অর্ডিনারি আইটি https://www.ordinaryit.com/2022/02/ssc.html

SSC 2022 short syllabus for all subject

আজ আমাদের নিবন্ধটিতে SSC 2022 short syllabus all subject নিয়ে আলোচনা করা হয়েছে। দেশব্যাপী স্কুল বন্ধের সময়, SSC 2022 short syllabus all subject ছাত্র, শিক্ষক এবং অভিভাবকদের মধ্যে সবচেয়ে আলোচিত বিষয় হয়ে উঠেছে। সবাই উদ্বিগ্নভাবে এই পরিস্থিতির অবসানের জন্য অপেক্ষা করছে যাতে তরুণ শিক্ষার্থীরা তাদের স্কুল প্রাঙ্গণে ফিরে যেতে পারে।

এসএসসির মতো পাবলিক পরীক্ষা নেওয়াও অপরিহার্য কিন্তু শিক্ষা মন্ত্রক উদ্বিগ্ন যে শিক্ষার্থীরা শিক্ষাবর্ষ ইতিমধ্যে সংক্ষিপ্ত হওয়ায় পুরো সিলেবাসটি সম্পূর্ণ করতে পারবে না। সুতরাং, শিক্ষার্থীদের উন্নতির স্বার্থে SSC 2022 short syllabus all subject প্রকাশ করাই একমাত্র উপায়। চলুন SSC 2022 short syllabus all subject সম্পর্কে জেনে নেই।

আরও পড়ুনঃ ২০২২ সালে শিক্ষা প্রতিষ্ঠানের ছুটির তালিকা

পেজ সূচিপত্রঃ SSC 2022 short syllabus all subject

    SSC 2022 short syllabus all subject

    ২০২২ সালের এসএসসি পরীক্ষা সব সাবজেক্ট হবে কিন্তু শর্ট সিলেবাসের আন্ডারে হবে। ইতোমধ্যে SSC 2022 short syllabus all subject প্রকাশ করা হয়েছে। চলুন সাইন্স, আর্টস, ও কমার্সের SSC 2022 short syllabus all subject দেখে নেই।

    এসএসসি নতুন সংক্ষিপ্ত সিলেবাস ২০২২

    আসল সিলেবাস থেকে 40-50% কমিয়ে এসএসসির নতুন সিলেবাস প্রস্তুত করা হয়েছে। সুতরাং, শিক্ষার্থীরা নির্ধারিত সময়ে বোর্ড পরীক্ষার সিলেবাস সম্পূর্ণ করতে পারে। স্কুল খোলার পরে, কর্তৃপক্ষ ৬০ দিনের ক্লাস নেবে এবং এসএসসি পরীক্ষা ২০২২ এর ব্যবস্থা করবে।

    যাইহোক, আমরা আপনাকে পিডিএফ ফাইলে সমস্ত বিষয় এবং গ্রুপ ভিত্তিক SSC 2022 short syllabus all subject প্রদান করি। সুতরাং, আপনি ডাউনলোড ফাইল ক্লিক করে এখান থেকে সেই সিলেবাসগুলি ডাউনলোড করে নিতে পারেন। এছাড়াও, আমরা এই সংক্ষিপ্ত পাঠ্যক্রমের সাথে কীভাবে আপনি এসএসসি পরীক্ষা ২০২২ এর জন্য প্রস্তুতি নিতে পারেন সে সম্পর্কে আলোচনা করেছি।

    আমরা গ্রুপ এবং ঐচ্ছিক এবং বাধ্যতামূলক বিষয় অনুসারে সিলেবাস সাজিয়েছি। সুতরাং, প্রথমে আপনার বাধ্যতামূলক বিষয় ডাউনলোড করুন, তারপর গ্রুপ বিষয় ডাউনলোড করুন এবং ঐচ্ছিক বিষয় ডাউনলোড করুন যেটি আপনার প্রয়োজন বেছে নিন।

    এসএসসি ও সমমানের পরীক্ষা ২০২২ সালের জুনে অনুষ্ঠিত হতে চলেছে। তাই, আশা করি আপনি শিক্ষা মন্ত্রনালয়ের দেওয়া এই সংক্ষিপ্ত সিলেবাস থেকে উপকৃত হবেন। শুধু সিলেবাস ডাউনলোড করুন এবং পরীক্ষায় অংশগ্রহণের জন্য নির্ধারিত সময়ে আপনার অধ্যয়ন সম্পূর্ণ করুন।

    আরও পড়ুনঃ এসএসসি রেজাল্ট ২০২১

    এসএসসি সিলেবাসের সকল বিষয়

    এখন আপনাকে SSC 2022 short syllabus all subject খুঁজতে অন্য কোথাও যেতে হবে না। আপনার সুবিধার জন্য আমরা সেগুলি সংগ্রহ করেছি এবং এখানে সংরক্ষন করেছি।

    সমস্ত বিষয়ের জন্য একটি সংক্ষিপ্ত সিলেবাস খুঁজে পেতে নিম্নলিখিত মাধ্যমে ব্রাউজ করার জন্য কিছুক্ষণ সময় নিন। সবকিছু একটি ক্রমানুসারে সংগঠিত হয় যাতে আপনি সম্ভাব্য অন্তত ঝামেলা সহ প্রয়োজনীয় সিলেবাস খুঁজে পান। আপনার প্রস্তুতি দ্রুত শুরু করার জন্য এটি প্রকাশিত হওয়ার সাথে সাথে সমস্ত সিলেবাস ডাউনলোড করুন।

    SSC 2022 short syllabus all subject ডাউনলোড করুন

    বিজ্ঞান সংক্ষিপ্ত সিলেবাস ২০২২

    বিজনেস স্টাডিজ সংক্ষিপ্ত সিলেবাস ২০২২

    মানবিক সংক্ষিপ্ত সিলেবাস ২০২২

    কেন এসএসসি শর্ট সিলেবাস তৈরি করা হয়েছে?

    এসএসসি পরীক্ষায়, শিক্ষার্থীদের একটি বিস্তৃত পাঠ্যক্রমের জন্য নিজেদের প্রস্তুত করতে হবে যা 9 এবং 10 শ্রেণীতে অন্তর্ভুক্ত করা হয়। প্রায় দুই বছরে সিলেবাসটি সম্পূর্ণ করতে অনেক সময় এবং প্রাতিষ্ঠানিক সতর্কতা প্রয়োজন হয়।

    কিন্তু এ বছর পরিস্থিতি ভিন্ন হওয়ার কারণে পুরো সিলেবাসে পরীক্ষায় বসতে শিক্ষার্থীদের জন্য অসহনীয় হবে। স্কুল খোলার সাথে সাথেই, ছাত্ররা তাদের ক্লাসে ফিরে যাবে একটি সংক্ষিপ্ত সিলেবাস সহ যেখানে প্রায় 20-25% বিষয়গুলি সমস্ত ক্লাসের জন্য পূর্ববর্তী সিলেবাস থেকে বাদ দেওয়া হবে।

    এটি শিক্ষার্থীদের তাদের পড়াশোনায় মনোযোগ দিতে এবং অল্প সময়ের মধ্যে সমস্ত বিষয় কভার করতে সাহায্য করবে কারণ এই বছরের জুন মাসে প্রাক-পরীক্ষার পরীক্ষা অনুষ্ঠিত হবে। এত ছোট সিলেবাস থাকলে অবশ্যই পরীক্ষায় ভালো ফল করার পথ প্রশস্ত হবে।

    আরও পড়ুনঃ দরখাস্ত লিখার নতুন নিয়ম ২০২২

    শেষ কথাঃ SSC 2022 short syllabus all subject

    আমরা এখানে আপনাকে SSC 2022 short syllabus all subject পিডিএফ ডাউনলোড ফাইল প্রদান করছি যা শিক্ষক এবং শিক্ষা বোর্ডের কাছ থেকে নেওয়া নিয়ে জাতীয় পাঠ্যক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড কর্তৃপক্ষ দ্বারা প্রস্তুত করা হয়েছে। আশা করি আপনি নতুন SSC 2022 short syllabus all subject পিডিএফ ডাউনলোড করুন।

    পরিচিতদেরকে জানাতে শেয়ার করুন

    0 Comments

    দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

    অর্ডিনারি আইটি কী?