অর্ডিনারি আইটি https://www.ordinaryit.com/2019/09/best-free-antivirus.html

৭টি সেরা ফ্রী এন্টিভাইরাস ডাউনলোড করে নিন

পৃথিবী বিখ্যাত ৭টি সেরা ফ্রী এন্টিভাইরাস ডাউনলোড করে নিন। আমাদের কম্পিউটার বা ল্যাপট যখন virus দ্বারা আক্রান্ত হয়, তখন আমরা খুব টেনশনে পড়ে যাই যে কিভাবে এই ভাইরাস থেকে মুক্তি পাব। অবশ্য আমাদের পিসিতে উইন্ডোজ  7, 8, 10 অপারেটিং সিস্টেমে বিল্ট-ইন ভাবে মাইক্রোসফট উইন্ডোজ ডিফেন্ডার নামে একটি ফ্রী এন্টিভাইরাস সফটওয়্যার দেয়া থাকে যা ডাউনলোড করতে হয় না।


কিন্ত দুঃখজনক হলেও সত্য এই বিল্ট-ইন ফ্রী এন্টিভাইরাস সফটওয়্যারটি নিখুঁতভাবে কাজ করে না। ফলে ভাইরাসের উৎপাত দিন দিন বাড়তেই থাকে আমাদের পিসিতে। ঠিক তখনই দরকার পড়ে আলাদা ভাবে পিসিতে এন্টিভাইরাস সফটওয়্যার ডাউনলোড করে ইন্সটল করার। কিন্ত এত টাকা দিয়ে এন্টিভাইরাস সফটওয়্যারটি কেনার দুঃসাহস মাঝেমধ্যে হয়ে ওঠে না আমাদের।
জনপ্রিয় পেইড অ্যান্টিভাইরাসের মূল্য দেখুন এই লিংকে
পাঠক আজ আমি আপনাদের এমন কিছু ফ্রী এন্টিভাইরাস সফটওয়্যার এর সাথে পরিচয় করিয়ে দিব, যেগুলো টাকা পয়সা দিয়ে কিনতে হবে না। একদম বিনামূল্যে এই ফ্রী এন্টিভাইরাস সফটওয়্যার গুলো ব্যবহার করে ভাইরাস এবং মালওয়্যার থেকে আপনার পিসিকে রাখুন সুরক্ষিত। তো চলুন দেখে নেই শীর্ষ ৭টি সেরা ফ্রী এন্টিভাইরাস সফটওয়্যার সম্পর্কে ।

Avast Antivirus Software | ফ্রী এন্টিভাইরাস ডাউনলোড

Avast Antivirus Software : ফ্রি এন্টিভাইরাস সফটওয়্যার গুলোর মধ্যে Avast হল সবচেয়ে ভাল এবং বিশ্বস্ত ফ্রী এন্টিভাইরাস সফটওয়্যার। আমি নিজেও এ ফ্রী এন্টিভাইরাস ব্যবহার করি। বর্তমানে সারা বিশ্বে প্রায় ২৩০ মিলিয়নেরও বেশি মানুষ Avast ফ্রী এন্টিভাইরাস ব্যবহার করে। কারণ এটি একটি বুদ্ধিমান এন্টিভাইরাস এবং এন্টি-ম্যালওয়্যার যার ফলে এটি আপনার পিসিকে রাখবে সব সময় প্রটেক্টেড। এছাড়াও হোম নেটওয়ার্ক নিরাপত্তা, ব্রাউজার ক্লিন রাখে এটি। Avast ফ্রী এন্টিভাইরাস এর প্রিমিয়াম সংস্করণটিতে আরও উপকারিতা রয়েছে।

AVG Free Antivirus | ফ্রী এন্টিভাইরাস ডাউনলোড

AVG Free Antivirus & Malware Protection : এই ফ্রী এন্টিভাইরাস সফটওয়্যারটি আরো বেশি উন্নত সিকিউরিটি এবং আরো বেশি গোপনীয়তা সমৃদ্ধ সফটওয়্যার। এই ফ্রী এন্টিভাইরাস প্রায় ২০০ মিলিয়ন এর মত মানুষ ব্যবহার করে। এর কিছু আলাদা বৈশিষ্ট্য এর কারণে এটি মানুষের মধ্যে ব্যবহার এর আগ্রহ বেড়েছে। বৈশিষ্ট্য গুলো হচ্ছে এন্টি-ম্যালওয়্যার, লিংক সুরক্ষা, ইমেইল সুরক্ষা , ভাইরাস ব্লক, স্পাইওয়্যার থেকে মুক্তি ইত্যাদি ।

Bitdefender Antivirus | ফ্রী এন্টিভাইরাস ডাউনলোড

Bitdefender Antivirus free edition : এই ফ্রী এন্টিভাইরাসটির সবচেয়ে বড় গুনাবলি গুলো হল এটি  অটো-ভাইরাস ডিটেক্ট করতে পারে, অজানা কোন হুমকি শনাক্ত করতে পারে এছারাও এটি HTTP স্ক্যানিং, এন্টি রুটকিট, সুপার ফাস্ট Boot স্ক্যানিং ইত্যাদি করতে পারে। যারা এন্টিভাইরাস কোম্পানিকে কখনওই টাকা দিতে চান না , আজীবনই ফ্রি চালাবেন বলে নিয়ত করেছেন তারা Bitdefender ফ্রী এন্টিভাইরাসটি ব্যবহার করতে পারেন।

Panda free Antivirus | ফ্রী এন্টিভাইরাস ডাউনলোড

Panda free antivirus : আপনি যদি শীর্ষ ৩ টি ফ্রি এন্টিভাইরাস এর কথা চিন্তা করেন ,তাহলে Panda ফ্রি এন্টিভাইরাস সফটওয়্যার তার মধ্যে একটি। কারণ Panda কোম্পানির ক্রয় করা সফটওয়ারে যেসব সুবিধা দিয়েছে ,বর্তমান সময়ে তারা ফ্রি ভার্সনেও ওইসব সুবিধাগুলোর অনেকটাই দিয়ে দিয়েছে। এর ফলে Panda ফ্রি ভার্সনও দিন দিন মানুষের কাছে জনপ্রিয় হয়ে উঠছে ।

Spybot anti-malware | ফ্রী এন্টিভাইরাস ডাউনলোড

Spybot anti-malware and Antivirus : Spybot একটি এন্টি-ম্যালওয়্যার এবং এন্টিভাইরাস। আপনার পিসির ম্যালওয়্যার দূর করার সবচেয়ে ভাল টুলস এই Spybot ফ্রি এন্টিভাইরাসটি। এটি আপনার পিসিতে যত ধরণের ম্যালওয়্যার আছে তা নিজে নিজে খুঁজে বের করে ধ্বংস করে ফেলবে। এছাড়াও এই Spybot ফ্রী এন্টিভাইরাসটি নিরাপদ নেটওয়ার্কিং এর মাধ্যমে আপনার পিসির User File গুলোকে সুরক্ষিত রাখবে সবসময়।

Malwarebytes Anti-Malware | ফ্রী এন্টিভাইরাস ডাউনলোড

Malwarebytes Anti-Malware : এই ফ্রী এন্টিভাইরাস সফটওয়্যারটির কাজও Spybot এর মত, ম্যালওয়্যার দূর করা। Malwarebytes স্ক্রিন স্ক্যান করে পিসি থেকে কীট, ট্রোজান, rootkits, rogues, স্পাইওয়্যার এবং অন্যান্য বিপজ্জনক ম্যালওয়ার সনাক্ত করতে পারে। শুধু সনাক্ত করেই না সবগুলোকে মেরে তক্তা বানিয়ে ছেড়ে দেয়। 

Microsoft Malicious | ফ্রী এন্টিভাইরাস ডাউনলোড

Microsoft Malicious software Removal Tool : সবশেষে যে টুলটি নিয়ে আলোচনা করব সেটি হল একটি এন্টি-মালওয়্যার দূর করার টুলস যা উইন্ডোজ পিসিতে প্রচলিত দূষিত সফ্টওয়্যার দ্বারা ইনফেকশন চেক করে - ব্লাস্টার, সাসার এবং ম্যডুম সহ - এবং মালওয়্যার অপসারণ করে এবং অন্য কোনও সংক্রমণ যদি পাওয়া যায় তাও অপসারণ করে ফেলে। সনাক্তকরণ এবং ম্যালওয়্যার অপসারণ সম্পূর্ণ হলে, টুলটি একটি রিপোর্ট দেখিয়ে দেয় যা দেখে ব্যবহারকারী বুঝতে পারে ক্ষতিকর প্রোগ্রাম পিসি থেকে অপসারণ হয়েছে কি না।

আজ এ পর্যন্তই। আপনার যদি ফ্রী এন্টিভাইরাস রিলেটেড কোন প্রশ্ন থাকে তাহলে মন্তব্য করতে পারেন নিচের কমেন্ট বক্সে।

অন্যদের সাথে শেয়ার করুন

2 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

  1. একটি ব্যাবহার করলেই যথেষ্ট? নাকি সবগুলোই ব্যাবহার করা ভালো?

    উত্তর দিনমুছুন
    উত্তরগুলি
    1. সবগুলোই ১ মাস করে ব্যবহার করুন। এরপর যেটি সবচেয়ে ভাল মনে হয় সেটি পার্মানেটলি ইউজ করুন। একসাথে সবগুলো ফ্রি অ্যান্টিভাইরাস ইউজ করার দরকার নেই।

      মুছুন

সর্বশেষ আপডেটেড অফার পেতে চান?

অর্ডিনারি আইটি কী?