Ordinary IT https://www.ordinaryit.com/2019/10/bris.lgd.gov.bd-verify.html

দেখুন অনলাইনে জন্ম নিবন্ধন তথ্য যাচাই করার নিয়ম

জন্ম নিবন্ধন অনলাইনে চেক করার নিয়ম নিয়ে সাজানো হয়েছে এই পোস্টটি। (bris.lgd.gov.bd) আপনি যদি অনলাইন জন্ম নিবন্ধন তথ্য যাচাই ব্যবস্থা সম্পর্কে না জেনে থাকেন তাহলে পড়তে থাকুন নিচের বিস্তারিত। জন্ম নিবন্ধন অনলাইনে চেক করার নিয়ম খুবই সোজা। জন্ম নিবন্ধন অনলাইনে চেক করতে হলে যার জন্ম নিবন্ধন যাচাই করবেন তার জন্ম নিবন্ধন নাম্বার ও জন্ম তারিখ আপনাকে জানতে হবে।

জন্ম নিবন্ধন অনলাইনে চেক করার নিয়ম

জন্ম নিবন্ধন অনলাইনে চেক করতে হলে প্রথমেই আপনাকে বাংলাদেশ সরকারের অনলাইন জন্ম নিবন্ধন তথ্য ব্যবস্থা বা Online BRIS এর ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। Online BRIS এর ওয়েবসাইটে প্রবেশ করতে এই http://bris.lgd.gov.bd/pub/?pg=verify_br লিংকে ক্লিক করুন। তাহলে নিচের মত পেইজ আসবে।

এখন ১নং চিহ্নিত ঘরে যার জন্ম নিবন্ধন যাচাই করবেন তার জন্ম নিবন্ধন নাম্বার প্রবেশ করান। এরপর ২নং চিহ্নিত ঘরে ঐ ব্যক্তির জন্ম তারিখ প্রবেশ করান। উপরের চিত্রে দেখুন কীভাবে জন্ম তারিখ প্রবেশ করাতে হবে। সব শেষে ভেরিফাই বাটনে ক্লিক করুন। তাহলে নিচের মত পেইজ আসবে।


এখন উপরে দেখতে পাচ্ছেন যার জন্ম নিবন্ধন যাচাই করেছি তার সমস্ত তথ্য চলে এসেছে। আর যদি Matching birth records not found লেখা দেখতে পান ভেরিফাই বাটনে ক্লিক করার পর, তাহলে বুঝবেন যার জন্ম নিবন্ধন তথ্য যাচাই করতে চাচ্ছেন তার জন্ম নিবন্ধন নাম্বার ও জন্ম তারিখ এ দুটির মধ্যে কোথাও ভুল আছে।

তো এই হলো অনলাইন জন্ম নিবন্ধন তথ্য যাচাই ব্যবস্থা। কোন কিছু বুঝতে না পারলে নিচের কমেন্ট বক্সে অবশ্যই মন্তব্য করবেন। আর পোস্টটি উপকারী মনে হলে ফেসবুক বা অন্যান্য সোশ্যাল মিডিয়াতে শেয়ার করতে ভুলবেন না যেন।

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

সর্বশেষ আপডেটেড অফার পেতে চান?

অর্ডিনারি আইটি কী?