অর্ডিনারি আইটি https://www.ordinaryit.com/2021/09/mohaloya.html

মহালয়া ২০২১ তারিখ কবে - মহালয়া ২০২১ বাংলা তারিখ ও কতদিন বাকি

যারা মহালয়া ২০২১ তারিখ কবে তা নিয়ে ভাবছেন তাঁদের জন্য হলো এই পোস্ট। কারণ, এই পোস্টটিতে আপনি মহালয়া ২০২১ বাংলা তারিখ সহ মহালয়া ২০২১ তারিখ কবে, মহালয়া কতদিন বাকি ২০২১, মহালয়ের কতদিন পর দূর্গাপূজা সম্পর্কে  বিভিন্ন তথ্য জানতে পারবেন। তাহলে চলুন মহালয়া ২০১ তারিখ কবে এবং মহালয়া কতদিন বাকি আছে তা জানতে পুরো পোস্টটি পড়ে নিন।

তাহলে মহালয়া ২০২১ বাংলা তারিখ সহ মহালয়া ২০২১ তারিখ কবে, মহালয়া কতদিন বাকি ২০২১, মহালয়ের কতদিন পর দূর্গাপূজা হবে তা জানার জন্য পোস্টটি শুরু করা যাক।

আসছে মহালয়া। হিন্দু ধর্মাবলীর জন্য সবচেয়ে বড় উৎসব হচ্ছে দূর্গাপূজা। আর এই সবচেয়ে বড় উৎসব এর সূচনা ঘটে মহালয়া দিয়ে। সবাই নিশ্চয় এখন ক্যালেন্ডার বারবার দেখছেন মহালয়া কতদিন বাকি এবং মহালয়ার কতদিন পর দূর্গাপূজা তা দেখার জন্য।

মহালয়া ২০২১ তারিখ কবে – Mahalaya 2021 Date – মহালয়া ২০২১ বাংলা তারিখ 

হিন্দু পুরনো কাহিনী অনুসারে দেবী দূর্গার আগমন ঘটেছিল একটি ঐত্যিহাসিক ঘটনার মাধ্যমে। একজন রাজা ছিলেন যিনি রাক্ষস ছিলেন। রাজাটির নাম নিশ্চয় আপনারা জানেন। তিনি আর কেউ ই নন । তিনি হলেন রাক্ষস রাজা মহিষাসুর। এই রাক্ষস রাসা মহিষাসুরকে দমন করার সকল দেব দেবীর জন্য দুষ্কর হয়ে পড়েছিল । রাক্ষস রাজাকে দমন করার জন্যই দেবী দূর্গার আগমন ঘটে। যেদিন দেবী দূর্গার আগমন ঘটে সেদিনকে সূচিত করার জন্য মহালয়া নাম দেয়া হয়। এই বছর মহালয়া ২০২১ তারিখ হবে ৬ অক্টোবর। এর মানে ৬ অক্টোবর ২০২১ তারিখ থেকে শুরু হবে দূর্গাপূজার আনন্দ।  মহালয়া ২০২১ বাংলা তারিখ হচ্ছে ২১ আশ্বিন ১৪২৮। 

মহালয়া কতদিন বাকি – মহালয়ার কতদিন পর পূজো হয় –   মহালয়ার কতদিন পর দুর্গাপূজা 

মহালয়া ২০২১ তারিখ হচ্ছে ৬ অক্টোবর । আর হিন্দু ধর্মাবলীতে কথিত রয়েছে মহালয়ের মাধ্যমে শুরু হয় দূর্গাপূজার আসর। এর মানে হচ্ছে মহালয়া দিয়ে দুরু হবে দূর্গাপূজার উৎসব। এখন প্রশ্ন হচ্ছে মহালয়ার কতদিন পর পূজো হয়। মহালয়ার পরপরই শুরু হয় দূর্গাপূজার আমেজ। এবার মহলয়া ২০২১ ৬ অক্টোবর শুরু হবে। এরপর ১০ অক্টোবর থেকে শুরু হবে দূর্গাপূজার আয়োজন। মহালয়া কতদিন পর কি কি পুজো হবে  চলুন দেখে নেয়ে যাক। 

১০ অক্টোবর ২০২১ হবে মহাপঞ্চমী

১১ অক্টোবর ২০২১ হবে মহাষষ্ঠী 

১২ অক্টোবর ২০২১ হবে মহাসপ্তমী

১৩ অক্টোবর ২০২১ হবে মহাহষ্টমী

১৪ অক্টোবর ২০২১ হবে মহানবমী

১৫ অক্টোবর ২০২১ হবে মা দূর্গার বিদায় অর্থাৎ বিজয়া দশমী

তাহলে নিশ্চয় আপনি আপনার উত্তর পেয়ে গেছেন মহালয়ার কতদিন পর পুজো শুরু হবে এই প্রশ্নের। আর মহালয়া কতদিন বাকি রয়েছে তা ও নিশ্চয় অনেকের মনে প্রশ্ন। আজ সেপেটেম্বরের ২৮ তারিখ এবং বাংলা তারিখ ১৩ আশ্বিন। মহালয়া ২০২১ তারিখ হবে ৬ অক্টোবর । মহালয় ২০২১ বাংলা তারিখ ২১ আশ্বিন। তাহলে মহালয়ার আর ৭দিন বাকি মাত্র। তাহলে আর দেরি না করে শুরু করে দিন মহালয়ের আয়োজন। 

মহালয়া ২০২১ তারিখ কবে – মহালয়া ২০২১ বাংলা তারিখ কবে হবে  – মহালয়ার কতদিন পর দুর্গাপূজা - Mahalaya Date 2021

আসন্ন পূজা ২০২১ উপলক্ষ্যে হিন্দু ধর্মাবলীর মাঝে উৎসব এর আমেজের শেষ নেই। মহালয়া ২০২১ কবে হবে, মহালয়া ২০২১ বাংলা তারিখ , মহালয়ার কতদিন পর পূজো হবে এই নিয়ে প্রশ্নের শেষ নেই। হিন্দু ধর্মাবলীদের জন্য সবচেয়ে বড় উৎসব হলো দুর্গাপূজা। এর জন্য সবাই মুখিয়ে থাকে ছুটি কবে হবে। সবাই ক্যালেন্ডার দেখতে থাকে মহালয়া ২০২১ তারিখ কবে । শিক্ষার্থীরা পুজা ২০২১ ছুটির জন্য অপেক্ষা করছে।  যদিও গত দুই বছর এবং ২০২১ পুরো পৃথিবী করোনাতে থমকে আছে। যার জন্য পুজোর উৎসব  ঘরে ঘরে পালন করেছে। 

এবার ও করোনা কারণে উৎসবমুখর পরিবেশ না থাকলেও পূজোর আনন্দ কেউ মাটি করতে চাই না। তাই মহালয়া ২০২১ কবে হবে তা নিয়ে সবাই উদগ্রীব। মহালয়া ২০২১ থেকে শুরু হবে পূজোর আনন্দ। অনেকে পূজোর ছুটিতে বাড়িতে বেড়াতে যায় । তাদের জন্য পুরো পূজোর ছুটি অনেক আনন্দদায়ক। সবার সাথে সময় কাটানোর জন্য সবাই ছুটে যায় গ্রামের বাড়িতে। । তাই  সবার জন্য অনেক উৎসব মুখর হয়ে উঠে এই উৎসব। 

আশা করি পোস্টটি পড়ে আপনি মহালয়া ২০২১ তারিখ কবে, মহালয়া বাংলা তারিখ, মহালয়ার কত দিন পর পূজো শুরু হবে মহালয়ার কত দিন বাকি ও মহালয়ের কত দিন পর দুর্গোপূজো শুরু হবে তা সম্পর্কিত সবকিছু জানতে পেরেছে। এরপরেও যদি কিছু জানার থাকে তাহলে কমেন্ট সেকশনে জানাবেন। আর অবশ্যই আমাদের পেজে পূজা সম্পর্কে আরো আপডেট পেতে চোখ রাখুন।

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?