OrdinaryITPostAd

গরিলা গ্লাস এর কাজ কি? গরিলা গ্লাস চেনার উপায়

গরিলা গ্লাস এর কাজ কি জানেন না? জেনে নিন গরিলা গ্লাস চেনার উপায় ও গরিলা গ্লাস এর দাম। আপনি খুব সম্ভবত গরিলা গ্লাসের কথা শুনে থাকবেন। আজকের দিনে স্ক্রিন টাচ মোবাইল ফোন ব্যবহার করেন অথচ গরিলা গ্লাসের কথা শুনেন নি এমন লোক খুবই কমই আছে।
 
 
আপনি বা আপনার মতো স্মার্ট ফোন বা ট্যাবলেটের ব্যবহারীরা অহরহ এটি নিয়ে আলাপ আলোচনায় মাতেন। আসলেই কি আপনি জানেন গরিলা গ্লাসের কাজ কি? আসুন গরিলা গ্লাসের দারুন সব ফিচার নিয়ে আজকে আলোচনায় মাতি!

গরিলা গ্লাস কি? গরিলা গ্লাস এর কাজ কি? গরিলা গ্লাস চেনার উপায়

গরিলা গ্লাস নাম শুনে নিশ্চয় ভেবে বসেন নি গরিলার অংগপ্রতঙ্গ দিয়ে এই গ্লাস তৈরি বা গরিলারা এই গ্লাস তৈরি বা ব্যবহার করে! 'গরিলা গ্লাস' একটি ব্যান্ডের নাম। তাহলে নিশ্চয় মনে প্রশ্ন উঠতেই পারে, কেন অন্যান্য ব্যান্ডের গ্লাস বাদ দিয়ে আজকে গরিলা গ্লাসের কথা-ই বলছি? কি এর বিশেষত্ব?

এই প্রশ্নগুলোর নিত্যদিনই কেউ না কেউ করে থাকেন আমাদের। অনেকে টাচ স্ক্রিন ডিভাইস কেনার পূর্বে আমাদের প্রশ্ন করেন মোবাইল বা ট্যাবের সুরক্ষার জন্য কোন গরিলা গ্লাস ব্যবহার করা উচিত? এর উত্তর যখন বলা হয় 'গরিলা গ্লাস ৫' তখন পুনরায় প্রশ্ন আসে গরিলা গ্লাসের উপকারিতা নিয়ে! তাই আজ এর উপকারীতা নিয়েই পোস্ট করছি!

১) গরিলা গ্লাস পরিষ্কার করা সহজ

বাজারের অন্যান্য সকল গ্লাস পরিষ্কার করতে গেলে গ্লাসের উপর কম বেশি দাগ পড়েই যায়। কিন্তু গরিলা গ্লাস পরিষ্কার করা একদমই সহজ এবং সহজে ময়লাও হয় না!

২) গরিলা গ্লাসে সহজে স্ক্র‍্যাচ পড়ে না

অত্যন্ত ঘর্ষণশীল শিরিজ কাগজ দিয়ে ঘষেও এই গ্লাসের উপর স্ক্র‍্যাচ ফেলা সম্ভব হয় নি! তাই নির্দ্বিধায় চাবি ও কয়েনের সাথে একই পকেটে রাখতে পারবেন মোবাইল।

৩) সহজে ভাঙ্গার সম্ভাবনা নেই গরিলা গ্লাসের

মোবাইল চালাতে গিয়ে অসতর্কতা বসত হাত থেকে মোবাইল ছিটকে পড়েনি এমন লোক খুব কমই আছে। তাদের জন্য সুখবর হলো অতি থেকে অতি তাপ ও চাপেও এটিকে ভাংগা সম্ভব হয় নি। ফলে মোবাইল রক্ষার দায়িত্ব ছেড়ে দিন এই গরিলা গ্লাসের উপর আর নিশ্চিন্তে ব্যবহার করুন মোবাইল।

৪) গরিলা গ্লাস একদম পাতলা

এত সব সুবিধা সত্ত্বেও এই গরিলা গ্লাস ক্রিনটি অনেক পাতলা। ফলে এর ভরও কম এবং মোবাইল ডিসপ্লেও আকর্ষণীয় হয়; মূল স্ক্রিনের সাথে সহজে মানিয়ে নেয়!

৫) গরিলা গ্লাস অধিক নমনীয়

পরীক্ষায় দেখা গেছে যে, ২৭০ ডিগ্রি পর্যন্ত বাকিয়েও এই গরিলা গ্লাস ভাংগা যায় নি। ফলে এই গরিলা গ্লাস স্ক্রিনের নমনীয়তা নিয়ে নিশ্চিন্ত থাকুন!

৬) পরিচ্ছন্ন ডিসপ্লে গরিলা গ্লাসের

ক্লিস্টাল গ্লাস ও ন্যানো কণা ব্যবহারের কারণে এর ডিসপ্লে অত্যন্ত ঝকঝকে ও স্বচ্ছ। ফলে মূল মোবাইল ক্রিনের মতোই ঝকঝকে ডিসপ্লে অভিজ্ঞতা পাবেন এই গরিলা গ্লাস ব্যবহার করে!

৭) গরিলা গ্লাস ব্যাকটেরিয়া রোধক

অনেকেরই স্বভাব আছে টয়লেটে মোবাইল নিয়ে যাওয়ার! তাদের জন্য সুখবর হলো টয়লেটে মোবাইল নিয়ে গেলেও মোবাইল স্ক্রিন এখন থেকে আর ব্যাকটেরিয়ার বাসস্থান হবে না যদি আপনি গরিলা গ্লাস ব্যবহার করেন। কারণ এই গরিলা গ্লাস ব্যাকটেরিয়া রোধক ন্যানো পার্টিক্যাল দিয়ে তৈরি।

গরিলা গ্লাস এর কাজ কি? গরিলা গ্লাস চেনার উপায়

উপরের কথাগুলোর সত্যতা নিশ্চিত করার জন্য আপনি নিশ্চয় আপনার মোবাইল আছড়ে ফেলবেন না! আপনাদের কথা মাথায় রেখে Comlitex INTERNATIONAL CES নামক দুইটি আইটি প্রতিষ্ঠান লাইভে এসে গ্লাস দুইটির উপর নানা পরীক্ষা চালিয়ে উপরের কথাগুলোর সত্যতা প্রমাণ করেছে। চাইলে ইউটিউব থেকে তা দেখতে পারেন!

পরিসমাপ্তিতে এ বিষয়ক আপনার অভিজ্ঞতার কথা নিচের কমেন্ট বক্সে আমাদের মাঝে শেয়ার করে আমাদের অনুপ্রাণিত করুন। গরিলা গ্লাস প্রাইস ইন বাংলাদেশ। পরবর্তী পোস্টটি কি নিয়ে করলে ভালো হয় তাও জানান আমাদের। আমরা সর্বদাই আপনাদের পাশে রয়েছি। অনেক অনেক প্রীতি ও শুভকামনা।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url