Ordinary IT https://www.ordinaryit.com/2019/11/top-8-google-search-tips.html

গুগল সার্চের প্রয়োজনীয় ৮টি সেরা টিপস

বন্ধুরা আজ আমরা জানবো গুগলে কিভাবে খুব সহজে সঠিক অনুসন্ধানটি খুঁজে পাওয়া যায়। গুগল সার্চের প্রয়োজনীয় ৮টি সেরা টিপস নিয়ে সাজানো হয়েছে এই পোস্টটি। ইন্টারনেটের মাধ্যমে আপনি গুগল থেকে যেকোনো প্রশ্নের  সঠিক উত্তর জানতে পারবেন। কিন্তু অনেক সময় আমরা আমদের প্রয়োজনীয় তথ্য সহজে ও দ্রুত খুঁজে পায় না। তবে আসুন জেনে নেয়া যাক গুগল সার্চের প্রয়োজনীয় ৮টি সেরা টিপস।

বেশি ওয়ার্ড ব্যবহার করে সার্চ করা

আমরা গুগলে কোনো বিষয়ে সার্চ দিলে তার অনেক ফলাফল আসে যার ফলে আমাদের প্রয়োজনীয় তথ্য পেতে অনেক সময় লাগে। মনে করুন আপনি ঢাকার খাবার সম্পর্কে জানবেন কিন্তু আপনি শুধুমাত্র Food লিখে গুগলে সার্চ দিলেন যার ফলে বিশ্বের সকল জায়গার খাবারের অনেক ফলাফল আসবে। ঢাকার খাবার সম্পর্কে জানার জন্য আপনাকে গুগলে সার্চ দিতে হবে Food in Dhaka তাহলে আপনি ঢাকার খাবার সম্পর্কে খুব সহজে ও কম সময়ে জানতে পারবেন।

ছবির মাধ্যমে গুগল থেকে তথ্য জানা

আপনি কারো ছবি গুগলে দিয়ে গুগল সার্চ করার মাধ্যমে তার সকল তথ্য পেতে পারেন খুব সহজে ও দ্রুত। মনে করুন আপনি আমাদের দেশের প্রধানমন্ত্রীর ছবি দিয়ে গুগলে সার্চ দিলেন তাহলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সকল তথ্য আপনি দেখতে পারবেন। মনে রাখবেন জনপ্রিয় ও বিখ্যাত বাক্তি ছাড়া অন্য কারো ছবি দিয়ে গুগলে সার্চ দিলে কোনো ফলাফল আসবে না।  

কোডের মাধ্যমে সার্চ করা

আমরা কোনো বিষয় এ গুগলে সার্চ দিলে অনেক ফলাফল আসে। আর আপনি যদি চান আপনি যে বিষয়ে সার্চ করবেন শুধুমাত্র ঐ বিষয়ে ফলাফল আসবে তাহলে আপনায় কোড ব্যবহার করে সার্চ করতে হবে। যেমন  মনে করেন আপনি "Banladesh news" লিখে গুগলে সার্চ দিলেন যেহেতু কোড ব্যবহার করে সার্চ করেছেন সেজন্য শুধুমাত্র Banladesh news সম্পর্কিত সকল ফলাফল আসবে।

গুগলে সহজে বই খুঁজে পাওয়া

আপনি যদি গুগলে কোনো বইয়ের জন্য সার্চ দেন তবে অনেক বইয়ের ফলাফল চলে আসে।আপনায় নির্দিষ্ট বই খুঁজে পাওয়ার জন্য বইয়ের নামের শেষে:pdf লিখতে হবে। ম আপনি  peradoxical sajid filetype :pdf দিয়ে সার্চ দিলে নির্দিষ্ট বইটি আপনি পেয়ে যাবেন।

রিলেটেড তথ্য গুগলে সহজে খুঁজে পাওয়া

আপনি যদি নিউজ বা পড়াশোনা অথবা কলেজ ও ইউনিভার্সিটি বিষয় রিলেটেড তথ্য পাওয়ার জন্য related: bd news ,related :bd university লিখে সার্চ দেন তাহলে বাংলাদেশের যত নিউজ বা ইউনিভার্সিটি সম্পর্কিত সকল তথ্য আপনি খুব সহজে ও দ্রুত খুঁজে পাবেন।

গুগলে সার্চ করে ক্যালকুলেটর ব্যবহার

আপনি চাইলে গুগল থেকে আপনার প্রয়োজনীয় হিসাব করতে পারেন। সেজন্য আপনায় গুগলে গিয়ে 34+78+45 অথবা যেকোনো সংখ্যা লিখে ইন্টার প্রেশ করলে ক্যালকুলেটর অপশন চলে আসবে যার মাধ্যমে আপনি আপনার প্রয়োজনীয় হিসাব খুব সহজে করতে পারবেন।

কারেন্সি কনভার্ট করা

আপনি যেকোনো দেশের টাকার মান জানতে পারবেন গুগলে সার্চের মাধ্যমে। সেজন্য আপনায় গুগলে গিয়ে 10$ to bdt লিখে সার্চ দিলে ১০ ডলার সমান কত বাংলাদেশী টাকা তা আপনি জানতে পারবেন। এ ভাবে যেকোনো দেশের টাকার মান আপনি জানতে পারবেন।

গুগলের মাধ্যমে ভাষার পরিবর্তন

আপনি বিশ্বের যেকোনো ভাষা পরিবর্তন করতে পারবেন গুগল সার্চের মাধ্যমে। এ জন্য আপনায় গুগলে গিয়ে সার্চ করতে হবে Google Translate। তাহলে ভাষা পরিবর্তন করার অপশন চলে আসবে। সেখান থেকে আপনি বাংলা থেকে ইংলিশ , ইংলিশ থেকে বাংলা যেকোনো ভাষা পরিবর্তন করতে পারবেন খুন সহজে গুগল সার্চের মাধ্যমে।

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

সর্বশেষ আপডেটেড অফার পেতে চান?

অর্ডিনারি আইটি কী?