OrdinaryITPostAd

২০২৩ সালের ১৭ মার্চ কি দিবস - ১৭ মার্চ কি সরকারি ছুটি

প্রিয় পাঠক আপনি কি জানেন ১৭ মার্চ কি দিবস - ১৭ মার্চ কি দিবস ২০২৩ এ। যদি না জেনে থাকেন তাহলে এই পর্বটি আপনার জন্য। এই পর্বটি মনোযোগ সহকারে পড়লে আপনি জানতে পারবেন ১৭ মার্চ কি দিবস - ১৭ মার্চ কি দিবস ২০২৩। আমরা অনেকেই জানিনা ১৭ মার্চ কি দিবস পালন করা হয়। তাহলে চলুন জেনে নেওয়া যাক ১৭ মার্চ কি দিবস - ১৭ মার্চ কি দিবস ২০২৩ সম্পর্কে বিস্তারিত।
১৭ মার্চ কি দিবস - ১৭ মার্চ কি দিবস ২০২৩
আপনি যদি ১৭ মার্চ কি দিবস - ১৭ মার্চ কি দিবস ২০২৩ সম্পর্কে জানতে চান তাহলে এই পর্বটি আপনার জন্য। ১৭ মার্চ কি দিবস জানতে এর পরবর্তী মনোযোগ সহকারে পড়ুন। তাহলে চলুন জেনে নেওয়া যাক ১৭ মার্চ কি দিবস এবং ১৭ মার্চ কি দিবস ২০২৩ সম্পর্কে বিস্তারিত কিছু তথ্য।

পোস্ট সূচিপত্রঃ ১৭ মার্চ কি দিবস - ১৭ মার্চ কি দিবস ২০২৩

১৭ মার্চ কি দিবস

আপনি যদি ১৭ মার্চ কি দিবস সম্পর্কে জানতে চান তাহলে এই পর্বটি আপনার জন্য। এই পর্বটি মনোযোগ সহকারে পড়ে জেনে নিন ১৭ মার্চ কি দিবস সম্পর্কে।১৭ মার্চ জাতীয় শিশু দিবস। বিভিন্ন আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে ১৭ মার্চ জাতীয় শিশু দিবস পালন করে আসছে সরকার। বাংলাদেশের শিশুদের উৎসব হিসেবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন জাতীয় শিশু দিবস হিসেবে পালন করা হয়।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১৭ মার্চ প্রথম জাতীয় শিশু দিবস হিসেবে পালন করা হয় ১৯৯৪ সালে। জাতীয় শিশু সংগঠন বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা। প্রথমবারের মতো বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস হিসেবে পালন করে। আশা করি বুঝতে পেরেছেন ১৭ মার্চ কি দিবস।

১৭ মার্চ কি দিবস ২০২৩

১৭ মার্চ কি দিবস ২০২৩ সম্পর্কে জানতে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। এই পর্বে আলোকপাত করা হবে ১৭ মার্চ কি দিবস ২০২৩। তাহলে চলুন জেনে নেওয়া যাক ১৭ মার্চ কি দিবস ২০২৩ সম্পর্কে কিছু কথা। ১৭ মার্চ জাতীয় শিশু দিবস। বাংলাদেশে প্রতি বছর ১৭ মার্চ পালিত হয় জাতীয় শিশু দিবস। বিভিন্ন আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে প্রতিবছর এই দিবসটি পালন করা হয়। প্রত্যেক বছরের ন্যায় ২০২৩ এই দিবসটি পালন করা হবে বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে।
১৯৯৬ সালে বাংলাদেশে প্রথম জাতীয় শিশু দিবস পালন করা হয়। প্রতিবছরের মতো এবারও সারাদেশে শিশুদের নিয়ে বিভিন্ন আয়োজনের মাধ্যমে পালন করা হচ্ছে দিবসটি। সরকারি-বেসরকারি পর্যায়ে নেয়া হয়েছে বিভিন্ন কর্মসূচি। দিনটিতে সাধারণ ছুটির পাশাপাশি এর তাৎপর্য তুলে ধরে বাংলাদেশ টেলিভিশন, বেসরকারি বিভিন্ন টেলিভিশন চ্যানেলে প্রচার করছে বিশেষ অনুষ্ঠানমালা।

১৭ মার্চ কি সরকারি ছুটি

এই পর্বটি শেষে জেনে নিন ১৭ মার্চ কি সরকারি ছুটি? তাহলে চলুন জেনে নেওয়া যাক ১৭ মার্চ কি সরকারি ছুটি বিষয়ে?১৭ মার্চ সরকারি ছুটির দিন। ১৯২০ সালের ১৭ মার্চ গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্মগ্রহণ করেন। জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে বাংলাদেশি বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস হিসেবে পালিত হয়। বাংলাদেশের প্রতি বছর ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস হিসেবে পালন করা হয়। সেই কারণে ১৭ মার্চ সরকারি ছুটি ঘোষণা করা হয়।
এই দিনটি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন কে স্মরণ করে বাংলাদেশের জাতির পিতা হিসেবে ও বঙ্গবন্ধু নামে পরিচিতি লাভ করেছেন। এই দিনটিকে জাতীয় শিশু দিবস হিসেবে পালন করা হয়। উপরোক্ত আলোচনা সাপেক্ষে আশাকরি বুঝতে পেরেছেন ১৭ মার্চ কি সরকারি ছুটি অথবা ১৭ই মার্চ সরকারি ছুটি কিনা সে সম্পর্কে।

১৭ মার্চ ১৯২০ কি বার ছিলো

আপনি কি জানেন ১৭ মার্চ ১৯২০ কি বার ছিলো? যদি না জেনে থাকেন তবে এই পর্বে জেনে নিন ১৭ মার্চ ১৯২০ কি বার ছিলো। তাহলে চলুন জেনে নেওয়া যাক ১৭ মার্চ ১৯২০ কি বার ছিলো। ১৯২০ সালের ১৭ মার্চ দিনটি ছিল বুধবার। ফরিদপুর জেলার গোপালগঞ্জ মহকুমার টুংগীপাড়া শেখ পরিবারে জন্মগ্রহণ করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বাধীনতা সংগ্রামের ভূমিকা ছিল অপরিসীম। এমনকি বাংলাদেশের স্বাধীনতার ঘোষক ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আশা করি বুঝতে পেরেছেন ১৭ মার্চ ১৯২০ কি বার ছিলো।

শেষ কথা

উপরোক্ত আলোচনার সাপেক্ষে নিশ্চয়ই বুঝতে পেরেছেন ১৭ মার্চ কি দিবস - ১৭ মার্চ কি দিবস ২০২৩ সম্পর্কে। আমাদের সকলেরই জানা উচিত ১৭ মার্চ কি দিবস ২০২৩ অথবা বঙ্গবন্ধুর জন্মদিন এর ইতিহাস সম্পর্কে। আপনার যদি ১৭ মার্চ কি দিবস ২০২৩ এবং ১৭ মার্চ কি দিবস সম্পর্কে কোনো মতামত থেকে থাকে তবে অবশ্যই কমেন্ট করে জানাবেন এবং আজকের পর্বটি ভালো লাগলে অবশ্যই বন্ধুদের মাঝে শেয়ার করবেন। এই ধরনের পোস্ট আরও পেতে অবশ্যই আমাদের পেজের সাথেই থাকুন। @ 22882

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url