OrdinaryITPostAd

আরএফএল ইউপিভিসি পাইপ মূল্য তালিকা ২০২৪

PVC পাইপ এর দাম ২০২৪ আরএফএল ইউপিভিসি পাইপ মূল্য তালিকা নিয়ে আজকে আলোচনা করা হবে। সাধারণত আমরা যখন বাড়ি ঘর তৈরি করি তখন আমাদের পাইপের প্রয়োজন হয়। তাই আগে থেকেই আমরা ৬ ইঞ্চি পাইপের দাম ২০২৪ সম্পর্কে জেনে রাখবো।

আরএফএল-ইউপিভিসি-পাইপ-মূল্য-তালিকা

বাড়ি তৈরি করতে যে সকল পণ্য প্রয়োজন এগুলোর মধ্যে অন্যতম হলো পাইপ। এই আর্টিকেলে আরএফএল ইউপিভিসি পাইপ মূল্য তালিকা এবং ৬ ইঞ্চি পাইপের দাম ২০২৪ সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে।

সূচিপত্রঃ আরএফএল কোম্পানির ইউপিভিসি পাইপ মূল্য তালিকা

আরএফএল ইউপিভিসি পাইপ মূল্য তালিকা

আরএফএল ইউপিভিসি পাইপ মূল্য তালিকা সম্পর্কে আছে আলোচনা করা হবে। সাধারণত আমরা যখন বাড়ি তৈরি করি তখন আমাদের যে সকল পণ্যের প্রয়োজন হয় এগুলোর মধ্যে অন্যতম হলো পাইপ। এই পাইপের মধ্যে দিয়ে পানি সহ বিভিন্ন ধরনের ময়লা আবর্জনা নির্দিষ্ট জায়গায় ফেলা হয়। পাইপ যেন ভালো হয় এ বিষয়টি সবাই লক্ষ্য রাখে।

কারণ পাইপ যদি নিম্ন কোয়ালিটির হয়ে থাকে তাহলে অনেক সময় দেখা যায় যে কয়েক বছর পরে পাইপ ফেটে গিয়েছে। সাধারণত আমরা বাড়ি তৈরি করি দীর্ঘদিন এর জন্য। তাই আমাদের অবশ্যই ভালো মনের একটি পাইপ ব্যবহার করতে হবে। বাজারে বেশ কয়েকটি কোম্পানির পাইপ পাওয়া যায় এগুলোর মধ্যে অন্যতম হলো আরএফএল।

আরো পড়ুনঃ মহিলাদের ঘরে বসে ইনকাম করার ২১ টি উপায়

বাংলাদেশে প্লাস্টিক কোম্পানিগুলোর মধ্যে সবথেকে নামকরা এবং জনপ্রিয় হলো আরএফএল। বাংলাদেশে বসবাস করে আর আরএফএল নাম শুনিনি এরকম মানুষ হয়তো খুঁজে পাওয়া যাবে না। যেহেতু আমরা সবাই বাড়িতে প্লাস্টিকের কোনো না কোনো জিনিস ব্যবহার করি। সাধারণত এগুলোর মধ্যে আরএফএল এর একটি হলেও পণ্য রয়েছে।

এখন আপনি যদি আপনার বাড়ি তৈরি করার জন্য আরএফএল ইউপিভিসি পাইপ কিনতে চান তাহলে আপনাকে অবশ্যই আগে এর দাম সম্পর্কে জেনে নেওয়া উচিত। আগে থেকে দাম সম্পর্কে একটা ধারণা রাখতে পারলে দোকানে গিয়ে আমরা ভালো দামে ভালো পণ্য কিনতে পারব। আপনি যে সাইজের পাইপ কিনতে চান পেয়ে যাবেন। চলুন বিভিন্ন সাইজ অনুযায়ী দাম জেনে নেওয়া যাক।

৬ ইঞ্চি পাইপের দাম ২০২৪

৬ ইঞ্চি পাইপের দাম ২০২৪ প্রথমে আমরা এই বিষয় সম্পর্কে জানব। যেহেতু নতুন বছর শুরু হয়ে গিয়েছে সাধারণত আমাদের নিত্য প্রয়োজনীয় জিনিসগুলোর দাম আস্তে আস্তে বৃদ্ধি পাচ্ছে। এর সাথে আমরা বাড়ির ঘর তৈরি করার জন্য যেসব পণ্য ব্যবহার করে থাকি এগুলোর দামও অনেকটা বেড়ে গিয়েছে। তাই কেনার আগে অবশ্যই যাচাই-বাছাই করে তারপরে নেওয়া উচিত।

আপনি যদি ছয় ইঞ্চি পাইপ এক ফুল নিতে চান তাহলে আপনাকে ১১০ টাকা খরচ করতে হবে। এই দাম কম এবং বেশি হতে পারে। কেনার আগে অবশ্যই কয়েকটি দোকান যাচাই-বাছাই করে তারপরে কিনবেন। সাধারণত 6 ইঞ্চি পিভিসি পাইপের কালার সাদা হয়ে থাকে। এছাড়া আপনি যদি ৩.১ mm পাইপ কিনতে চান তাহলে আপনাকে ১২০ টাকা গুনতে হতে পারে।

আপনি যদি এই সাইজের পাইপ কিনতে চান তাহলে অবশ্যই কয়েকটি দোকান দেখে প্রথমে যাচাই বাছাই করে নেবেন। কারণ অনেক সময় আপনার কাছে খারাপ মানার পাইপ দিয়ে বেশি টাকা চাইতে পারে। এ বিষয়টি লক্ষ্য রাখবেন। ৬ ইঞ্চি ফাইভ লম্বায় প্রায় ২০ ফিট হয়ে থাকে। আশা করি বিষয় গুলো সম্পর্কে একটা পরিষ্কার ধারণা পেয়েছেন।

৪ ইঞ্চি পাইপ এর দাম

আরএফএল ইউপিভিসি পাইপ মূল্য তালিকা সম্পর্কে আলোচনা করছি। বাড়িতে আমাদের বিভিন্ন সাইজের পাইপ প্রয়োজন। সাধারণত বাড়ির এক এক জায়গাতে এক এক সাইজের পাইপ লাগানো হয়। যদি আপনার বাড়ির কোথাও ৪ ইঞ্চি পাইপ দরকার হয় তাহলে সেই সাইজের পাইপ কিনতে হবে। পাইপের দাম সাইজ হিসেবে ভিন্ন রকম হয়ে থাকে।

আপনি যদি এক ফুল ৪ ইঞ্চি পাইপ কিনতে চান তাহলে দাম গুনতে হতে পারে প্রায় ৮০ টাকা। এ দামের কম অথবা বেশি হতে পারে। চার ইঞ্চি পাইপের পিভিসি ৩.০০ mm সাধারণত এগুলো আরএফএল কোম্পানির পাইপ। এ পাইপ গুলো লম্বায় প্রায় ২০ ফিট হয়ে থাকে। একটি সম্পূর্ণ পাইপ এর দাম প্রায় এক হাজার টাকা। এছাড়া আপনি যদি পিভিসি ২.৭ mm এর ৪ ইঞ্চি পাইপ কিনতে চান তাহলে দাম গুনতে হতে পারে ৫৫ টাকা।

১ ইঞ্চি পাইপ এর দাম কত

১ ইঞ্চি পাইপ এর দাম কত? চলুন জেনে নেওয়া যাক। বাড়ির অনেক জায়গাতে এক ইঞ্চি পাইপের প্রয়োজন হয়। সাধারণত আমরা যখন পাইপ কিনব তখন প্রতিটি সাইজের পাইপ কিনে রাখা ভালো। এতে করে পরে কোন ধরনের ঝামেলায় পড়তে হয় না। আপনি যদি আরএফএল কোম্পানির এক ইঞ্চি পাইপ কিনতে চান তাহলে আপনাকে গুনতে হতে পারে প্রায় ৩৩ টাকা এক ফুল।

এক ইঞ্চি পাইপ লম্বায় প্রায় ১০ ফুট হয়ে থাকে। সাধারণত আমরা যে সকল পানি ব্যবহার করি বাসায় এগুলো যে পাইপের সাহায্যে আসে সাধারণত এগুলি হচ্ছে ১ ইঞ্চি সাইজের পাইপ। আশা করি আজকের এই আর্টিকেল থেকে আপনি এক ইঞ্চি সাইজের পাইপের দাম সম্পর্কে একটা ধারণা পেয়েছেন। দোকানে গিয়ে যাচাই-বাছাই করে তারপরে কিনবেন।

১০ ইঞ্চি পাইপ এর দাম কত

১০ ইঞ্চি পাইপ এর দাম কত? কেনার আগে জেনে রাখা উচিত। সাধারণত সবথেকে বড় সাইজের পাইপ হলো এটি। আমাদের বাথরুমের যে সকল ময়লা আবর্জনা থাকে এগুলো যে পাইপের মধ্যে দিয়ে যায় সাধারণত সেটি হল ১০ ইঞ্চি সাইজের পাইপ। বাড়ি ঘর তৈরি করার সময় যে সকল প্রয়োজনীয় পণ্য রয়েছে এগুলোর মধ্যে অন্যতম হলো পাইপ।

১০-ইঞ্চি-পাইপ-এর-দাম-কত

যখন আপনি পাইপ কিনতে যাবেন সাধারণত তখন অবশ্যই আপনার বাড়ির ডিজাইন যে করেছে অথবা আপনার বাড়ি যে তৈরি করছে সাধারণত তার কাছে পরামর্শ নিয়ে নিতে হবে। সে আপনাকে যে সাইজের পাইপ আনতে পারবে আপনাকে সে সাইজের পাইপ নিয়ে আসতে হবে। বাড়িতে বিভিন্ন সাইজের পাইপ প্রয়োজন হয়। তাই প্রতিটি সাইজের পাইপ এনে রাখা ভালো।

পাইপ এর দাম আগে কিছুটা কম ছিল কিন্তু বর্তমান সময়ে সব কিছুর দাম বৃদ্ধি পাওয়ার সাথে সাথে কিছুটা দাম হয়তো বৃদ্ধি পেয়েছে। আপনি যখন কিনতে যাবেন তখন কয়েকটি দোকানে ভালোভাবে যাচাই বাছাই করে নেবেন এরপরে কিনবেন। যাচাই বাছাই করে নিলে খুবই সুবিধা হবে তাহলে আগে থেকেই আপনি কিছুটা ধারণা রাখতে পারবেন।

আপনি যদি আরএফএল কোম্পানির ১০ ইঞ্চি সাইজের ইউপিভিসি পাইপ কিনতে চান তাহলে আপনাকে জানতে হতে পারে তাই ৪৫০ টাকা। যেহেতু আরএফএল কোম্পানি বাংলাদেশের মধ্যে সবথেকে সেরা এবং জনপ্রিয়। নিজের বাড়ি তৈরি করার জন্য যেহেতু নিচ্ছেন খারাপ জিনিস লাগানো থেকে বিরত থাকুন। দাম যদি বেশি হয় তাহলে একটু ভালো জিনিস লাগাবেন।

৮ ইঞ্চি পাইপ এর দাম কত

৮ ইঞ্চি পাইপ এর দাম কত? এই বিষয় সম্পর্কে এখন আলোচনা করা হবে। আমরা ইতিমধ্যেই বেশ কয়েকটি সাইজের পাইপ এর দাম কত এই বিষয়গুলো জানিয়েছে। অনেক সময় বাসাবাড়ির জন্য আমাদের ৮ ইঞ্চি সাইজের পাইপ প্রয়োজন হয়। বাংলাদেশের জনপ্রিয় ব্র্যান্ড আরএফএল কোম্পানির ৮ ইঞ্চি সাইজের পাইপ কিনতে হলে আপনাকে ৩৯০ টাকা গুনতে হবে।

এই ৮ ইঞ্চি পাইপ লম্বায় প্রায় ২০ ফিট হয়ে থাকে। যেহেতু বাংলাদেশের অন্যান্য কোম্পানির চাইতে আরএফএল অনেক বেশি জনপ্রিয় তাই এর দাম অন্য কোম্পানির চাইতে কিছুটা বেশি। এই পাইপগুলো খুবই উন্নত মানের হয়ে থাকে। বেশিরভাগ মানুষ যারা বাড়ি তৈরি করে সাধারণত তারা আরএফএল কোম্পানির পাইপ ব্যবহার করে থাকে।

৫ ইঞ্চি পাইপ এর দাম কত

আরএফএল ইউপিভিসি পাইপ মূল্য তালিকা সম্পর্কে আমরা এই মুহূর্তে আলোচনা করছি। যেই সাইজের পাইপ গুলো প্রয়োজন হয় সাধারণত সেগুলোর দাম সম্পর্কে আমরা জেনেছি। আপনার বাড়িতে যদি ৫ ইঞ্চি সাইজের পাইপ প্রয়োজন হয় তাহলে সেটি কিনতে হবে। আমরা যে দাম উল্লেখ করছি সাধারণত এর চাইতে কিছুটা বেশি হতে পারে আবার কিছুটা কম হতে পারে।

তাই আপনি যখন পাইপ কিনবেন সাধারণত তখন ভালোভাবে যাচাই-বাছাই করে নেবেন। যাচাই-বাছাই ছাড়া কোন প্রয়োজনীয় পণ্য কেনা উচিত নয়। ৫ ইঞ্চি সাইজের পাইপ এর দাম হতে পারে ৯০-১০০ টাকা। ৫ ইঞ্চি পাইপ লম্বাই প্রাইস ২০ ফিট হয়ে থাকে। আপনি এর কমবেশি করে কিনতে পারেন। সাধারণত আপনার যেটুকু প্রয়োজন সেটুকুই কেনা উচিত।

লতা পাইপ এর দাম কত

আরএফএল ইউপিভিসি পাইপ মূল্য তালিকা সম্পর্কে আমরা ইতিমধ্যেই জেনেছি। বিভিন্ন কোম্পানির পাইপ আছে সাধারণত এগুলোর মধ্যে অন্যতম হলো লতা পাইপ। বাড়ি তৈরি করার জন্য লতা পাইপ খুবই গুরুত্বপূর্ণ সাধারণত দেওয়ালে পানি দেওয়ার জন্য অথবা ছাদে পানি দেওয়ার জন্য এই পাইপ প্রয়োজন হয়। যে লম্বা পাইপ আমরা বাড়িতে দেখে থাকি এগুলোকে বলে লতা পাইপ।

লতা-পাইপ-এর-দাম-কত

বাজারে বিভিন্ন দামের মধ্যে আপনি লতা পাইপ পেয়ে যাবেন। বিষয় হচ্ছে যেহেতু আপনি কিনছেন যেহেতু ভালো দামে ভালো মানের পাইপ কিনতে হবে। যদি দামের দিকে দেখতে চান এবং খারাপ মানের কিছু পাইপ কিনে নেন তাহলে তাড়াতাড়ি ফেটে যাওয়ার সম্ভাবনা থাকে। যদি ছোট সাইজের লতা পাইপ কিনতে চান অর্থাৎ 3*4 সাইজের তাহলে আপনাকে গুনতে হতে পারে প্রায় ১৬ টাকা ফিট হিসাবে।

তবে এই দাম বর্তমান সময়ে কিছুটা বৃদ্ধি হতে পারে। তাই কয়েকটি দোকান গিয়ে আগে ভালোভাবে যাচাই-বাছাই করে তারপরে কিনতে পারেন। তবে আপনি যদি ভালো মানের লতা পাইপ কিনতে চান তাহলে আপনাকে অবশ্যই আরএফএল কোম্পানির পাইপ কেনা উচিত। সাধারণত আরএফএল কোম্পানির পাইপ বেশি দিন টেকসই হয়ে থাকে।

PVC পাইপ এর দাম ২০২৪

PVC পাইপ এর দাম ২০২৪ সম্পর্কে আমরা বেশ কিছু ধারণা পেয়েছি। আপনি বিভিন্ন সাইজের পাইপ বাজারে পেয়ে যাবেন। আপনার বাড়ি তৈরি করার জন্য যে সাইজের পাইপ প্রয়োজন হয় সেটি আপনি কিনতে পারেন। যদিও আমরা যে দাম উল্লেখ করেছি বর্তমান সময়ে এই দামের চাইতে কিছুটা বেশি অথবা কিছুটা কম হতে পারে।

আরো পড়ুনঃ অনলাইন ইনকাম বিকাশ পেমেন্ট

তাই আমাদের পরামর্শ হলো আপনি যখন পাইপ কিনতে যাবেন তখন ভালোভাবে কয়েকটি দোকান আগে জিজ্ঞাসাবাদ করে নেবেন। যে দোকানে কম দামে ভালো মানের পণ্য পাবেন সাধারণত সে দোকানে নেবেন। তবে কম দামের চক্করে পড়ে খারাপ মানে পাইপ কিনে আনবেন না কখনোই। আশা করি আমাদের আর্টিকেল পড়ে বিষয়গুলো বিস্তারিত জানতে পেরেছেন।

লেখকের শেষ বক্তব্য

আরএফএল ইউপিভিসি পাইপ মূল্য তালিকা সম্পর্কে আজকের এই আর্টিকেলে বিস্তারিত আলোচনা করা হয়েছে। যদি আপনি বাড়ি তৈরি করার জন্য পাইপ কিনতে চান তাহলে আজকের এই আর্টিকেলটি আপনার জন্যই। আপনি যদি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ে থাকেন তাহলে খেয়াল করেছেন যে বিভিন্ন সাইজের পাইপের দাম উল্লেখ করা রয়েছে।

বাজারে কিনতে যাওয়ার আগে দাম সম্পর্কে একটা ধারণা নিয়ে নেবেন। সাধারণত উল্লেখ করার দাম এর চাইতে কিছুটা কম হতে পারে অথবা কিছুটা বেশি হতে পারে। যেহেতু এসব পণ্যের দাম অনেক সময় বেড়ে যায় আবার অনেক সময় কিছুটা কমে যায়। আশা করি আমাদের এই আর্টিকেল থেকে আপনি কিছুটা হলেও উপকৃত হয়েছেন।

এতক্ষণ আমাদের সঙ্গে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। যদি এরকম আপনার প্রয়োজনীয় বিভিন্ন ধরনের আর্টিকেল পড়তে চান তাহলে নিয়মিত আমাদের ওয়েবসাইট ফলো করতে থাকুন। কারন আমরা নিয়মিত আমাদের ওয়েবসাইটে এই ধরনের আর্টিকেল প্রকাশ করে থাকি ধন্যবাদ। 20791

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url