Ordinary IT https://www.ordinaryit.com/2019/12/Teamviewer.html

মোবাইল স্ক্রিন যেভাবে কম্পিউটার মনিটরে শেয়ার করবেন

অনেক সময়ই নানা কাজে যেমনঃ ভিডিও তৈরি বা স্ক্রিনশট নেওয়ার জন্য কিংবা অন্য কোন কারণে মোবাইলের স্ক্রিন কম্পিউটারের মনিটরে ডিসপ্লে করার প্রয়োজন পড়ে।


তাই আজকে আমরা নিয়ে এসেছি এমন টিক্স যা দিয়ে আপনি মাত্র কয়েক ক্লিকেই মোবাইলের স্ক্রিনকে কম্পিউটারে শেয়ার করতে পারেন। এজন্য আমরা Teamviewer apps ব্যবহার করবো। নিচের ধাপগুলো অনুসরণ করুন।

১) প্রথমে আপনার মোবাইলে নিচের লিংকে দেওয়া apps টি ইনিস্টল করে চালু করুন।

নিচের লিংক থেকে কম্পিঊটারে টিম ভিউয়ার নামিয়ে ইনিস্টল করে নিন।

2) আগে হতে যদি সাইন আপ করা না থাকে তবে সাইন আপ করে একাউন্ট তৈরি করে নিন। এবার সাইন ইন করুন ইমেইল ও পাসওয়ার্ড দিয়ে। এক্ষেত্রে আপনার ইমেইলে কনফরমেশন মেইল যেতে পারে, মেইলে গিয়ে কনফার্ম করে নিন।



3) এবার কম্পিউটারে ব্রাউজারে গিয়ে এই লিংকে ক্লিক করুন এবং একই ইমেইল ও পাসওয়ার্ড দিয়ে সাইন ইন করে নিন। এক্ষেত্রে আপনার ইমেইলে কনফরমেশন মেইল যেতে পারে, মেইলে গিয়ে কনফার্ম করে নিন।


৪) এবার কম্পিউটার স্ক্রিনে আপনার মোবাইলের মডেল দেখতে পারেন। এর পাশের Connect অপশানে ক্লিক করুন এবং পরবর্তী বক্সে কানেক্ট করুন।


৫) এখন স্ক্রিনের উপরের দিকে Open URL নামের পপ-অন বা Connect Mobile নামের পপ-অন অপশন আসলে তা ক্লিক করুন। ফলে আপনার কম্পিউটারে Teamviewer app খুলে যাবে এবং কম্পিউটার স্ক্রিনে মোবাইলের সাইজের একটি স্ক্রিন আসবে।



এখন মোবাইল দিয়ে যা-ই চালাবেন তা কম্পিউটার স্ক্রিনে প্রদর্শন করবে!!


আজ এ পর্যন্ত। এরকমই নিত্যনতুন আপডেট পেতে Ordinary IT এর সাথেই থাকুন। অসংখ্য ধন্যবাদ।

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?