OrdinaryITPostAd

আজকে বাংলা মাসের কত তারিখ ২০২২ - বাংলা ইংরে আরবি ক্যালেন্ডার

আপনি কি আজকে বাংলা মাসের কত তারিখ ২০২২ জানতে চান? তাহলে আমাদের আজকের এই পোস্ট আপনার জন্য। আজ আমরা আলোচনা করব আজকে বাংলা মাসের কত তারিখ ২০২২।
আজকে বাংলা মাসের কত তারিখ ২০২২ জানাতে আজকের এই পোস্ট। চলুন দেখে নেই আজকে বাংলা মাসের কত তারিখ ২০২২।

পেজ সূচিপত্রঃ আজকে বাংলা মাসের কত তারিখ ২০২২

আজকে বাংলা মাসের কত তারিখ ২০২২

আজকে বাংলা মাসের কত তারিখ ২০২২ তা জানা খুব জরুরি। সবাই ইংরেজি মাসের সাথে সাথে বাংলা মাসের তারিখও জানতে চাই। আজকে বাংলা মাসের কত তারিখ ২০২২ জানতে এখানে ক্লিক করুন

২০২২ সালের বাংলা ক্যালেন্ডার

একজন বাঙালী হিসেবে প্রত্যেক বাঙ্গালীর ঘরে একটি করে বাংলা ক্যালেন্ডার রাখা উচিত যাতে তার পরিবারের সবার কাছে বা পরবর্তী প্রজন্মের কাছে বাংলা মাসগুলো পরিচিত করানো যায় কারণ দেখা যায় বর্তমান প্রজন্মের অনেক ছেলে-মেয়ে বাংলা মাসের নামও জানে না।
 
উপসংস্কৃতির যুগে বর্তমান প্রজন্মকে একটু হলেও বাংলার শিকড়ে বেঁধে রাখতে চাইলে ঘরে ঘরে বাংলা ক্যালেন্ডার থাকা উচিত। আজ আমরা আমাদের ওয়েবসাইটে ২০২২ সালের বাংলা ক্যালেন্ডার প্রকাশ করেছি, এখন আপনি আজকে বাংলা মাসের কত তারিখ ২০২২ দেখতে পারেন।

পহেলা বৈশাখ, বসন্ত উৎসব, পহেলা ফাল্গুন, দোকানদারদের হালখাতা ইত্যাদির মতো বিভিন্ন প্রয়োজন বা পূজা উৎসবের জন্য বাঙালিদের একটি বাংলা ক্যালেন্ডার প্রয়োজন। যারা তিথি অনুসরণ করে, অর্থাৎ অমাবস্যা বা পূর্ণিমা, তাদের বাংলা বছরের ক্যালেন্ডার দেখতে হবে। বাঙালিদের মধ্যে রাস উৎসব নামে একটি উৎসব রয়েছে। এই উৎসবের ক্ষেত্রেও বাংলা বছরের ক্যালেন্ডারের দিকে নজর দেওয়া প্রয়োজন।

তাছাড়া পিঠা-পুলির উৎসব তো আছেই। কৃষকের স্ত্রী সন্ধ্যায় আম পাতা দিয়ে জগ ভর্তি করে এবং সকালে কৃষকের সাথে সারা ঘরে পানি ছিটিয়ে দেয় যাতে সবাই ভালো থাকে।
 
বাংলার কৃষকরা বাংলা পঞ্জিকা দেখা মাত্রই চাষের জমিতে বীজ বপন শুরু করে। এছাড়াও, কৃষকদের বিভিন্ন ফসল কাটার সময় বা সার, সেচ ইত্যাদির সময় বাংলা ক্যালেন্ডার দেখতে হবে। এই চাহিদাগুলি পূরণ করতে আপনি আজকে বাংলা মাসের কত তারিখ ২০২২ দেখতে পারেন।

বাংলা সকল মাসের ক্যালেন্ডার দেখুন

যদিও বাঙালিরা এখন ইংরেজি ক্যালেন্ডার দেখতে বেশি অভ্যস্ত, কিছু ইভেন্টের জন্য একটি বাংলা ক্যালেন্ডারের প্রয়োজন হয় এবং অন্যান্য বিভিন্ন অনুষ্ঠানের পাশাপাশি একটি বাংলা ক্যালেন্ডারের প্রয়োজনীয়তা অনস্বীকার্য। বাঙালি হিসেবে প্রত্যেক বাড়িতেই বাংলা ক্যালেন্ডার থাকা উচিত। নিচে বাংলা মাসের সকল ক্যালেন্ডার দেওয়া হলঃ











শেষ কথাঃ আজকে বাংলা মাসের কত তারিখ ২০২২

বন্ধুরা আজকে বাংলা মাসের কত তারিখ ২০২২ তা জানার জন্য এই পোস্টটি করা হয়েছে। আজকে বাংলা মাসের কত তারিখ ২০২২ দেখতে আপনি পুরো পোস্টটি পড়ুন এবং আমাদের সঙ্গেই থাকুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url