যশোর বোর্ডের মার্কশিটের সাথে এসএসসি পরীক্ষার ফলাফল eboardresults.com এও পাওয়া যাচ্ছে। আপনি https://www.jessoreboard.gov.bd/ এ গিয়ে যশোর বোর্ডের এসএসসি ফলাফল 2021 পূর্ণ মার্কশিট পেতে পারেন। আপনি যদি এত তাড়াতাড়ি অনলাইন ফলাফল দেখতে চান তবে আপনি এখান থেকে যশোর বোর্ডের অফিসিয়াল লিঙ্কটি দেখতে পারেন।

এসএসসি ফলাফল দেখার জন্য যশোর বোর্ডের এসএমএস পদ্ধতি:

SSC <Space> JES <Space> রোল নম্বর <space> 2021 টাইপ করুন এবং 16222 নম্বরে পাঠান। একটি উদাহরণের জন্য: SSC JES 123456 2021> 16222

এসএসসি ফলাফল ২০২১ ময়মনসিংহ বোর্ডের সম্পূর্ণ মার্কশিট

এটি আমাদের সর্বশেষ স্বীকৃত নতুন শিক্ষা বোর্ড যা আগস্ট, ২০১৭ এ পাওয়া গেছে। ময়মনসিংহ শিক্ষা বোর্ড নতুনভাবে শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক মনোনীত হয়েছে। এ বছর ময়মনসিংহ বোর্ডের অধীনে এসএসসি পরীক্ষায় মোট ১ লাখ ৩ হাজার ৮৭৬ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেছে। ময়মনসিংহ শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট https://www.mymensingheducationboard.gov.bd।

আপনি যদি ময়মনসিংহ শিক্ষা বোর্ডের SSC পরীক্ষার ছাত্র হন এবং SMS এর মাধ্যমে আপনার SSC ফলাফল পেতে চান, তাহলে টাইপ করুন:

SSC <Space>MYM <Space>(আপনার SSC রোল)><Space>2021 এবং পাঠান 16222 নম্বরে। উদাহরণ (SSC MYM 232122 2021> 16222 এ পাঠান)

এসএসসি ভোকেশনাল ফলাফল ২০২১ কারিগরি বোর্ড

ভোকেশনাল এসএসসি পরীক্ষা বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড কর্তৃক আয়োজন ও তত্ত্বাবধান করে। (BTEB) বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট http://www.bteb.gov.bd/। এ বছর অনেক শিক্ষার্থী এসএসসি ভোকেশনাল পরীক্ষায় অংশগ্রহণ করেছে। আপনি যদি অনলাইনের মাধ্যমে ভোকেশনাল এসএসসি ফলাফল দেখতে চান তবে আপনি এখানে থেকে সম্পূর্ণ মার্কশিট এসএসসি ভোকেশনাল ফলাফল ২০২১ দেখতে পারেন।

এসএসসি ভোকেশনাল রেজাল্ট 2021 এসএমএসের মাধ্যমে

প্রকার: SSC <space> TEC <space> Roll <space> 2021 এবং 16222 নম্বরে পাঠান। উদাহরণ: SSC TEC 123456789 2021 এবং 16222 নম্বরে পাঠান।

এসএসসি ফলাফল প্রাক নিবন্ধনের তারিখ

কর্তৃপক্ষ এসএসসি ফলাফল প্রাক-নিবন্ধন ব্যবস্থা সম্পর্কে সংশ্লিষ্ট সংস্থা এবং মোবাইল অপারেটরদের কাছে বিজ্ঞপ্তি পাঠানো হয়েছে। সিস্টেমটি ১৮ ই মে থেকে শুরু করা হয়েছে এবং ফলাফল প্রকাশের দিন আগে অব্যাহত থাকবে। শিক্ষার্থীরা প্রতিদিন ২৪ ঘন্টা তাদের মোবাইল ফোনের মাধ্যমে সিস্টেমের জন্য নিবন্ধন করতে পারে।

বাংলাদেশের সকল শিক্ষা বোর্ডের ওয়েবসাইট লিঙ্ক

এসএসসি ফলাফল ২০২১ প্রকাশের সময় | এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ ২০২১

যেহেতু এই মাসের শেষ পর্যন্ত দেশ জুড়ে লকডাউন থাকার সম্ভাবনা রয়েছে, তাই অনুষ্ঠানটি আগের বছরের মতো হবে না। বাংলাদেশ সময় সকাল ১০টায় এসএসসির ফলাফল প্রকাশ করা হবে।

কোনো জনপ্রতিনিধিকে পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করতে দেওয়া হয়নি এবং শিক্ষক-শিক্ষার্থীদের মোবাইল ফোন নিতে দেওয়া হবে না। এসএসসি ফলাফল ৩০ ডিসেম্বর ২০২১ এর মধ্যে www.educationboardresults.gov.bd দ্বারা প্রকাশিত হবে।

মোবাইল SMS এর মাধ্যমে আপনার ফলাফল পেতে. আপনার মোবাইলে টাইপ করুন: এসএসসি <স্পেস>বোর্ডের নাম <পাসিং ইয়ার> রোল নম্বর এবং এটি পাঠান বা 16222

আরও পড়ুনঃ ৪০+ বাংলা বর্ণমালা উচ্চারনের নিয়ম

শিক্ষামন্ত্রী দীপু মনি শিক্ষা বোর্ডের প্রধানদের হাতে ২০২১ সালের এসএসসি ফলাফলের অনুলিপি হস্তান্তর করবেন এবং দুপুর ১টায় মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে ফলাফলের বিভিন্ন দিক তুলে ধরবেন।

এসএসসি ফলাফল সিজিপিএ সিস্টেম

Marks WithinGrade PointLetter Grade
80 to 100 Mark5.00A+
70 to 79 Mark4.00A
60 to 69 Mark3.50A-
50 to 59 Mark3.00B
40 to 49 Mark2.00C
33 to 39 mark1.00D
0 to 32 Mark0.00F

শেষ কথাঃ এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ ২০২১

এ বছর বাংলা দ্বিতীয়পত্র, ইংরেজি প্রথম ও দ্বিতীয় পত্র এবং গণিত ছাড়া বিভিন্ন বিষয়ে প্রচলিত পদ্ধতির বদলে ‘সৃজনশীল প্রশ্ন’ নেওয়া হয়েছে। এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ ২০২১ বাংলাদেশ শিক্ষা বোর্ড সম্পর্কে আপনার যদি কোন প্রশ্ন থাকে তবে নীচে মন্তব্য করুন বা আমাদের ফেসবুক পেজের মাধ্যমে আমাদের মেসেজ করুন।

পরিচিতদেরকে জানাতে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?